X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

প্রভাসের সিনেমাটি নিষিদ্ধের দাবি, সঙ্গে নকলের অভিযোগ!

বিনোদন ডেস্ক
০৬ অক্টোবর ২০২২, ১৩:০২আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৩:১৫

দীর্ঘ অপেক্ষার পর প্রকাশ্যে এসেছে ভারতীয় সিনে তারকা প্রভাস অভিনীত নতুন সিনেমা ‘আদিপুরুষ’-এর পোস্টার ও টিজার। যেখানে তার সঙ্গে দেখা দিয়েছেন সাইফ আলি খান ও কৃতি স্যানন। কিন্তু প্রথম ঝলকে দর্শকের মন জয় করতে পারলেন না তারা। সিনেমাটির ভিএফএক্স নিয়ে বেজায় নাখোশ ভক্তরা। এ নিয়ে নেট দুনিয়ায় সমালোচনার ঝড় বইছে।

এমন অবস্থার মধ্যে নতুন মেঘের আনাগোনা ‘আদিপুরুষ’ আকাশে। সিনেমাটি নিষিদ্ধের দাবি উঠেছে। বিস্ময়কর ব্যাপার হলো, দাবিটি তুলেছেন অযোধ্যা রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস। এই অযোধ্যা শহরেই গত ২ অক্টোবর বিশাল আয়োজনে সিনেমাটির টিজার-পোস্টার উন্মোচন করা হয়েছে।

পুরোহিতের দাবি, ‘আদিপুরুষ’ সিনেমায় ভগবান রাম, হনুমান ও রাবনকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। মহাকাব্যে রাম ও হনুমানকে যেভাবে বর্ণনা করা হয়েছে, সিনেমায় সেভাবে চিত্রিত করা হয়নি বরং তাদের মর্যাদা লঙ্গন করেছে। তাই অবিলম্বে সিনেমাটি নিষিদ্ধ করা হোক।

যদিও এসব বিষয়কে আলোচনায় আসার কৌশল বলে মনে করছেন বিজেপি সংসদ সদস্য ব্রিজ ভুষণ সিং। তার মতে, একটি সিনেমা বানানো বেআইনি কাজ নয়। প্রচারণার উদ্দেশ্যেই এসব দাবি তোলা হয়, যা উচিত নয়।

‘আদিপুরুষ’ সিনেমাটি নির্মাণ করেছেন ওম রাউত। প্রায় ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে এটি। কিন্তু এর টিজার দেখে মোটেও সন্তুষ্ট নয় দর্শক। অধিকাংশ নেটিজেন এটিকে কার্টুনের সঙ্গে তুলনা করেছেন।

এদিকে নকলের অভিযোগও উঠেছে ‘আদিপুরুষ’-এর বিরুদ্ধে। সিনেমাটির পোস্টার একটি আর্টওয়ার্কের সঙ্গে অনেকখানি মিলে যায়। ভানার সেনা স্টুডিওস নামের একটি অ্যানিমেশন প্রতিষ্ঠানের দাবি, তাদের বানানো শিবের পোস্টার থেকে নকল করে প্রভাসের পোস্টারটি তৈরি করা হয়েছে। যদিও অভিযোগ নিয়ে এখনও সিনেমা সংশ্লিষ্ট কারও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, মহাকাব্য ‘রামায়ণ’-এর গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘আদিপুরুষ’। আগামী ১২ জানুয়ারি বিশ্বব্যাপী সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…