X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১
এ সপ্তাহের ছবি

কুড়া পক্ষীর শূন্যে উড়া: জুটলো মাত্র একটি হল!

বিনোদন রিপোর্ট
০৪ নভেম্বর ২০২২, ০০:০৮আপডেট : ০৪ নভেম্বর ২০২২, ০০:১৯

প্রায় দুই যুগের লালিত স্বপ্নকে পাঁচ বছরের চেষ্টায় পূর্ণতা দিয়েছেন নির্মাতা মুহাম্মদ কাইউম। বানিয়েছেন ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ছবিটি। কিন্তু ছবি বানানোই তো শেষ কথা নয়, সেটা মানুষের কাছে পৌঁছানোই মূল বিষয়। তাই গত কিছুদিন চেষ্টায় বিরামহীন সময় পার করেছেন এই জ্যেষ্ঠ নির্মাতা। কিন্তু সবুরে যেমন মেওয়া ফলেনি, চেষ্টায়ও মেলেনি সাড়া।

এ সপ্তাহের নতুন ছবি হিসেবে শুক্রবার (৪ নভেম্বর) মাত্র একটি হলে মুক্তি পাচ্ছে ছবিটি। সেটা হলো স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি শাখা। তাও সেখানে প্রতিদিন কেবল দুটি শো প্রদর্শন করা হবে ছবিটির। খবরটি বাংলা ট্রিবিউনকে দিয়েছেন নির্মাতা মুহাম্মদ কাইউম নিজেই।

তিনি বলেছেন, ‘অনেক অনুরোধের পর স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ তাদের বসুন্ধরা শাখায় আমাদের ছবিটি চালানোর জন্য রাজি হয়েছেন। আপাতত এক সপ্তাহ সেখানে চলবে। প্রতিদিন সকাল ১১টা এবং বিকাল সাড়ে চারটায় প্রদর্শিত হবে।’

ছবির দৃশ্যে হাওরের সৌন্দর্য সিনেপ্লেক্সে প্রদর্শনের পর যদি অন্য কোনও হল রাজি হয়, তাহলে সেখানে ছবিটি দেবেন বলেও জানালেন নির্মাতা কাইউম। এছাড়া পরবর্তীতে বিকল্প ব্যবস্থায় প্রদর্শনের বিষয়টিও থাকছে পরিকল্পনায়।

হাওর তথা ভাটি অঞ্চলের মানুষের জীবনযাত্রা, প্রকৃতি ও দারিদ্র্যের সঙ্গে তাদের সংগ্রামের গল্পে নির্মিত হয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’। বাংলার মাটি ও প্রকৃতি মিশে থাকা ছবিটিতে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, উজ্জ্বল কবির হিমু, সুমি ইসলাম, সামিয়া আকতার বৃষ্টি, বাদল শহীদ, মাহমুদ আলম ও আবুল কালাম আজাদ। এটি নির্মাতা মুহাম্মদ কাইউম নিজেই প্রযোজনা করেছেন।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
৫১বর্ষী ফারুকী: যা বললেন, যা শুনছেন...
শুভ জন্মদিন৫১বর্ষী ফারুকী: যা বললেন, যা শুনছেন...
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’