X
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
১১ অগ্রহায়ণ ১৪২৯
বক্স অফিস

ফের তামিলের বাজিমাত, মন্দের ভালো হিন্দি

বিনোদন ডেস্ক
০১ অক্টোবর ২০২২, ১৭:২৩আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৭:২৩

হিন্দি সিনেমা তথা বলিউডের অবস্থা নড়বড়ে হলেও ভারতের সিনে বাণিজ্যে দক্ষিণের দাপট অব্যাহত রয়েছে। কদিন আগে ‘ব্রহ্মাস্ত্র’ অবশ্য কিছুটা আশা জাগিয়েছে। রণবীর-আলিয়া অভিনীত সিনেমাটি হিটের তকমাও পেয়েছে। কিন্তু সেই ধারায় ছেদ পড়লো ফের।
 
শুক্রবার (৩০ সেপ্টেম্বর) মুক্তি পাওয়া বহুল আলোচিত ‘বিক্রম ভেদা’ প্রত্যাশায় জল ঢেলে দিয়েছে। বক্স অফিস বিশ্লেষকদের ধারণা ছিলো, সিনেমাটি প্রথম দিন ১৫ কোটি রুপির বেশি ব্যবসা করবে। কিন্তু দিনশেষে দেখা গেলো, মাত্র ১০ কোটি ২৫ লাখ রুপিতে ওপেনিং ডে’র ইতি টেনেছে এই সিনেমা। তবে এটাকে মন্দের ভালো হিসেবেই দেখছেন মুম্বাই ইন্ডাস্ট্রি সংশ্লিষ্টরা।
 
অন্যদিকে একইদিন মুক্তি পাওয়া তামিল সিনেমা ‘পন্নিয়িন সেলভান ১’ বা ‘পিএস ১’ বাজিমাত করেছে বক্স অফিসে। শুধু তামিলনাড়ু রাজ্যেই সিনেমাটি প্রথম দিন আয় করেছে ২৫ কোটি ৮৬ লাখ রুপি। আর বিশ্বব্যাপী আয়ের পরিমাণ ছুঁয়েছে ৮০ কোটি রুপির মাইলফলক।
 
বক্স অফিস ও সিনেমা বিশ্লেষক তরন আদর্শ জানান, প্রথম দিনের আয়ে ‘পিএস ১’ এখন এক নম্বর তামিল সিনেমা। এর আগে কোনও তামিল সিনেমা বিশ্বব্যাপী প্রথম দিন এতো বেশি আয় করতে পারেনি। 

ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘পিএস ১’। এটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা মণি রত্মম। তারকাবহুল সিনেমাটিতে অভিনয় করেছেন চিয়ান বিক্রম, ঐশ্বরিয়া রাই, কার্থি, তৃষা কৃষ্ণান, জয়াম রবি, প্রকাশ রাজ, ঐশ্বরিয়া লক্ষ্মী প্রমুখ। এই সিনেমার বাজেট ২৫০ কোটি রুপি। প্রথম দিনের আয় দেখে সহজেই অনুমান করা যাচ্ছে, লগ্নি তুলে লাভের ঘরে প্রবেশ করতে সিনেমাটির বেশি সময় লাগবে না। 

অন্যদিকে ‘বিক্রম ভেদা’ নির্মিত হয়েছে একই নামের তামিল সিনেমা থেকে। বানিয়েছেন পুশকার-গায়ত্রী দম্পতি। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন সাইফ আলি খান ও হৃতিক রোশন। ১৭৫ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি দ্বিতীয় ও তৃতীয় দিনে যদি বড় অগ্রগতি না দেখে, তাহলে লোকসানের পথেই হাঁটতে হবে বলে মনে করছেন বিশ্লেষকরা। 

সূত্র: কইমই ডটকম

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
মৃত্যুদিনে স্মরণপ্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
দিল্লি থেকে দোয়া চেয়েছেন শবনম ফারিয়া
দিল্লি থেকে দোয়া চেয়েছেন শবনম ফারিয়া
আবার মঞ্চে ‘ঊর্ণাজাল’
আবার মঞ্চে ‘ঊর্ণাজাল’
দেশের নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’
দেশের নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’
বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন
বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন