X
শুক্রবার, ১৭ মে ২০২৪
৩ জ্যৈষ্ঠ ১৪৩১

৩ দিনে বাংলাদেশের ২৪টি সিনেমা দেখবে ভারতের দর্শক

বিনোদন রিপোর্ট
২৬ জুলাই ২০২৩, ১৯:০২আপডেট : ২৮ জুলাই ২০২৩, ১৩:১৭

বাংলাদেশের সিনেমা নিয়ে কলকাতায় উৎসব, কয়েক বছর ধরে এ আয়োজন হয়ে আসছে। এবার বসছে উৎসবটির পঞ্চম আসর। আগামী ২৯ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত চলবে এবারের আয়োজন। এতে বাংলাদেশের মোট ২৪টি সিনেমা প্রদর্শিত হবে। বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আয়োজনে উৎসবটির ব্যবস্থাপনায় থাকছে কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকালে উদ্বোধন করা হবে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শীর্ষক এ আয়োজনের। উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের বিদ্যালয় ও উচ্চশিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ। এছাড়া বাংলাদেশের বেশ কয়েকজন তারকাও উদ্বোধনে উপস্থিত থাকবেন। এর মধ্যে আছেন ফেরদৌস আহমেদ, পূর্ণিমা, অরুণা বিশ্বাস, অপু বিশ্বাস প্রমুখ।

কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেলো, এবারের উৎসবে ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, দুটি স্বল্পদৈর্ঘ্য এবং দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। এগুলো কলকাতার নন্দন-১ ও নন্দন-২ থিয়েটারে দেখানো হবে। আগে আসার ভিত্তিতে বিনামূল্যেই ছবিগুলো উপভোগ করতে পারবেন দর্শক। প্রতিদিন দুপুর ১টা থেকে রাত ৮টা অবধি চলবে প্রদর্শনীগুলো।

উৎসবের প্রথম দিন (২৯ জুলাই) দুপুর ১টায় প্রদর্শিত হবে ‘হাসিনা- আ ডটারস টেল’, ‘জেকে ১৯৭১’ এবং ‘বীরকন্যা প্রীতিলতা’। এছাড়া শিডিউল অনুযায়ী দেখানো হবে ‘রেডিও’, ‘গুনিন’, ‘বিউটি সার্কাস’, ‘পরাণ’, ‘দামাল’, ‘পায়ের তলায় মাটি নাই’, ‘পাপ পুণ্য’, ‘সাঁতাও’, ‘মা’, ‘দেশান্তর’, ‘স্ফুলিঙ্গ’, ‘ন ডরাই’, ‘আলফা’, ‘গেরিলা’, ‘লাল শাড়ি’, ‘শ্রাবণ জ্যোৎস্নায়’, ‘বিক্ষোভ’, ‘গণ্ডি’, ‘ধড়’, ‘ওমর ফারুকের মা’ ও ‘অবিনশ্বর’।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
ফের ভাঙছে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের সম্পর্ক!
ফের ভাঙছে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের সম্পর্ক!
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
কান উৎসব ২০২৪‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে