X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৪ বৈশাখ ১৪৩১

রাশমিকার ‘অকল্পনীয়’ জাপান ভ্রমণ!

বিনোদন ডেস্ক
০৩ মার্চ ২০২৪, ১৭:১৮আপডেট : ০৩ মার্চ ২০২৪, ১৮:১৯

রাশমিকা মান্দানা ভারতীয় সিনেমার বড় তারকা। ‘পুষ্পা’ কিংবা ‘অ্যানিমেল’র মতো ব্লকবাস্টার হিট ছবি রয়েছে তার ঝুলিতে। ভারত ছাড়িয়ে উপমহাদেশজুড়ে তার পরিচিতি, ভক্তকুল। পর্দার সাফল্যের সঙ্গে আর্থিক সচ্ছলতা এসেছে সমান্তরালে। ফলে অবসর পেলেই বেরিয়ে পড়েন ঘুরতে।

বিশ্বের বিভিন্ন দেশেই ইতোমধ্যে পা রেখেছেন, শ্বাস নিয়েছেন। কিন্তু একটি দেশ নিয়ে তার স্বপ্ন সেই ছোটবেলা থেকে। সেটা হলো জাপান। রাশমিকার মতে, তিনি কখনও কল্পনাও করেননি, এক দিন এই দেশে ঘুরতে যেতে পারবেন!

রাশমিকার অকল্পনীয় সেই ইচ্ছাই এবার পূরণ হলো। ইতিহাস-ঐতিহ্যে সমৃদ্ধ দেশ জাপানে অবশেষে পা রেখেছেন ‘শ্রীভাল্লি’। তাও আবার যেই-সেই ভ্রমণ নয়, একটি বিখ্যাত পুরস্কার অনুষ্ঠানে অতিথি হয়ে।

শনিবার (২ মার্চ) দেওয়া হয়েছে অ্যানিমেশন জগতের সম্মানজনক পুরস্কার ‘ক্রাঞ্চিরোল অ্যাওয়ার্ড-২০২৪’। টোকিওর গ্র্যান্ড প্রিন্স হোটেলের ব্যাঙ্কুয়েট হলে অনুষ্ঠিত হয়েছে এর জমকালো আয়োজন। আর এতে প্রেজেন্টার হয়ে ‘সেরা আর্ট ডিরেক্টর’ ক্যাটাগরির পুরস্কার তুলে দিয়েছেন রাশমিকা।

এক দিকে নিজের বহু দিনের লালিত স্বপ্ন, সেই সঙ্গে একটি বড় আয়োজনে অতিথি হয়ে যাওয়া; সবমিলিয়ে এই জাপান ভ্রমণ রাশমিকার জন্য অত্যন্ত বিশেষ। সেই উচ্ছ্বাসই যেন ফুটে উঠলো অভিনেত্রীর সোশ্যাল হ্যান্ডেলে। বেশ কয়েকটি ছবি পোস্ট করে তিনি বললেন, ‘বছরের পর বছর ধরে জাপানে যাওয়ার স্বপ্ন দেখেছি, সেই ছোটবেলা থেকে। কখনও ভাবিনি এটা সম্ভব হবে। কিন্তু অবশেষে স্বপ্নটা সত্যি হয়েছে।’

জাপানে রাশমিকা মান্দানা আপ্লুত মনে রাশমিকা আরও বললেন, ‘এখানকার সবার সঙ্গে দেখা করা, অসামান্য ভালোবাসা পাওয়া, উষ্ণ অভ্যর্থনা পাওয়া, এখানকার খাবার, আবহাওয়া, এত পরিষ্কার রাস্তাঘাট, এত অসাধারণ সব মানুষ, এটা বিস্ময়কর! ধন্যবাদ জাপান, সত্যিই তোমাকে ভালোবাসি। তুমি আমার কাছে অনেক বিশেষ। আগামীতে প্রতি বছরই আমি আসবো এখানে।’

অ্যানিমেশনের প্রতি রাশমিকার প্রবল আগ্রহের সুবাদে তার কাছে জানতে চাওয়া হয়, কোন অ্যানিমেটেড চরিত্রের সঙ্গে নিজের জীবন অদল-বদল করতে চান তিনি? জবাবে পিঙ্কভিলাকে অভিনেত্রী জানান, বিখ্যাত অ্যানিমেশন সিরিজ ‘নারুতো’র কালজয়ী চরিত্র ‘জিরাইয়া’ হতে চান।

প্রসঙ্গত, রাশমিকাকে সর্বশেষ দেখা গেছে ‘অ্যানিমেল’ সিনেমায়। সন্দীপ রেড্ডি ভাঙ্গা নির্মিত এ ছবিতে তার নায়ক রণবীর কাপুর। ছবিটি বক্স অফিসে অবিশ্বাস্য ব্যবসা করেছে। আগামী ১৫ আগস্ট তার অভিনীত ‘পুষ্পা: দ্য রুল’ মুক্তি পাবে। যেখানে তার নায়ক আল্লু অর্জুন।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী