X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

‘লিভিং রুম সেশন’ থেকে পাভেল আরিনের প্রথম গান (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১৯আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৭

উন্মুক্ত মঞ্চে কিংবা সাজানো কোনও সেটে নয়, বসার ঘরে বসে গান শোনানোর অনুভূতি নিয়ে এলো ‘টাইম জোন লিভিং রুম সেশন’। রবীন্দ্রনাথের গানে ভালোবাসার দিনে যাত্রা শুরু হলো এ সংগীত উদ্যোগের।

পাভেল আরিনের সংগীত পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের চিরায়ত প্রেমের গান  ‘ভালোবেসে সখী’ গানটিতে কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কণা। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটায় ‘টাইম জোন লিভিং রুম সেশন’-এর ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় গানটি।

চলচ্চিত্রে কিংবা বাণিজ্যিকভাবে সংগীত পরিচালক হিসেবে পাভেলের হাত ধরে সৃষ্টি হয়েছে অনেক জনপ্রিয় গান ও জিংগেল। তবে সংগীত পরিচালক হিসেবে এই মিউজিক্যাল প্রজেক্টের মধ্য দিয়েই নিজের ভেতরকার স্বাধীন শিল্পী সত্ত্বাকে খুঁজে পেতে চাইছেন তিনি।  

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে পাভেল বললেন, “সবাইকে আমন্ত্রণ ‘টাইম জোন লিভিং রুম সেশন’-এ। কবিগুরুর জনপ্রিয় এ গানটি দিয়ে আমাদের প্রথম উপস্থিতি ঘটলো শ্রোতাদের সামনে। এটি এমন একটি গান যার আবেদন কখনও ফুরোবার নয়। শ্রোতাদের কান এখন আন্তর্জাতিক মানসম্পন্ন মিউজিকের জন্য তৈরি- তাই এ ধরণের গানগুলোও নতুন আবেদনে, নতুন মিউজিকে শুনতে চায় সবাই। সে চিন্তা থেকেই চেয়েছি শ্রোতাদের সুন্দর একটি ঘরোয়া অভিজ্ঞতা দিতে।”

পাভেলের মতে, গানের ভাষার মতোই ‘নিভৃতে যতনে’ শ্রোতাদের মনে জায়গা করে নিবে তার-এ সংগীত উদ্যোগ।

দিলশাদ নাহার কণা অন্যদিকে, খুব চেনা গানে গাইতে নাকি ভয় কণার। তবে এ প্রজেক্টে গাইবার অভিজ্ঞতা তার দারুণ। বললেন, ‘এ ধরণের অনেক চেনা গান গাইতে নার্ভাসনেস কাজ করে। এ গানগুলো এতবেশি শোনা মানুষের যে, একটু আধটু ভুলও মার্জনীয় নয়। যারা সংগীতপ্রেমী আছেন তাদের লিস্টে একেবারেই উর্ধ্বসারিতেই এ গানটি থাকে বলে আমার মনে হয়। পাভেল আরিনের সংগীত পরিচালনায় আগেও কাজ করেছি, কিন্তু এবারের অভিজ্ঞতা সত্যিই অন্যরকম।’ 

গানটিতে ড্রামস বাজিয়েছেন ইমতিয়াজ আলি জিমি, ভায়োলিনে ইনিমা রোশনি, পলাশ দেওয়ান, আফসানা আকতার ও ইয়ার হোসাইন এবং হারমোনিকায় আসাদ। গিটারে ছিলেন হাসিবুল নিবিড়, মিছিল, এ এমএম নওয়াজ শরীফ, সেলো বাজিয়েছেন তানভীর তরী, গিটালেলে-রায়হান পারভেজ প্রান্ত ও পিয়ানোতে ছিলেন আরিফুল হাসান শান্ত।  

এই আয়োজনের সহযোগী ও পৃষ্ঠপোষক হিসেবে আছে কল্লোল গ্রুপ অব কোম্পানিজের আওতাধীন ইন্টারন্যাশনাল ব্র্যান্ড ঘড়ির অথরাইজড রিটেইল চেইনশপ ব্র্যান্ড ‘টাইম জোন’। সংগীত প্রযোজনা করেছে বাটার কমিউনিকেশন। গানগুলোর ভিডিও নির্মাণ করেছেন মারুফ রায়হান। পরিবেশনায়-মাশরুম এন্টারটেইনমেন্ট। ওয়াড্রোব পার্টনার-সেইলর ও পি আর পার্টনার হিসেবে সহযোগিতা করছে ইষ্টিশন কমিউনিকেশনস।

পাভেল জানান, প্রথম সিজনে নয়টি গানের মধ্যে আটটি রিমিক্স ও একটি মৌলিক গান রয়েছে। নিয়মিত বিরতিতেই নতুন নতুন চমক নিয়ে প্রথম সিজনের গানগুলো প্রকাশিত হতে থাকবে।

গানের লিংক:

 

/এমএম/
সম্পর্কিত
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
চলে গেলেন অভিনেতা রুমি
চলে গেলেন অভিনেতা রুমি