X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ফারুকীকে শুভেচ্ছা জানালেন ‘ফারাজ’ নির্মাতা!

বিনোদন রিপোর্ট
২১ জানুয়ারি ২০২৩, ১৯:১৯আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১২:১৪

২০১৬ সালের ১ জুলাই ঢাকার হোলি আর্টিজান বেকারিতে সংঘটিত জঙ্গি হামলা নিয়ে এখন তুলকালাম চলছে ভারত-বাংলাদেশে! কারণ, এই ঘটনাকে ঘিরে দুই দেশে দুটি ছবি মুক্তির ঘোষণা এসেছে। দুটো ছবি নিয়েই চলছে নানামাত্রিক বিতর্ক। এরমধ্যে বলিউডের ‘ফারাজ’ মুক্তির তারিখ চূড়ান্ত হলেও ঢালিউডের ‘শনিবার বিকেল’ আটকে ছিলো সেন্সর বোর্ডে।

অবশেষে শনিবার (২১ জানুয়ারি) দুপুরে খবর এলো ‘শনিবার বিকেল’ মুক্তিতে আর বাধা নেই! এদিন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর আপিল কমিটির কাছ থেকে সবুজ সংকেত পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ছবিটি। কমিটির অন্যতম সদস্য সাংবাদিক শ্যামল দত্ত বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন, শর্ত সাপেক্ষে ছবিটি মুক্তিতে বাধা নেই।
 
ফারুকীর দৃঢ় প্রত্যাশা, আগামী দুই শুক্রবারের যেকোনও একটিতে প্রেক্ষাগৃহে ‘শনিবার বিকেল’ মুক্তি দেবেন। অর্থাৎ বলিউডের ‘ফারাজ’ (একই ঘটনার ছায়ায় নির্মিত ছবি, যেটা মুক্তি পাচ্ছে ৩ ফেব্রুয়ারি) মুক্তির আগেই দেশের মানুষের সামনে নিজের ছবিটি আনতে চান ‘টেলিভিশন’ নির্মাতা। 

আনন্দের খবরটি নিজের সোশ্যাল হ্যান্ডেলেও শেয়ার করলেন ফারুকী। সেখানে তাকে অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন। তবে নেটিজেনের নজর আটকে গেলো একটি বিশেষ মন্তব্যে। সেটি করেছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা হানসাল মেহতা। যিনি ‘ফারাজ’ ছবিটির পরিচালক। ফারুকীকে শুভেচ্ছা জানালেন ‘ফারাজ’ নির্মাতা!
ফারুকীকে ‘বন্ধু’ সম্বোধন করে হানসাল মেহতা লিখেছেন, ‘অনেক অভিনন্দন বন্ধু; ভালোবাসা জানাই অন্যপাশ থেকে।’ প্রতিবেশী দেশ থেকে বন্ধুর এই শুভেচ্ছায় সাড়া দিয়েছেন ফারুকীও। ‘হার্ট’ ইমোজিতে জানিয়েছেন ভালোবাসা। লিখেছেন, ‘অবশ্যই কমরেড।’ 

তাদের এই শুভেচ্ছা বিনিময় উল্লেখযোগ্য এ কারণে, প্রথমত একই বিষয়ে দুজনে কাছাকাছি সময়ে দুটি ছবি বানিয়েছেন। এবং দুটো ছবি মুক্তি নিয়ে তারা নানাবিধ বাধার মধ্য দিয়ে এগিয়ে চলেছেন।  
 
এদিকে ‘শনিবার বিকেল’র বাধামুক্তি নিয়ে ফারুকী বলেছেন, “আপনাদের মতো আমিও পত্রিকা মারফত জেনেছি, আপিল বোর্ড ‘শনিবার বিকেল’ ছবিটা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওনারা হয়তো ছোট কিছু অবজারভেশন জানাবেন, যেটা ডিটেইল এখানে আলোচনা করতে চাচ্ছি না। আমরা আশা করি ওনারা দ্রুতই আমাদের এই বিষয়ে চিঠি দেবেন, যাতে আগামী শুক্রবার বা তার পরের শুক্রবার ছবিটা মুক্তি পায়। মোট কথা ‘ফারাজ’র সঙ্গে বা আগেই ছবিটা মুক্তির ব্যবস্থা করবো ইনশাল্লাহ।’’

টিম ‘শনিবার বিকেল’ সবশেষে কিছুটা ক্লান্তির সুরেই বললেন, ‘আমার মতো এই অভিজ্ঞতার ভেতর দিয়ে যেন কোনও ফিল্মমেকার না যায়। আমরা বাঁচি আর কয় দিন। কাজের সময় খুব কম। এইভাবে তা অপচয়ের কোনও মানে নাই।’

উল্লেখ্য, ‘শনিবার বিকেল’-এ অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, পরমব্রত চট্টোপাধ্যায়, ইয়াদ হুরানি, নাদের চৌধুরী, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার প্রমুখ। এটি মুক্তির জন্য শর্ত হিসেবে আপিল বোর্ড জানিয়েছে, ছবির শুরুতে একটি ডিসক্লেইমার দিতে হবে। যেখানে লেখা থাকবে- ‘এটি হোলি আর্টিজান সংশ্লিষ্ট কোনও ঘটনা অবলম্বনে নয়।’

অন্যদিকে বলিউডের ‘ফারাজ’-এ অভিনয় করেছেন জুহি বাব্বার, আমির আলি, আদিত্য রাওয়াল, জাহান কাপুর প্রমুখ। এটি প্রযোজনা করেছে টি সিরিজ।

/কেআই/এমএম/
সম্পর্কিত
ঈদ মিছিলে জেফারকে নিয়ে যোগ দিলেন চঞ্চল
ঈদ মিছিলে জেফারকে নিয়ে যোগ দিলেন চঞ্চল
এখনও আইসিইউতে ফারুকী, তবে বিপদমুক্ত
ফারুকী এখন বিপদমুক্ত: তিশা
হাসপাতালে নির্মাতা ফারুকী, অবস্থা স্থিতিশীল
হাসপাতালে নির্মাতা ফারুকী, অবস্থা স্থিতিশীল
ফ্রান্সের উৎসবে বিচারক ফারুকী
ফ্রান্সের উৎসবে বিচারক ফারুকী
বিনোদন বিভাগের সর্বশেষ
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং