X
শনিবার, ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হঠাৎ সামনে এসে হাজির হন রবীন্দ্রনাথ!

বিনোদন রিপোর্ট
০৭ মে ২০২৩, ০০:৩০আপডেট : ০৭ মে ২০২৩, ০০:৩০

দেশের অন্যতম নাট্যদল প্রাঙ্গণেমোর-এর প্রতিষ্ঠাবার্ষিকী ৬ মে ২০০৩ (২২ বৈশাখ ১৪১০) এবং রবীন্দ্রজয়ন্তী ৭ মে ১৮৬১ (২৫ বৈশাখ ১২৬৮)। বাংলাদেশের ক্যালেন্ডার অনুযায়ী এবার বাংলা মাসে ২৫ বৈশাখ পড়েছে ৯ মে। 

তাই একই দিনে (৯ মে) উদযাপন হতে যাচ্ছে প্রাঙ্গণেমোর-এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং রবীন্দ্রনাথের ১৬২তম জন্মদিবস। এদিন (মঙ্গলবার) সন্ধ্যা ৭টায়, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে নূনা আফরোজের রচনা ও নির্দেশনায় ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটির বিশেষ মঞ্চায়নের আয়োজন করেছে প্রাঙ্গণেমোর। এতে অভিনয় করেছেন নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, সুজয় দাস, সরোয়ার সৈকত, জুয়েল রানা ও বাঁধন।

বিষয়টি নিশ্চিত করেছেন দলের প্রচারকর্তা সরোয়ার সৈকত।

নির্দেশক নূনা আফরোজ ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকের গল্পটা এভাবে বলেন- অথৈ একদিন তার বন্ধুর সাথে রবীন্দ্রনাথের স্মৃতিধন্য কুষ্টিয়ার শিলাইদহ কুঠিবাড়িতে বেড়াতে যায়। কুঠিবাড়ি দেখতে দেখতে অথৈ একসময় একাই দোতলার সিঁড়ি দিয়ে উপরে উঠে যায়। হঠাৎ তার সামনে এসে হাজির হন খোদ রবীন্দ্রনাথ! 

‘আমি ও রবীন্দ্রনাথ’ তিনি অথৈকে কুঠিবাড়ি ঘুরিয়ে দেখার আহ্বান জানান। অথৈ ভুলে যায় তার বন্ধুসহ পৃথিবীর সব কিছু। সে রবীন্দ্রনাথের সাথে কথা বলতে থাকে। তার সামনে পরপর হাজির হয় ২৯ বছর, ৬৯ বছর ও ৮০ বছরের ভিন্ন ভিন্ন রবীন্দ্রনাথ। আর রবীন্দ্রনাথের প্রতিটা বয়সের সাথে অথৈও বদলে যেতে থাকে ভিন্ন ভিন্ন চরিত্র ও বয়সে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
ফের ভাঙছে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের সম্পর্ক!
ফের ভাঙছে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের সম্পর্ক!
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
কান উৎসব ২০২৪‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে