X
সোমবার, ০৬ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

এফডিসিতে মাহফুজুর রহমান: শোনালেন গান, দিলেন সিনেমার ঘোষণা

বিনোদন রিপোর্ট
১২ আগস্ট ২০২৩, ১৭:৩৭আপডেট : ১২ আগস্ট ২০২৩, ২৩:৫২

একটা সময় অব্দি ড. মাহফুজুর রহমান শুধু টিভি চ্যানেল এটিএন বাংলার কর্তা হিসেবেই পরিচিত ছিলেন। তবে গত কয়েক বছরে মানুষ তাকে চিনেছে গানের সুবাদে। নিজের চ্যানেলে একক অনুষ্ঠান করে প্রতি ঈদেই শুনিয়ে চলেছেন গান। যদিও তাতে প্রশংসা নয়, সমালোচনা আর হাসাহাসিই বেশি জোটে। তবু তার গানের গলা অবিরাম চলে; যে কোনও আয়োজনের ফাঁকেই গেয়ে শোনান দু-চার লাইন।

এই যেমন শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আসেন তিনি। উদ্দেশ্য, একটি অ্যাওয়ার্ড আয়োজনের চুক্তি স্বাক্ষর ও আনুষ্ঠানিক ঘোষণা। কিন্তু ঢেঁকি স্বর্গে গেলেও নাকি ধান ভানে! ড. মাহফুজুর রহমানও এদিন বক্তব্যের সঙ্গে বাংলা ও হিন্দি গান শুনিয়েছেন উপস্থিত দর্শক-শ্রোতাকে। সেই গানের বিপরীতে জুটেছে উচ্ছ্বাস-করতালিও।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সেটার সঙ্গেই যুক্ত হয়েছে এটিএন বাংলা। শনিবার (১২ আগস্ট) দুপুরে বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে দুই পক্ষের চুক্তি স্বাক্ষর হয়, অতঃপর সাংবাদিকদের সামনে বিস্তারিত তুলে ধরেন তারা।

জানানো হয়, আগামী ২৮ অক্টোবর ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড’ শীর্ষক এই পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে। এর আগে আগামী ২৪ আগস্টের মধ্যে আগ্রহীদের চলচ্চিত্র জমাদানের আহ্বান জানানো হয়েছে। মোট ২১টি ক্যাটাগরিতে দেওয়া হবে পুরস্কার। মূল ধারার চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব ফিল্মের জন্যও থাকছে পুরস্কার।

অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন যারা আয়োজনটি নিয়ে পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ বলেন, ‘এর আগে আমি যখন পরিচালক সমিতির নির্বাহী কমিটির সদস্য ছিলাম, তখন একবার উদ্যোগ নিয়েছিলাম এ ধরনের আয়োজনের। কিন্তু নানা কারণে অনুষ্ঠানটি করা যায়নি। আমি এটিএন বাংলার চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের এই আহ্বানে সাড়া দেওয়ার জন্য।’

অনুষ্ঠানে আরও একটি চমকপ্রদ ঘোষণা দিয়েছেন ড. মাহফুজুর রহমান। জানালেন, আগামী ঈদুল ফিতরের আগেই ছয়টি সিনেমা প্রযোজনা করবেন তিনি। তিনি বলেন, ‘একটা সময় ছিল যখন ২৪ ঘণ্টা এফডিসিতে লোক সমাগম হত। সব সময় শিল্পীদের পদচারণায় মুখর ছিল এই প্রাঙ্গণ। কিন্তু এখন এখানে ভূতুড়ে একটা পরিবেশ। কাজ না থাকায় কত লোক যে বেকার হয়ে গেছে তার হিসাব নেই। আমরা এই অবস্থার পরিবর্তন করতে চাই। চলচ্চিত্রের অবস্থা আমরা আগের মত ফিরিয়ে আনতে চাই। তাই আগামী ঈদুল ফিতরের আগে আমি ৬টি সিনেমা নির্মাণের উদ্যোগ নিয়েছি। এজন্য পরিচালক সমিতির সাথে আজ চুক্তিবদ্ধ হয়েছি।’

বক্তব্য দিচ্ছিলেন ড. মাহফুজুর রহমান চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহ আলম কিরন, জাকির হোসেন রাজু, মনতাজুর রহমান আকবর, বরেণ্য চিত্রনায়ক সোহেল রানা, অভিনেত্রী অরুণা বিশ্বাস, রোজিনা-সহ অনেকে।

/কেআই/
সম্পর্কিত
ঢালিউড নির্মাতাদের নেতৃত্বে কাজী হায়াৎ
ঢালিউড নির্মাতাদের নেতৃত্বে কাজী হায়াৎ
পরিচালকদের নির্বাচন আজ: জিতলে যা করবেন কাজী হায়াৎ ও গুলজার
পরিচালকদের নির্বাচন আজ: জিতলে যা করবেন কাজী হায়াৎ ও গুলজার
মিতুর অভিষেকের বিপরীতে ‘অ্যাভাটার’ ঝড়!
এ সপ্তাহের ছবিমিতুর অভিষেকের বিপরীতে ‘অ্যাভাটার’ ঝড়!
বড় অপারেশন লাগবে কাজী হায়াতের
বড় অপারেশন লাগবে কাজী হায়াতের
বিনোদন বিভাগের সর্বশেষ
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি