X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

গ্র্যামিজয়ী গায়িকা ক্রিস্টিন ম্যাকভির জীবনাবসান

বিনোদন ডেস্ক
০১ ডিসেম্বর ২০২২, ১৬:৪৪আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১৬:৪৪

শ্রোতাপ্রিয় ব্রিটিশ রক ব্যান্ড ‘ফ্লিটউড ম্যাক’র গায়িকা ক্রিস্টিন ম্যাকভি মারা গেছেন। বুধবার (৩০ নভেম্বর) তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। তার বয়স হয়েছিলো ৭৯ বছর।
 
গায়িকার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সামান্য অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই সকালে শান্তিপূর্ণভাবে সে মারা গেছে। সে তার পরিবারের পাশে ছিলো সবসময়। সবাই ক্রিস্টিনকে হৃদয়ে ধারণ করবেন এবং একটি অসাধারণ মানুষকে মনে রাখবেন।’
  
কালজয়ী এই সংগীতশিল্পীর আসল নাম ক্রিস্টিন অ্যানি পারফেক্ট। তবে ১৯৬৮ সালে তিনি ‘ফ্লিটউড ম্যাক’ ব্যান্ডের বেজিস্ট জন ম্যাকভিকে বিয়ে করার সুবাদে ‘ম্যাকভি’ নামটি জুড়ে নেন নিজের নামের সঙ্গে। বিয়ের আট বছর পর সংসারটি ভেঙে গেলেও নাম আর পরিবর্তন করেননি ক্রিস্টিন।
 
‘ফ্লিটউড ম্যাক’ ব্যান্ডের হয়ে বেশ কিছু জনপ্রিয় গান লিখেছেন ও গেয়েছেন ক্রিস্টিন ম্যাকভি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘ডোন্ট স্টপ’, ‘লিটল লাইস’, ‘সে ইউ লাভ মি’, ‘ইউ মেকিং ফান’ ও ‘সংবার্ড’ ইত্যাদি। 

ক্রিস্টিনের হৃদয়ছোঁয়া গায়কীর সুবাদেই সর্বকালের সেরা ব্যান্ডগুলোর একটি হয়ে ওঠে ‘ফ্লিটউড ম্যাক’। এই ব্যান্ডের রেকর্ড ১০০ মিলিয়নের বেশি বিক্রি হয়েছে। একক শিল্পী হিসেবেও সাফল্য কুড়িয়েছিলেন ক্রিস্টিন ম্যাকভি। 

১৯৯৮ সালে নিজের ব্যান্ডের সঙ্গে ‘রক অ্যান্ড রোল হল অব ফেম’-এ অন্তর্ভুক্ত হন ক্রিস্টিন ম্যাকভি। সংগীতে অসামান্য অবদানের জন্য তিনি যুক্তরাজ্যের ব্রিট অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন। এছাড়া সংগীতের সবচেয়ে জনপ্রিয় পুরস্কার গ্র্যামিও জিতেছেন দুইবার। 

সূত্র: ডেইলি মেইল

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া