X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

অস্কার-কোয়ালিফাইং উৎসবে ঢাকার ‘নট আ ফিকশন’ 

বিনোদন রিপোর্ট
০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪২আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৬

কানাডার হামিল্টন ও সিলভার ওয়েভের পরে এবার হলিউডের অস্কার কোয়ালিফাইং উৎসব ‘সিনেকুয়েস্ট ফিল্ম অ্যান্ড ভিআর ফেস্টিভ্যাল-এ একমাত্র বাংলাদেশী স্বল্পদৈর্ঘ্য হিসেবে অফিসিয়াল সিলেকশন পেয়েছে শাহনেওয়াজ খান সিজু নির্মিত ওয়ান শট ফিল্ম ‘নট আ ফিকশন’।

গুগল, মেটা, নেটফ্লিক্সসহ দুনিয়ার বাঘা বাঘা সব টেক প্রতিষ্ঠানের আঁতুড়ঘর-খ্যাত ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিতে আগামী ৭ থেকে ১৭ মার্চ বসতে যাচ্ছে ৩৩তম এই আসর। উৎসবের বেস্ট ড্রামাটিক শর্টস বিভাগে সিলেকশন পেয়েছে বাংলাদেশের একমাত্র ছবি ‘নট আ ফিকশন’, যার মাধ্যমে আমেরিকান প্রিমিয়ার হতে যাচ্ছে সিনেমাটির।

আগামী ৮ মার্চ স্থানীয় সময় বিকাল ৪টা ৪৫ মিনিটে হ্যামার থিয়েটার সেন্টার, স্যান জোস, ক্যালিফোর্নিয়াতে ছবিটির প্রিমিয়ারের পরে দর্শক এবং বিচারকদের সাথে সরাসরি একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে প্রযোজক-পরিচালকসহ টিমের অন্যান্যদের। এছাড়াও এই উৎসবের অংশ হিসেবে আগামী ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিতব্য সিনেজয় ভার্চুয়াল ফিল্ম ফেস্টিভ্যাল এবং পিকচার দ্য পসিবিলিটিস ইভেন্টেও অংশ নেবে ‘নট আ ফিকশন’।

খবরগুলো বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন নির্মাতা নিজেই।

সিজুর সাথে ‘নট আ ফিকশন’ ছবির সহ-প্রযোজক হিসেবে কাজ করছেন চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিক সাদিয়া খালিদ রীতি। এছাড়া এই সিনেমায় অভিনেতা হিসেবে কাজ করেছেন উদয়ন রাজীব, নাঈমুল আলম মিশু, ঐশিক সামি আহমেদ, রুদ্রনীল আহমেদ, জাওয়াদ সৌধ ও মিথুন। ভয়েস আর্টিস্ট হিসেবে কাজ করেছেন আহসান স্মরণ ও সৈয়দ তামুর হাসান।

এর আগে হ্যামিল্টন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং সিলভার ওয়েভ চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে সিনেমাটি।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!