X
শুক্রবার, ২৪ মে ২০২৪
৯ জ্যৈষ্ঠ ১৪৩১

হলিউডের বিখ্যাত সব সিনেমা টপকে শীর্ষে ‘সুড়ঙ্গ’

বিনোদন রিপোর্ট
০৪ আগস্ট ২০২৩, ১৪:৪১আপডেট : ০৬ আগস্ট ২০২৩, ১২:৪২

দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্স। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী মিলিয়ে মোট সাতটি শাখা চালু হয়েছে এর। অত্যাধুনিক প্রযুক্তি আর মানসম্মত ব্যবস্থা থাকায় তাদের দর্শকও বাড়ছে ক্রমশ। তবে এই দর্শকের বড় অংশই মূলত হলিউডপ্রেমী। অর্থাৎ নিয়ম করে সিনেপ্লেক্স হলিউডের নতুন সিনেমা মুক্তি দেয়। আর সেগুলো দেখতেই ভিড় করেন দেশের বড় সংখ্যক দর্শক। নিয়মিত অভিযোগ, বাংলা ছবিতে দেখার মতো কিছু থাকে না।

তবে গেলো জুলাই মাসে সেই হিসাব পাল্টে গেছে। হলিউডের বিখ্যাত সব সিনেমা টপকে স্টার সিনেপ্লেক্সে দর্শকপ্রিয়তায় দাপট দেখিয়েছে বাংলাদেশের সিনেমা। মাস শেষে টিকিট বিক্রির নিরিখে সেই তালিকাই প্রকাশ করলো প্রতিষ্ঠানটি। যেখানে সেরা দশটি ছবির নাম জায়গা পেয়েছে।

এই তালিকায় শীর্ষস্থান দখল করেছে রায়হান রাফী নির্মিত ‘সুড়ঙ্গ’। ছবিটির মাধ্যমে আফরান নিশোর বড় পর্দায় অভিষেক হয়েছে। ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পাওয়া এই ছবি টানা প্রায় এক মাস সিনেপ্লেক্সের একাধিক শাখায় হাউজফুল ছিল। সেই ধারা অব্যাহত রেখে এখনও ছবিটি প্রদর্শিত হচ্ছে।

দ্বিতীয় স্থানেও রয়েছে ঢাকার প্রডাকশন। সিনেপ্লেক্সে টিকিট বিক্রিতে সেকেন্ড পজিশনে আছে হিমেল আশরাফ নির্মিত ‘প্রিয়তমা’। প্রেম-বিরহের গল্পের এই ছবিতে শাকিব খানকে ভিন্ন অবতারে দেখা গেছে। যার ফলে দেশজুড়ে ছবিটি বিপুল সাড়া পেয়েছে। সেটার ছাপ সিনেপ্লেক্সেও স্পষ্ট।

এদিকে তালিকাটি দেখে উচ্ছ্বাস প্রকাশ করলেন ‘সুড়ঙ্গ’র কারিগর রায়হান রাফী। বললেন, “হলিউডের বিখ্যাত বিখ্যাত ছবিকে পেছনে রেখে টানা জুলাই মাসজুড়ে এক নম্বর আসনে বাংলাদেশের সিনেমা ‘সুড়ঙ্গ’। দ্বিতীয় আসনটাও বাংলা সিনেমারই। দেখলেই প্রাণটা জুড়িয়ে যায়। এটা বাংলা সিনেমার জয়! আমাদের জয়!”

তবে বিষয়টি নিয়ে ‘প্রিয়তমা’ শিবির থেকে এ পর্যন্ত কোনও প্রতিক্রিয়া আসেনি।

জুলাই মাসের টপ টেন সিনেমার তালিকায় দেশের আরও একটি সিনেমা জায়গা পেয়েছে। সেটি চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’। এর অবস্থান ষষ্ঠ। সার্বিকভাবে অল্পসংখ্যক হল পেলেও ছবিটি দর্শকের প্রশংসা এবং হাউজফুল শো, সবই পেয়েছে দারুণভাবে।

তালিকার অন্য ছবিগুলো হলো- ‘ওপেনহাইমার’, ‘মিশন ইম্পসিবল: ডেড রকনিং পার্ট ওয়ান’, ‘বার্বি’, ‘ইন্ডিয়ানা জোনস’, ‘স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার ভার্স’, ‘এলিমেন্টাল’ ও ‘ট্রান্সফরমারস: রাইজ অব দ্য বিস্টস’।

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
জোড়া ছবি নিয়ে ফিরছেন নিশো
জোড়া ছবি নিয়ে ফিরছেন নিশো
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের অফিসিয়াল লালগালিচায় ঢাকার একমাত্র মুখ
কান উৎসব ২০২৪কানের অফিসিয়াল লালগালিচায় ঢাকার একমাত্র মুখ
এক দিনে দুই ঝলক: স্থির বাঁধন, চলমান অপূর্ব
এক দিনে দুই ঝলক: স্থির বাঁধন, চলমান অপূর্ব
এবার অস্কারের পাতায় আলিয়া
এবার অস্কারের পাতায় আলিয়া
ক্রমশ ফাঁকা হয়ে আসছে কানসৈকত 
কান উৎসব ২০২৪ক্রমশ ফাঁকা হয়ে আসছে কানসৈকত 
ফের প্যারিসে কনসার্ট, অভিজ্ঞতা জানালেন ইভান
ফের প্যারিসে কনসার্ট, অভিজ্ঞতা জানালেন ইভান