X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকার ‘রাজকুমার’ ও ‘ওমর’র সঙ্গে লড়বে রাজশাহীর ‘পটু’

বিনোদন রিপোর্ট
১০ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৯আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১৬

ঘনিয়ে আসছে ঈদুল ফিতর। কিছু দিন পরই শুরু হবে রমজান মাস। এরপর ঈদ। বছরের বৃহত্তম উৎসব। আর সেই উৎসবকে ঘিরে বরাবরের মতো মুক্তি পাবে একাধিক সিনেমা। ইতোমধ্যে অনেকেই ঈদের মাঠ দখলের ঘোষণা দিয়েছেন। এর মধ্যে বেশি আলোচনায় রয়েছে শাকিব খান অভিনীত ‘রাজকুমার’ ও শরিফুল রাজ অভিনীত ‘ওমর’। যেগুলোর নির্মাতা থেকে শুরু করে অভিনয়শিল্পী, সকলেই ঢাকাবাসী। 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঈদ মিছিলে যুক্ত হলো আরও একটি সিনেমা। যেটার নাম ‘পটু’। এটার মূল বিশেষত্ব হলো, ছবিটি ঢাকাকেন্দ্রিক নয়। এর গল্প, শুটিং সবই রাজশাহী ঘিরে। এমনকি নির্মাতার বসবাসও সেখানে।

ইতোপূর্বে রাজশাহীর স্থানীয় পর্যায়ে নির্মিত দুটি ওয়েব সিরিজ (শাটিকাপ ও সিনপাট) দর্শক-সমালোচক মহলে দারুণ সাড়া পেয়েছে। সেই ধারাবাহিকতায় এবার আসছে এই অঞ্চলের সিনেমা। যেটার নির্মাতা আহম্মেদ হুমায়ুন। সিরিজের মতো ছবিও কি পারবে দর্শকের মন জয় করতে? জানা যাবে, ঈদুল ফিতরে। 

‘পটু’ নিয়ে ঈদে আসার বার্তা দিয়েছে একসময়ের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। কারণ ছবিটি তাদের। নির্মাণ করেছেন আহম্মেদ হুমায়ুন। শুক্রবার ছবির ফার্স্টলুক পোস্টার প্রকাশের সঙ্গে মুক্তির বার্তা দিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, ‘জাজ মানেই নতুন কিছু। নতুন গল্প, নতুন ধরনের গল্প। নতুন ও ভার্জিন লোকেশন, সাথে নতুন পরিচালক, নতুন নায়ক-নায়িকা ও এক ঝাঁক নতুন মুখ। এর সঙ্গে আছে জাজের পুরনো দক্ষ টেকনিক্যাল টিম। এই নতুন-পুরাতনের সংমিশ্রণে নির্মিত সিনেমা ‘পটু’।”

এই ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন ইভান সাইর। তার সঙ্গে প্রযোজক আব্দুল আজিজের বার্তা এরকম, ‘সিনেমার পটু কিন্তু বাস্তব জীবনেও পটুর মতই। মানে চর অঞ্চলের গরিবের ছেলে। কিন্তু কী দুর্দান্ত অভিনয়, যেন গোবরে পদ্ম ফুল।’

‘পটু’র শুটিংয়ে ইভান সাইর ছবিটিতে আরও অভিনয় করেছেন আফরা সাইয়ারা, শোয়েব মনির, দিলরুবা হোসেন দোয়েল, বাচ্চু দেওয়ান, গালিব সরদার প্রমুখ। এতে গান গেয়েছেন কলকাতার লগ্নজিতা, বাংলাদেশের ইসলাম পালাকারসহ ছবির নির্মাতা ও সংগীত পরিচালক আহম্মেদ হুমায়ুন নিজেই।

অন্যদিকে ‘রাজকুমার’ বানাচ্ছেন হিমেল আশরাফ। যিনি গত বছর ‘প্রিয়তমা’ বানিয়ে বিপুল সাড়া পেয়েছিলেন। ছবিতে শাকিবের নায়িকা যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি। দেশের শুটিং শেষ করে বর্তমানে মার্কিন মুলুকে চলছে ছবিটির চিত্রায়ন।

‘ওমর’ নির্মাণ করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এতে শরিফুল রাজ ছাড়াও আছেন দেশের তিন জাঁদরেল অভিনেতা-ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম ও নাসির উদ্দিন খান।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
রবীন্দ্রনাথের ছোটগল্প থেকে মেগা সিরিয়াল
রবীন্দ্রনাথের ছোটগল্প থেকে মেগা সিরিয়াল
মায়ের গয়না বন্ধক রেখে প্রথম রেকর্ডার কেনা!
মায়ের গয়না বন্ধক রেখে প্রথম রেকর্ডার কেনা!
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
কান উৎসব ২০২৪বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি