X
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
১৭ মাঘ ১৪২৯
এ সপ্তাহের ছবি

অনুদানের ৯ বছর পর ৮ প্রেক্ষাগৃহে মুক্তি

বিনোদন রিপোর্ট
০২ ডিসেম্বর ২০২২, ০০:০৭আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ০০:০৭

অবশেষে মুক্তির আলোয় এলো গোয়েন্দা গল্পের সিনেমা ‘হডসনের বন্দুক’। এটি নির্মাণ করেছেন প্রশান্ত অধিকারী। শুক্রবার (২ ডিসেম্বর) দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় খবরটি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন নির্মাতা। জানালেন, প্রথম সপ্তাহে আটটি প্রেক্ষাগৃহ দিয়ে যাত্রা করছে তার ছবিটি। এগুলো হলো- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী স্কয়ার, লায়ন (জিঞ্জিরা), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), মধুবন সিনেপ্লেক্স (বগুড়া), মম-ইন (বগুড়া) ও সিলভার স্ক্রিন (চট্টগ্রাম)।

আশাবাদী নির্মাতার ভাষ্য, “আরও কিছু হল আগ্রহী ছিলো। তবে ইচ্ছে করেই কম সংখ্যক হল দিয়ে শুরু করছি। একা মানুষ, চারদিকে দৌড়ঝাঁপ করতে হচ্ছে। আরেকটা কথা, সিনেমা হল একটা বাণিজ্যিক জায়গা। এ দেশে একটা সিনেমা বানিয়ে চালানোই কঠিন কাজ। সেখানে বেশ কিছু হল আমার ছবি নিয়ে আগ্রহ প্রকাশ করেছে, ভালো ভালো কিছু হল নিয়েছে। তারা নিশ্চয়ই এতে সম্ভাবনা দেখতে পেয়েছেন। তাই আশা করছি ভালো কিছুই হবে।’

‘সব ধরণের দর্শকের কাছে ছবিটি যাক, এটা আমি নিজেও চাই না। কারণ এখানে যথেষ্ট ইংরেজি আছে। ছবির নাম চরিত্রটি একজন ইংরেজ। সুতরাং অনেকে এটা বুঝবেও না। এটা মাথায় রেখেই আমরা প্রচারণা চালিয়েছি, বিশ্ববিদ্যালয়ে পর্যায়ে জনসংযোগ করেছি’- বললেন প্রশান্ত অধিকারী।
 
একটি দৃশ্যে মৌসুমী ও জর্জ জেনে নেওয়া প্রয়োজন, ‘হডসনের বন্দুক’ ছবিটি ২০১২-১৩ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিলো। তবে নানা কারণে এর কাজ পিছিয়ে যায়। অবশেষে দীর্ঘ ৯ বছর পর পর্দায় আসতে সক্ষম হয়েছে।
 
সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘হডসনের বন্দুক’। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ ও মৌসুমী হামিদ। এছাড়াও আছেন মাজিদ শিখালিভ (রাশিয়া), এস এম মহসিন, কাজী উজ্জ্বল, অর্ণব অন্তু প্রমুখ।

ছবিটিতে তিনটি গান রয়েছে। এর মধ্যে ‘রাতের ফেরিওয়ালা’ শিরোনামের একটি গান প্রকাশিত হয়েছে সপ্তাহ দুয়েক আগে। যেটি গেয়েছেন ‘সোনার বাংলা সার্কাস’ ব্যান্ডের প্রবার রিপন।
 
এদিকে শুক্রবার (২ ডিসেম্বর) থেকে ঢাকা ও নারায়ণগঞ্জে আরও একটি ছবি মুক্তি পেয়েছে। সেটির নাম ‘মেইড ইন চিটাগং’। গত ১৮ নভেম্বর ছবিটি চট্টগ্রামের দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো। এবার ঢাকার স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) এবং নারায়ণগঞ্জের জয় সিনেমাসে এসেছে পার্থ বড়ুয়া, অপর্ণা ঘোষ অভিনীত সিনেমাটি। চট্টগ্রামের সংস্কৃতি, ভাষা নিয়ে হাস্যরসধর্মী ছবিটি বানিয়েছেন ইমরাউল রাফাত। ‘মেইড ইন চিটাগং’-এ পার্থ ও অপর্ণা

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কলকাতায় সিয়ামের প্রস্তুতি ও বুম্বাদা অভিজ্ঞতা
কলকাতায় সিয়ামের প্রস্তুতি ও বুম্বাদা অভিজ্ঞতা
বিয়ের কপালটা আমার খারাপ: প্রসেনজিৎ
বিয়ের কপালটা আমার খারাপ: প্রসেনজিৎ
৫ দিনে ৫০০ কোটি: গণমাধ্যমের মুখোমুখি শাহরুখ-দীপিকা
৫ দিনে ৫০০ কোটি: গণমাধ্যমের মুখোমুখি শাহরুখ-দীপিকা
পথে হলো দেখা: খানিক গল্প এবং অপার মুগ্ধতা
পথে হলো দেখা: খানিক গল্প এবং অপার মুগ্ধতা
হালুম, টুকটুকি, ইকরি ও শিকুর নতুন বন্ধু জুলিয়া
হালুম, টুকটুকি, ইকরি ও শিকুর নতুন বন্ধু জুলিয়া