X
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
১৬ ফাল্গুন ১৪৩০
নির্মাতা সোহানের মৃত্যুতে শোক

‘জীবন কী অদ্ভুত সুন্দর আর ধাঁধায় ঘেরা’

বিনোদন ডেস্ক
১৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৭আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৭

স্ত্রী প্রিয়া রহমানের মৃত্যুর এক দিনের মাথায় একই পথে পা বাড়ালেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান। যিনি তার পুরোটা জীবন ব্যয় করেছেন চলচ্চিত্র নির্মাণ ও নতুন শিল্পী তৈরির কাজে। সুস্থ ও স্বাভাবিক জীবনে থেকেও তার হঠাৎ প্রস্থানে স্তম্ভিত ঢালিউডের প্রতিটি মানুষ। যার প্রতিক্রিয়ায় বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যার পর সোশ্যাল মিডিয়া পরিণত হয়েছে শোকবইয়ে। যেখানে নির্মাতা, অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী ও ভক্তরা প্রকাশ করেছেন শোকগাঁথা। 

জাহারা মিতু (চিত্রনায়িকা)
আর কেউ আমাকে দেখলেই বলবে না, ‘তোমাকে দেখলে উড়ন্ত প্রজাপতি মনে হয়!!’ সারাজীবন মনে পড়বে আপনার কথা ভাইয়া। কখনও ভুলবো না, আপনি আমাকে দেখা মাত্রই কতো সুন্দর হাসি দিতেন।আপনাকে মনে রাখবে গোটা চলচ্চিত্রাঙ্গন। এই ছবিটি তোলার সময় আপনি বলেছিলেন, ‘এটাই না শেষ ছবি হয় তোমার সাথে’। আল্লাহ আপনাকে বেহেশত নসিব করুক।

মোস্তাফিজুর রহমান মানিক (নির্মাতা)
কী অদ্ভুত জীবন মৃত্যুর খেলা!  স্ত্রী বিয়োগের চব্বিশ ঘণ্টা না পেরোতেই পরপারে চলে গেলেন, সবার প্রিয় পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক সভাপতি, সোহানুর রহমান সোহান স্যার।  ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। মহান মালিক তার আত্মাকে শান্তি প্রদান করুন। আমিন।

দিনাত জাহান মুন্নী (কণ্ঠশিল্পী)
অবিশ্বাস্য!! চিত্রপরিচালক সোহানুর রহমান সোহান ভাই আর নেই। ২৪ ঘণ্টা হয়নি তার স্ত্রী মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজেউন।

মিষ্টি জান্নাত (চিত্রনায়িকা)
অসংখ্য হিট ছবির পরিচালক সোহানুর রহমান সোহান ভাই মারা গেছেন। স্ত্রী মারা যাওয়ার একদিন পর উনিও চলে গেলেন না ফেরার দেশে। খুবই কষ্ট লাগছে।

খিজির হায়াত খান (নির্মাতা)
ওপারে ভালো থাকবেন সোহান ভাই। আল্লাহ আপনার পরিবারকে এই কঠিন শোক সইবার শক্তি দিক। আমিন।

আব্দুল্লাহ জহির বাবু (চিত্রনাট্যকার)
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকালকে ওনার স্ত্রী আর আজকে উনি চলে গেলেন। এভাবে দেশবরেণ্য চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান ভাইকে হারাবো কোনোদিন কল্পনাও করিনি। কি বলবো, বলার কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। আল্লাহ তাআলা তাকে তার জগৎ সমস্ত জাগতিক ভুল ত্রুটি  ক্ষমা করে দিন। তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন। এই দেশবাসী আপনাকে মনে রাখবে আপনার কর্মের মাধ্যমে।

আনোয়ার হোসেন (প্রযোজক, অনুপম রেকর্ডিং)
বাংলাদেশের বরেণ্য চলচ্চিত্র নির্মাতা, চিত্রনাট্যকার ও প্রযোজক, বহু সফল সিনেমার স্বনামধন্য পরিচালক সোহানুর রহমান সোহান-এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। অনুপম পরিবারের এক অকৃত্রিম বন্ধু ছিলেন দেশবরেণ্য এই গুণী চলচ্চিত্র পরিচালক। অনুপম পরিবার এবং আমাদের দর্শক-শ্রোতাদের পক্ষ থেকে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

তমা মির্জা (অভিনেত্রী)
সোহান ভাই...........

কাজী নওশাবা আহমেদ (অভিনেত্রী)
জনপ্রিয় নির্মাতা সোহানুর রহমান সোহান চলে গেলেন। মাত্র ২৪ ঘণ্টা আগে মারা গেছেন তার স্ত্রী। জীবন কী অদ্ভুত সুন্দর আর ধাঁধায় ঘেরা! ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজেউন…।

সাইমন সাদিক (চিত্রনায়ক)
বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান স্যার আর আমাদের মাঝে নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মহান আল্লাহ উনার আত্মাকে শান্তি দান করুন।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ (নির্মাতা)
বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক সভাপতি ও বর্তমান কার্যনির্বাহী পরিষদের সদস্য স্বনামধন্য চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান ভাই আজ উত্তরা নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)!

কামরুজ্জামান সাগর (সাধারণ সম্পাদক, ডিরেক্টরস গিল্ড)
স্বনামধন্য চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান আজ সন্ধ্যা ৭টায়  ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর পক্ষ থেকে মরহুমের আত্মার শান্তি কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। 

কায়েস আরজু (চিত্রনায়ক)
সোহানুর রহমান সোহান ভাইয়া, কি লিখবো, বুক হাহাকার করছে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সুনীলকে নিয়ে ফিরছেন কপিল, জানা গেলো দিনক্ষণ
সুনীলকে নিয়ে ফিরছেন কপিল, জানা গেলো দিনক্ষণ
সবচেয়ে ক্ষমতাধর ভারতীয়: তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান
সবচেয়ে ক্ষমতাধর ভারতীয়: তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান
কেউ ‘রাজকুমার’ হলে আমি তো রাজা হবো: জায়েদ খান
কেউ ‘রাজকুমার’ হলে আমি তো রাজা হবো: জায়েদ খান
তারকা হতে চাওয়া নিম্নমধ্যবিত্ত রুমিনার গল্প
তারকা হতে চাওয়া নিম্নমধ্যবিত্ত রুমিনার গল্প
নতুন অতিথির অপেক্ষায় দীপিকা-রণবীর
নতুন অতিথির অপেক্ষায় দীপিকা-রণবীর