X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৪ বৈশাখ ১৪৩১

বক্স অফিসে নারীর দাপট

বিনোদন ডেস্ক
০৪ মার্চ ২০২৪, ১৪:২৮আপডেট : ০৪ মার্চ ২০২৪, ১৭:০৩

এরকম ছবি কালেভদ্রে আসে। যেটার মুখ্য চরিত্র নারী আর সেটা বক্স অফিসে ভালো ব্যবসা করে। সেই বিরল তালিকায় নতুন সংযোজন ‘আর্টিকেল ৩৭০’। গত ২৩ ফেব্রুয়ারি ভারত ও বিশ্বের আরও কয়েকটি দেশে একযোগে মুক্ত পেয়েছে ছবিটি।

আদিত্য সুহাস জাম্ভালে নির্মিত এই ছবির মূল তারকা ইয়ামি গৌতম। সঙ্গে আছেন মোহন আগাসি, সুখিতা আইয়ার, রাজ অর্জুন প্রমুখ। ২০ কোটি রুপি বাজেটে বানানো হয়েছে ছবিটি।

নারীকেন্দ্রিক ছবি হয়েও ভারতের বক্স অফিস রীতিমতো শাসন করছে ‘আর্টিকেল ৩৭০’। গল্প ও নির্মাণের জোর এবং ইয়ামিসহ শিল্পীদের অনবদ্য অভিনয়ে দর্শক মুগ্ধ। তাই মুক্তির দশ দিন পেরিয়ে পুরোদমে চলছে ছবিটি। ইতোমধ্যে এর আয় ছাড়িয়ে গেছে ৫৪ কোটি ৪৪ লাখ রুপি। আর বিশ্বব্যাপী আয়ের অংকটা ৭৪ কোটি ৬৫ লাখ রুপি। 

তথ্যটি নিশ্চিত করে বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ বলেছেন, “ছবিটি তার দাপট ধরে রেখেছে। অন্যান্য ছবি মুক্তি পেলেও এটিই দর্শকের প্রথম পছন্দ। আগামী শুক্রবার ‘শয়তান’র মতো শক্তিশালী ছবি আসছে। এরপরও সেই সপ্তাহে ইয়ামির ছবিটি ভালো কিছু করতে পারে।”  

ছবির অভিনয়শিল্পীরা টাইমস অব ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ‘আর্টিকেল ৩৭০’ এখন বলিউডের ১৩তম সর্বোচ্চ আয়কারী নারীকেন্দ্রিক ছবি। সেই সঙ্গে ইয়ামি অভিনীত সফল ছবিগুলোর মধ্যে এর অবস্থান পঞ্চম।

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে এই ছবি। ২০১৯ সালে ভারতের মুসলিম প্রধান জম্মু ও কাশ্মীর রাজ্যের সাংবিধানিক বিশেষ মর্যাদা সংক্রান্ত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কেন্দ্রীয় শাসন জারি করে নরেন্দ্র মোদী সরকার। ওই অনুচ্ছেদ অনুযায়ী জম্মু ও কাশ্মীরের নিজেদের সংবিধান ও আলাদা পতাকার অধিকার দেয়া হয়েছিল। পূর্বের জম্মু ও কাশ্মীর রাজ্য পুরোপুরি মুছে ফেলে এটিকে লাদাখ এবং জম্মু-কাশ্মীর নামে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে রূপান্তরিত করা হয়েছিল। এরপর সেখানে ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষের সূত্রপাত হয়। সেই ঘটনার নির্যাস নিয়েই নির্মিত হয়েছে ছবিটি।

ইয়ামি গৌতম উল্লেখ্য, মানসম্পন্ন ছবি বাছাইয়ে বুদ্ধিমত্তার পরিচয় দিচ্ছেন ইয়ামি গৌতম। তার সাম্প্রতিক সবগুলো ছবিই পেয়েছে প্রশংসা, মিলেছে বক্স অফিসের সাফল্যও। যেমন গত বছর মুক্তি পাওয়া ‘ওএমজি ২’ ছবিটি দারুণ ব্যবসা করেছিল। এর আগে ‘লস্ট’ কিংবা ‘চোর নিকালকে ভাগা’ ছবিগুলোও ভূয়সী প্রশংসা পেয়েছিল।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’