X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া কাণ্ড: থানায় গিয়েও নিরাশ শাকিব, মুখ খুললেন বুবলী

বিনোদন রিপোর্ট
১৯ মার্চ ২০২৩, ১২:০৬আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১৮:০৩

ক’দিন ধরেই ঢালিউড পাড়া মেতে আছে অভিযোগ-মামলা-গ্রেফতার এসব ইস্যুতে। রহমত উল্যাহ নামের এক প্রযোজক চলচ্চিত্র শিল্পী সমিতিসহ এফডিসির কয়েকটি সংগঠনে শাকিব খানের বিরুদ্ধে অপেশাদার আচরণ, চুক্তিভঙ্গ ও শ্লীলতাহানির মতো অভিযোগ তুলেছেন। সেই অভিযোগপত্রে তিনি এ-ও জানান, ২০১৮ সালে নাকি অস্ট্রেলিয়া পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন শাকিব।

ঘটনার পাঁচ বছর হয়ে গেলেও এ বিষয়ে এতদিন কোনও খবর পাওয়া যায়নি। তবে সাম্প্রতিক অভিযোগ ইস্যুতে বিষয়টি টক অব দ্য ইন্ডাস্ট্রিতে পরিণত হয়েছে।

কিন্তু শনিবার (১৮ মার্চ) মধ্যরাতে পুরো বিষয়টি উল্টে গেছে! ওই প্রযোজকের বিরুদ্ধে মামলা করতে গুলশান থানায় গিয়েছিলেন শাকিব। তবে পুলিশ তার মামলাটি নেয়নি। বরং পরামর্শ দিয়েছে, আদালতে গিয়ে মামলা করতে। সেই মোতাবেক আদালতে যাবেন অভিনেতা।

শাকিবের পাল্টা অভিযোগ, রহমত উল্ল্যাহ নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক দাবি করলেও তিনি আসল প্রযোজক নন। এই ছবির মূল প্রযোজক জানে আলম। চুক্তিপত্রেও তার নাম রয়েছে। রহমত উল্যাহকে ‘ভুয়া প্রযোজক’ বলেও আখ্যা দেন শাকিব। দীর্ঘ সময় ধরে গুলশান থানায় বসে ছিলেন শাকিব খান

প্রসঙ্গক্রমে আসে ২০১৮ সালে ‘সুপার হিরো’ ছবির শুটিং করতে গিয়ে গ্রেফতার হওয়ার ইস্যু। এ বিষয়ে শাকিবের জবাব, ‘অস্ট্রেলিয়ায় আমার বিরুদ্ধে যদি মামলা হয়, তাহলে সেখানে আমার বিচার না হওয়া পর্যন্ত তো আমি আসতে পারতাম না। অস্ট্রেলিয়া থেকে যদি পালিয়ে আসা যায়, তাহলে সেখানকার আইন প্রশাসনের প্রতি কোনও আস্থা নেই। সে (রহমত উল্ল্যাহ) যেই মামলার নাম্বার উল্লেখ করেছে, ওটা মূলত একটা ইভেন্ট নাম্বার। তার কথার পরতে পরতে মিথ্যা।’

এদিকে রবিবার (১৯ মার্চ) শাকিবের অস্ট্রেলিয়া ইস্যুতে মুখ খুললেন বুবলী। ‘সুপার হিরো’ ছবির নায়িকা হিসেবে তিনিও এই ঘটনায় প্রাসঙ্গিক। শাকিবের সঙ্গে তিনিও অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন শুটিংয়ে। কিন্তু মামলা-গ্রেফতার নয়, বরং শোনালেন আতিথেয়তার গল্প।  

নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের আতিথেয়তায় শাকিব-বুবলী ও অন্যরা বুবলী জানান, ২০১৮ সালে ‘সুপার হিরো’ ছবির শুটিংয়ের সময় অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের তখনকার সংস্কৃতিমন্ত্রী রে উইলিয়ামস রাজ্য সংসদ ভবনের নিজ কার্যালয়ে শাকিব খানসহ অন্যান্য শিল্পী-কুশলীকে মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে নির্মাতা আশিকুর রহমানসহ তারা গিয়েছিলেন এবং অস্ট্রেলিয়া সরকারের আতিথেয়তা উপভোগ করে আসেন।

বুবলী বলেন, “সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর আতিথেয়তায় আমরা বেশ মুগ্ধ হয়েছিলাম। ছবিটির অস্ট্রেলিয়ায় শুটিংয়ের ব্যাপারে তারা অনুমতি দেওয়ার পাশাপাশি নানাভাবে সহযোগিতা করেছেন। এর জন্য আমরা কৃতজ্ঞতাও প্রকাশ করেছি। ‘সুপার হিরো’ ছবির মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার বিভিন্ন দর্শনীয় স্থান আমাদের দর্শকদের সামনে তুলে ধরছি, এর জন্য দুজন মন্ত্রী আমাদের ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ে অস্ট্রেলিয়ার সরকারের পক্ষ থেকে যেকোনও সহযোগিতা করার আশ্বাসও তারা দিয়েছেন।’’

সর্বশেষ বাক্যে বুবলী বোঝাতে চাইলেন, অস্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা তিক্ত নয়, বরং সুন্দর ছিল। তার কথাটি এরকম, ‘সুন্দর এবং সম্মানের অভিজ্ঞতা বরাবরই স্বচ্ছ এবং সত্য’।

উল্লেখ্য, গত ১৫ মার্চ তিন পাতার অভিযোগ জমা দেন রহমত উল্ল্যাহ। পরদিন (১৬ মার্চ) বিকালেই তার সঙ্গে বৈঠকে বসেন শাকিব এবং সমঝোতার চেষ্টা করেন। কিন্তু তাতেও কোনও ফল হয়নি। তাই এবার পাল্টা অভিযোগ নিয়ে আইনের দ্বারস্থ হয়েছেন ঢাকাই নবাব। এতেও অবশ্য প্রথম ধাপে নিরাশ হতে হয়েছে তাকে। এবার আদালতে গিয়ে কাঙ্ক্ষিত পদক্ষেপ নিতে পারেন কিনা, সেটাই দেখার বিষয়।   রহমত উল্ল্যাহর সঙ্গে শাকিবের সমঝোতা চেষ্টার বৈঠক

আরও পড়ুন-

শাকিব বনাম প্রযোজক: সমঝোতার চেষ্টা, ফলাফল শূন্য

আমরা আর্টিস্টকে প্রায়োরিটি দেবো: অভিযুক্ত শাকিব প্রসঙ্গে নিপুণ

ঢালিউড নবাবের কফিনে শেষ পেরেক: চুক্তিভঙ্গ ও শ্লীলতাহানির অভিযোগ

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
ঈদের সিনেমা: হলে কেমন চলছে, দর্শক কী বলছে
ঈদের সিনেমা: হলে কেমন চলছে, দর্শক কী বলছে
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম