X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

ঈদ মিছিল থেকে সরে গেলো দুই সিনেমা

বিনোদন রিপোর্ট
১০ এপ্রিল ২০২৪, ১৬:০৯আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ০০:৫৮

এক ঈদকে কেন্দ্র করে সিনেমার মিছিল শুরু হয়েছে যেন! যে মিছিলে এক এক করে শামিল হয়েছে ১৩টি সিনেমা। এ নিয়ে ক’দিন ধরেই সমালোচনা হচ্ছিল। এমন ‘আত্মঘাতী’ পথ বেছে নেওয়া প্রযোজক-পরিচালকদের বোকামি বলেও মনে করছেন সিনে বিশেষজ্ঞ ও হল মালিকরা।

অবশেষে শেষ মুহূর্তে এসে দুটি ছবি এই ঈদ মিছিল থেকে সরে গেছে। এগুলো হলো আহমেদ হুমায়ুন নির্মিত ‘পটু’ ও মোহাম্মদ ইকবাল পরিচালিত ‘ডেডবডি’। দুই ছবির পক্ষ থেকে সরে দাঁড়ানোর বিষয়ে দুটি ভিন্ন কারণ দেখানো হয়েছে।

‘পটু’ প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ জানালেন, তাদের ছবিটির পোস্ট-প্রোডাকশনের কাজ এখনও শেষ হয়নি। তাই ঘোষণা দিয়েও সরে দাঁড়িয়েছেন তারা। তবে এই ঈদে প্রতিষ্ঠানটির ‘মোনা: জ্বীন ২’ চলবে প্রেক্ষাগৃহে।

আব্দুল আজিজ দর্শকের উদ্দেশে বললেন, “বেশ কয়েকটি সিনেপ্লেক্স এবং ব্লকবাস্টারে হল পাওয়া সত্ত্বেও আমরা শেষ পর্যন্ত কিছু টেকনিক্যাল কাজ সম্পন্ন করতে পারিনি বলে ভালো দর্শক সাড়া পাওয়ার পরও এই ঈদে আসছি না। আপনাদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আপনাদের কথা বিবেচনা করে ‘পটু’ সিনেমাটি আমরা খুব দ্রুত সময়ের মধ্যে দেশব্যাপী আপনাদের সামনে নিয়ে আসবো ইনশাআল্লাহ।”

‘পটু’র অভিনয়শিল্পীরা ‘পটু’র মাধ্যমে সংগীত পরিচালক থেকে সিনেমার নির্মাতা হিসেবে অভিষেক হচ্ছে আহমেদ হুমায়ুনের। এর গল্প তিনি নিজের জন্মস্থান রাজশাহীর প্রত্যন্ত চরাঞ্চলের জীবন থেকে খুঁজে নিয়েছেন। নবীন কিছু মুখ দেখা যাবে ছবিটিতে। যেমন ইভান সাইর, আফরা শাইয়ারা, শোয়েব মনির, দিলরুবা হোসেন প্রমুখ।

অন্যদিকে ‘ডেডবডি’ নিয়ে সরে দাঁড়ানোর ব্যাপারে অনন্ত জলিলের পরামর্শ শুনেছেন পরিচালক-প্রযোজক ইকবাল। জলিলকে উদ্দেশ করে ইকবাল বলেছেন, ‘ব্রাদার (অনন্ত জলিল) আপনাকে আমি ভালোবাসি। আপনি বলার সাথে সাথে আমি ঈদে রিলিজ না করে দুই সপ্তাহ পিছিয়েছি। এবং হল মালিকদের চিঠি দিয়ে দুই সপ্তাহ পর প্রদর্শনের জন্য অনুরোধ করেছি।’

ইকবাল জানান, ঈদের পরিবর্তে আগামী ৩ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার ছবিটি। ভৌতিক ধাঁচের গল্পে নির্মিত এই ছবিতে অভিনয় করেছেন ওমর সানী, রোশান, শ্যামল মাওলা, অন্বেষা রায় প্রমুখ।

মহরতে ‘ডেডবডি’র পরিচালক ও শিল্পীরা উল্লেখ্য, এই ঈদে মুক্তি পেতে যাওয়া ছবিগুলো হলো ‘রাজকুমার’, ‘ওমর’, ‘কাজলরেখা’, ‘দেয়ালের দেশ’, ‘জ্বীন ২’, ‘আহারে জীবন’, ‘লিপস্টিক’, ‘সোনার চর’, ‘গ্রিন কার্ড’, ‘মায়া দ্য লাভ’ ও ‘মেঘনা কন্যা’। এর মধ্যে সর্বাধিক (শতাধিক) প্রেক্ষাগৃহে চলবে শাকিব খান অভিনীত ‘রাজকুমার’।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!