X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’

বিনোদন রিপোর্ট
০৮ এপ্রিল ২০২৪, ১৩:০৪আপডেট : ০৮ এপ্রিল ২০২৪, ১৫:৫০

বলা চলে, এই একটি নাটক ঢাকার শোবিজে বড় হাওয়া দিয়েছিল। অন্তর্জালে যে নাটকের বিপুল দর্শক রয়েছে, তার প্রমাণ প্রথমবার মিলেছিল এই নাটকের সুবাদে। নাম ‘বড় ছেলে’। মিজানুর রহমান আরিয়ান নির্মিত নাটকটি প্রচার হয়েছিল ২০১৭ সালের সেপ্টেম্বরে।

দেশের নাটকের বিভিন্ন রেকর্ডের সূচনা হয়েছে এই নাটকের হাত ধরে। প্রথম কোনও বাংলা নাটক হিসেবে এটিই ইউটিউবে এক কোটি ভিউয়ের মাইলফলক ছুঁয়েছিল। তাও সে সময়ে মাত্র ৩৩ দিনে। যা ছিল অন্তর্জালে বাংলাদেশি যে কোনও কনটেন্টের ক্ষেত্রে দ্রুততম কোটি-স্পর্শ।

মুক্তির সাত বছর পেরিয়ে এখনও অনন্য ‘বড় ছেলে’। ভিউতে এখনও এটিকে টপকাতে পারেনি কেউ। এবার তো আরও উচ্চতায় চলে গেলো নাটকটি। প্রবেশ করেছে পাঁচ কোটি ভিউয়ের ক্লাবে!

বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত নির্মাতা আরিয়ান। বললেন, “অবাক লাগে ২০১৭ সালে প্রচারিত নাটক ‘বড় ছেলে’ ৭ বছর পরে এসেও এখনও সে অবস্থানেই আছে, যেখানে সে ছিলো। আমার ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রিয় দর্শকদের প্রতি, যারা বড় ছেলেকে এতো দূর নিয়ে এসেছেন। আমি অভিনন্দন জানাই আমার পুরো টিমকে।”

মিজানুর রহমান আরিয়ান আরিয়ান জানান, এর আগে বাংলাদেশের কোনও নাটক ইউটিউবে ৫ কোটির মাইলফলক ছুঁতে পারেনি।

এক মধ্যবিত্ত পরিবারের বড় ছেলের ত্যাগ ও জীবন সংগ্রামের গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘বড় ছেলে’। যে পরিবারের দায়িত্বের কথা বিবেচনা করে যত্নে গড়া ভালোবাসার সম্পর্কেও ইতি টানে। নাটকের নাম ভূমিকায় আছেন জিয়াউল ফারুক অপূর্ব। তার বিপরীতে রয়েছেন মেহজাবীন চৌধুরী। এতে তাদের দুজনের অভিনয় এতটাই হৃদয়স্পর্শী ছিল যে, ওই সময়ে নাটকটি দেখে চোখে ভিজেছিল অধিকাংশ দর্শকের। যেটার প্রমাণ এখনও রয়ে গেছে অন্তর্জালে, কমেন্ট বক্সে।

‘বড় ছেলে’র দৃশ্য

এছাড়া নাটকটির গান ‘তাই তোমার খেয়াল’ও পেয়েছিল দর্শক-শ্রোতার অসামান্য ভালোবাসা। সোমেশ্বর অলির লেখা গানটি গেয়েছেন মিফতাহ জামান। সুর-সংগীতে মিফতাহ জামান। অন্তর্জালে গানটির ভিউও প্রায় দুই কোটি।

 

উল্লেখ্য, ‘বড় ছেলে’র গল্প লিখেছেন নির্মাতা আরিয়ান নিজেই। এতে অপূর্ব-মেহজাবীন ছাড়াও আছেন খালেকুজ্জামান, শেলি আহসান প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছে দৃক ও সিডি চয়েস।

নাটকটি দেখতে ক্লিক করুন এখানে

/কেআই/
সম্পর্কিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
তুমুল নেচেছেন মেহজাবীন!
তুমুল নেচেছেন মেহজাবীন!
বিনোদন বিভাগের সর্বশেষ
বাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
স্মরণে কলিম শরাফীবাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট
ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট
কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কান উৎসব ২০২৪কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!