X
বুধবার, ০১ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?

বিনোদন ডেস্ক
১৮ এপ্রিল ২০২৪, ১৩:৩২আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৩:৩৮

বিশ্ব চলচ্চিত্রের জন্য বিশাল বাজার চীন। যেমন ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘দঙ্গল’র বেশিরভাগ আয় এসেছে চীন থেকে। এরপর বলিউডের আরও একাধিক ছবি দেশটি থেকে বিপুল অর্থ আয় করেছে।

এবার চীন মিশনে যাচ্ছে গেলো বছরের বহুল আলোচিত সিনেমা ‘টুয়েলভথ ফেল’। যেটা ভারত ও উপমহাদেশের দর্শকের কাছে অসামান্য জনপ্রিয়তা পেয়েছিল। প্রেক্ষাগৃহের পর ওটিটি প্ল্যাটফর্মেও ছবিটি পেয়েছিল দারুণ সাড়া। এবার ছবির অভিনেতা বিক্রান্ত ম্যাসি জানালেন, এটি মুক্তি পেতে যাচ্ছে চীনে।

যদিও দিন-তারিখ এখনই প্রকাশ করেননি। তবে বিক্রান্ত এক সাক্ষাৎকারে বলেছেন, ‘যদিও আগেভাগে বলে ফেলছি! তবু, আমি সত্যিই খুব উচ্ছ্বসিত বিষয়টি নিয়ে। দীর্ঘ সময় পর, এমন কিছু হতে যাচ্ছে।’

বিক্রান্ত জানান, তিনি ও তার সহশিল্পী মেধা শংকর চীনে যাবেন ছবিটির প্রচারের লক্ষ্যে। এর আগে ২০১৬ সালে ‘দঙ্গল’ ছবির প্রচারণার জন্য দেশটিতে গিয়েছিলেন আমির খান। সেই ছবি ২ হাজার কোটি রুপির বেশি আয় করে ইতিহাস গড়েছে।

চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’? অভিনেতা আরও জানালেন, চীনের অন্তত ২০ হাজার প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাবে ‘টুয়েলভথ ফেল’। যা যে কোনও সিনেমার জন্য বিরাট ব্যাপার। বিক্রান্ত বলেন, ‘কয়েক মাস ধরে বিষয়টি নিয়ে কাজ করছিল আমাদের টিম। অবশেষে চূড়ান্ত হলো। এখন কম-বেশি অনেকেই জানেন যে, চীনে ছবিটি মুক্তি পাচ্ছে। ২০ হাজারের বেশি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে।’

উল্লেখ্য, ভারতের আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার জীবনের ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত হয়েছে ‘টুয়েলভথ ফেল’। যিনি দারিদ্র্যের চরম সীমা পার করে সরকারের প্রথম সারির কর্মকর্তা হয়েছেন। সেই সঙ্গে উঠে এসেছে সরকারি চাকরির জন্য তরুণ-তরুণীদের সংগ্রামের গল্প। ছবিতে বিক্রান্ত ম্যাসি ও মেধা শঙ্করের সঙ্গে আরও আছেন অনন্ত ভি জোশি, অংশুমান পুষ্কার ও প্রিয়াংশু চ্যাটার্জি। ছবিটি পরিচালনা ও প্রযোজনা করেছেন বিধু বিনোদ চোপড়া।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ