X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘পোড়া’ জীবনের অভিজ্ঞতা জানালেন ‘মীরাক্কেল’ রনি

বিনোদন রিপোর্ট
৩০ অক্টোবর ২০২২, ১৭:০০আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ১৮:১৪

১৬ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর। টানা ৩০ দিনের হাসপাতাল জীবন থেকে ঘরে ফিরেছেন অভিনেতা-সঞ্চালক-স্ট্যান্ড আপ কমেডিয়ান আবু হেনা রনি। ১৬ সেপ্টেম্বর গাজীপুরে বাংলাদেশ পুলিশের একটি আনন্দ আয়োজনে অতিথি হয়ে হাজির থেকে রনিকে হাসপাতালে ফিরতে হয় শরীরের ৩০ ভাগ পুড়ে!

অভিনেতা এখন অনেকটাই সুস্থ। শুধু বাম হাতটিতে রয়েছে এখনও খানিক ক্ষত। সেটিও দ্রুতই সেরে উঠবে বলে জানান রনি। তবে তার আগেই ‘পোড়া’ জীবনের গল্প শেয়ার করলেন সবার সঙ্গে। শনিবার (২৯ অক্টোবর) রাতে তিনি একটি ভিডিও শেয়ার করেন সোশ্যাল হ্যান্ডেলে। যেখানে তিনি তুলে ধরেন তার ‘পোড়া’ জীবনের চরমতম অভিজ্ঞতার গল্প ও ছবি।

পুড়ে যাওয়া শরীরের ব্যথা কতোটা কঠিন হয়, সেটি হয় তো এখন বলে বুঝাতে পারবেন না। তবে সেই ব্যথা উপশমের একটা ঘটনা শোনান সবাইকে। অভিনেতা বলেন, ‘পুড়ে যাওয়ার ধকল সামলে যখন খানিকটা স্বাভাবিক হলাম, তখন আমার স্বজনরা আমাকে যা দেখালো, শুনালো; তাতেই আমার পোড়া যন্ত্রণা সব মুছে গেলো। আমি এক এক করে দেখলাম আমার এই ঘটনায় কাদের মন পুড়েছে। কারা পোস্ট দিয়েছে, খোঁজ নিয়েছে, নিউজ করেছে, সাহায্যের জন্য ছুটে এসেছে। এসব শুনে-দেখে আমি নিজেকে নতুন করে আবিষ্কার করলাম। আমার সব যন্ত্রণা নিমিষে লাঘব হলো। এই পুড়ে যাওয়া ঘটনার মধ্য দিয়ে আমি নিজেকে চিনলাম নতুন করে, সবার ভালোবাসার প্রতিধ্বনিতে।’      

মঞ্চে আবু হেনা রনি, পুরনো ছবি আবু হেনা রনি এরপর এক এক করে চিকিৎসক, সাংবাদিক, পুলিশ, স্বজন, টিম মীরাক্কেল, কমেডি ক্লাব, অভিনয় সহকর্মীসহ প্রায় সব বিভাগের প্রতি ধন্যবাদ জানিয়েছেন নাম ধরে ধরে। যারা এই পোড়া সময়ে তার পাশে ছিলেন নানাভাবে।

রনি তার ‘পোড়া’ জীবনের গল্প বলতে গিয়ে সমালোচকদের জবাবটাও দেন খুব মিষ্টি করে। অনেকেই বলেছেন, রনি অভিনেতা বলে কিংবা পুলিশের অনুষ্ঠানে পুড়েছেন বলে চিকিৎসকদের শতভাগ কেয়ারিং পাচ্ছেন! এ বিষয়ে রনি বলেন, ‘দেখুন বার্ন ইউনিটে কিন্তু আমি একা একটি রুমে ছিলাম না। তখন একসঙ্গে আমরা প্রায় ২০ জন রোগী ছিলাম। তারা সবাই গাজীপুরের ঐ অনুষ্ঠানে পোড়েননি। অথচ আমাদের প্রতিটা রোগীর ট্রিটমেন্ট চিকিৎসকরা করেছেন নিজের সর্বোচ্চ আন্তরিকতা আর ক্ষমতা দিয়ে। এটা আমার নিজের চোখে দেখা। এটা দেখেছি বলেই, বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে আমাকে বিদেশে নিতে চাইলেও আমি যাইনি। কারণ, আমি দেখছি এখানকার চিকিৎসক আর চিকিৎসা ব্যবস্থা অনেক সমৃদ্ধ। এই মানুষগুলোর হাসিমুখ আমি আর কোথায় পাবো?’  
  
পর্দার ভেতরে ও বাইরে সারাক্ষণই হাসি-আনন্দে বেঁচে থাকা আবু হেনা রনি জানালেন, আবারও তিনি ফিরবেন মানুষের মনের খোরাক জোগাতে। বাম হাতের ব্যান্ডেজ দেখি বললেন, ‘জাস্ট এটুকুই বাকি আছে। এটাও খুলে দেবে দ্রুত।শিগগিরই কাজে ফিরবো। সবাইকে হাসিখুশি রাখার জন্য কাজ করবো। সবার দোয়া চাই।’

গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান চলাকালে বেলুন বিস্ফোরণ হয়ে পাঁচ জন দগ্ধ হন। এ সময় দগ্ধ হন অভিনেতা আবু হেনা রনি, গাজীপুর জেলা পুলিশের কনস্টেবল মোশাররফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিল্লুর রহমান এবং গাছা থানার আরেক কনস্টেবল মো. ইমরান হোসেন। ঘটনার পরপরই দগ্ধদের চিকিৎসার জন্য স্থানীয় শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুর রহমানকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

প্রায় এক মাসের চিকিৎসা শেষে ১৫ অক্টোবর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন রনিসহ দগ্ধ পুলিশ কনস্টেবল জিল্লুর রহমান। তাদের ঘটা করে বিদায় জানিয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ।

/এমএম/
সম্পর্কিত
আগুনে পোড়া প্রসঙ্গে রনি: লাইফ ইনসুরেন্সটা করে রাখা ভালো ছিলো
মামানামা- আউট অব দ্য বক্স আগুনে পোড়া প্রসঙ্গে রনি: লাইফ ইনসুরেন্সটা করে রাখা ভালো ছিলো
মাধবনের সিরিজে মীরাক্কেলের মীর 
মাধবনের সিরিজে মীরাক্কেলের মীর 
বাংলাদেশের উচ্ছ্বাস মীরাক্কেলের দ্বিতীয় রানারআপ
বাংলাদেশের উচ্ছ্বাস মীরাক্কেলের দ্বিতীয় রানারআপ
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা