X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৭ জ্যৈষ্ঠ ১৪৩১
এ সপ্তাহের ছবি

বিদেশি ‘জাওয়ান’র মুখোমুখি দেশি ‘সুজন মাঝি’

বিনোদন রিপোর্ট
০৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:২৪আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:২৪

বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত নতুন সিনেমা ‘জাওয়ান’ সীমিত পরিসরে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে বাংলাদেশে। কেবল তিনটি মাল্টিপ্লেক্সেই এটি দেখানো হয়েছে প্রথম দিন। শুক্রবার (৮ সেপ্টেম্বর) থেকে পুরোদমে দেশজুড়ে চলবে ছবিটি। 

আমদানিকারক অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্টের সূত্রে জানা গেছে, দেশজুড়ে ৪৮টি প্রেক্ষাগৃহে দেখা যাবে বিদেশি ‘জাওয়ান’। তবে মাঠ একদমই ফাঁকা পাচ্ছেন না শাহরুখ খান। কারণ তার মুখোমুখি দেশি ‘সুজন মাঝি’ তথা ফেরদৌস আহমেদ।

হ্যাঁ, শুক্রবার (৮ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে দেশের এই সিনেমা। যেটা গত কয়েক দিন ধরে আলোচনা-সমালোচনায় রয়েছে। সিনেমাটির ট্রেলার, এর পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর ঝাঁজালো বক্তব্য এবং প্রযোজকের হুংকারেই সোশ্যাল মিডিয়া উত্তাল।

জানা গেছে, দেশের ১৯টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘সুজন মাঝি’। এর সঙ্গে মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘দুঃসাহসী খোকা’ এবং দীপংকর দীপনের ‘অন্তর্জাল’ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে ‘জাওয়ান’র আগমনে তারা মুক্তি পিছিয়েছেন।

‘সুজন মাঝি’ থেকে পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু নিজের প্রত্যাশা জানালেন এভাবে, ‘এটা একটা গ্রামের গল্প। আমাদের দেশটা পুরোটাই গ্রামের। আমি মনে করি গ্রামের ছবিই মানুষ বেশি দেখে। এর প্রমাণও অতীতে দেখা গেছে। আমি আশা করি ছবিটি বাংলাদেশের সবার ভালো লাগবে। এটা মানুষের পছন্দের জন্য বানিয়েছি, কোনও পুরস্কারের জন্য বানাইনি।’

ছবিটির নায়িকা নিপুণ বলেছেন, “এই গল্প নৌকার কথা বলবে, গ্রামের কথা বলবে। আমার, আপনার জীবনের কথা বলবে। নতুন প্রজন্ম এই ছবি দেখে অনেক কিছু জানতে পারবে, আমাদের দেশটা কেমন। এর সঙ্গে ‘জাওয়ান’ মুক্তি পাচ্ছে ঠিক। তবে যারা ‘সুজন মাঝি’ দেখার, তারা ঠিকই দেখবে।”  

এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন ফেরদৌস ও নিপুণ। এছাড়াও আছেন রাতুল, তিথি, গাঙ্গুয়া, সেলিম, শিউলি আক্তার প্রমুখ। এটি প্রযোজনা করেছেন আবু সাঈদ।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকায় নতুন নাট্যদল, শুরুটা ‘আফসোস’ দিয়ে!
ঢাকায় নতুন নাট্যদল, শুরুটা ‘আফসোস’ দিয়ে!
সত্যিই কি প্রেম ছিল, জানালেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা
সত্যিই কি প্রেম ছিল, জানালেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা
কান্না জড়ানো কণ্ঠে অঞ্জন: আমি আপ্লুত
কান্না জড়ানো কণ্ঠে অঞ্জন: আমি আপ্লুত
পরীর মনে ‘সুপ্তি’র মায়া
পরীর মনে ‘সুপ্তি’র মায়া
স্বর্ণপাম পেয়ে কানে ইতিহাস গড়লো জাপানের স্টুডিও জিবলি
কান উৎসব ২০২৪স্বর্ণপাম পেয়ে কানে ইতিহাস গড়লো জাপানের স্টুডিও জিবলি