X
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
১৩ অগ্রহায়ণ ১৪২৯

অপুর হ্যাটট্রিক!

বিনোদন রিপোর্ট
২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৩আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:০৩

তার পথচলা দীর্ঘদিনের। কিন্তু মাথা তুলে দাঁড়াতে লেগে গেছে অনেকটা সময়। চেষ্টা আর সংগ্রামে লম্বা পথ পাড়ি দেওয়ার পর এখন তার রমরমা অবস্থা। বড় পর্দার সিনেমা থেকে ওটিটির সিরিজ কিংবা ফিল্ম, সবখানেই দাপিয়ে বেড়াচ্ছেন এ অভিনেতা। নাম তার রাশেদ মামুন অপু।

সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া বেশিরভাগ সিনেমায় দেখা গেছে তাকে। শুধু দেখা গেছে বললেও ভুল হয়, বরং নিজের অভিনয়ের দ্যুতি ছড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন। এখনও তার ঝুলিভর্তি কাজ।

এমন সুবর্ণ সময়ে আরেকটি চমকপ্রদ খবর জানালেন অপু। নতুন তিনটি সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। তাও আবার একদিনে। সিনেমাগুলো হলো, জাকির হোসেন রাজুর পরিচালনায় ‘চাদর’, বন্ধন বিশ্বাসের নির্মাণে ‘লাল শাড়ি’ ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘প্রহেলিকা’।

‘চাদর’ সিনেমায় চুক্তিবদ্ধ হলেন অপু বলা চলে, ফিল্ম সাইনিংয়ে হ্যাটট্রিক করেছেন এই অভিনেতা। বিষয়টি নিয়ে বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা বলেছেন তিনি। অপুর ভাষ্য, ‘তিনটি সিনেমা নিয়েই আগে থেকে আলোচনা হচ্ছিল। কিন্তু শুটিংয়ের ব্যস্ততায় চুক্তি স্বাক্ষরের জন্য বসতে পারছিলাম না। বুধবার (২৮ সেপ্টেম্বর) ফাঁকা পেলাম, তাই সবগুলো সাইন করে ফেললাম।’

সরকারি অনুদান পাওয়া ‘চাদর’ সিনেমাটি প্রযোজনা করছে এফডিসি। ইতোপূর্বে এর কিছু অংশের শুটিং হয়েছে। যেখানে অংশ নিয়েছেন কেন্দ্রীয় চরিত্রের শিল্পী শবনম বুবলী ও সাইমন সাদিকসহ অনেকে। অন্য দুটি সিনেমার শুটিং এখনও শুরু হয়নি।

‘লাল শাড়ি’র চুক্তিসাক্ষরে বন্ধন বিশ্বাসের সঙ্গে অপু তিনটি সিনেমায় নিজের শুটিং শিডিউল প্রসঙ্গে অপু বলেন, “আগামী ৪ অক্টোবর থেকে রাজু স্যারের ‘চাদর’-এর কাজে অংশ নেবো। নভেম্বরের মাঝামাঝি সময়টুকু দিয়েছি বন্ধন বিশ্বাসকে, ‘লাল শাড়ি’র জন্য। আর চয়নিকা দি’র শিডিউল ডিসেম্বরের দিকে যাবে।”

সিনেমাগুলোতে অপুকে কেমন চরিত্রে দেখতে পাবেন দর্শক? এ অভিনেতা জানান, “চাদর’-এ তাকে অন্ধকার জগতের, বস্তির এক সন্ত্রাসীর ভূমিকায় দেখা যাবে। ‘লাল শাড়ি’তে তিনি একেবারে গ্রাম পর্যায়ের রাজনৈতিক, যে নিজের স্বার্থের জন্য সবকিছু করতে পারে। আর ‘প্রহেলিকা’য় একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে হাজির হবেন অপু।  

‘প্রহেলিকা’র নির্মাতা চয়নিকা চৌধুরীর সেলফিতে অপু একের পর এক সিনেমা-সিরিজে কাজে তুমুল ব্যস্ততায় ডুবে আছেন অপু। প্রতিটি কাজের জন্য পাচ্ছেন প্রশংসাও। এটাকে আশীর্বাদ বলেই মনে করেন তিনি। তার মন্তব্য, ‘ব্যস্ততাকে আমি আশীর্বাদ মনে করছি। আমার স্বভাব অনুযায়ী, প্রশংসাকে অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করি, পরবর্তী কাজে রসদ জোগানোর জন্য। নিঃসন্দেহে এটা অনেক বড় প্রাপ্তি আমার জন্য। দীর্ঘদিনের চেষ্টা ও স্ট্রাগলের ফল যখন হাতে আসে, তখন খুব সাবধানতার সঙ্গে আমি বেছে বেছে এবং আনন্দ নিয়ে কাজগুলো করছি।’

প্রসঙ্গত, রাশেদ মামুন অপুকে সর্বশেষ দেখা গেছে ‘নিঃশ্বাস’ নামের একটি ওয়েব ফিল্মে। রায়হান রাফী পরিচালিত সিনেমাটি গত ১৫ সেপ্টেম্বর চরকিতে মুক্তি পেয়েছে।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এলেন ডিপজল-রুবেল, শপথ নিলেন মৌসুমী-আলীরাজ
এলেন ডিপজল-রুবেল, শপথ নিলেন মৌসুমী-আলীরাজ
বন্ধুকে হারিয়ে যা বললেন বিষণ্ণ অমিতাভ
বন্ধুকে হারিয়ে যা বললেন বিষণ্ণ অমিতাভ
তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!
তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!
মেসিকে পরীর চুমু, চঞ্চলের সংলাপ ‘বোঝনাই ব্যাপারটা’!
আর্জেন্টিনার জয়ে ফেরামেসিকে পরীর চুমু, চঞ্চলের সংলাপ ‘বোঝনাই ব্যাপারটা’!
প্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
মৃত্যুদিনে স্মরণপ্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের