X
রবিবার, ০৫ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো

বিনোদন রিপোর্ট
২৫ এপ্রিল ২০২৪, ১৬:৩৬আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ১৬:৫০

এফডিসি—যেখানে সিনেমার অ্যাকশন দৃশ্যের মারপিট হতো, সেখানেই এখন বাস্তবে ঘটছে এমন ঘটনা। তাও আবার সিনেমার অবিচ্ছেদ্য অংশ বিনোদন সাংবাদিকদের ওপর! গত মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় এমন কলঙ্কিত ঘটনার সাক্ষী হয়েছে ঢালিউড। এফডিসি প্রাঙ্গণে অন্তত এক ডজন সাংবাদিক মারধরের শিকার হয়েছেন। যেটার নেতৃত্বে ছিলেন চলচ্চিত্র অভিনেতা শিবা শানু, জয় চৌধুরী ও কয়েকজন ফাইট ডিরেক্টর।

ঘটনাটি নিয়ে ইতোপূর্বে দুঃখ প্রকাশ করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল। তবে এমন ন্যক্কারজনক ঘটনার উপযুক্ত সুরাহার দাবি করেন সাংবাদিকরা। সেই পরিপ্রেক্ষিতে বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় হয়েছে বৈঠক। যেখানে দুই পক্ষের হয়ে মধ্যস্থতা করেছেন প্রযোজক আরশাদ আদনান। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, আহত সাংবাদিকদের চিকিৎসার ব্যয় এবং ভেঙে ফেলা সরঞ্জামের ক্ষতিপূরণ দেবে শিল্পী সমিতি। এছাড়া এক মাসের জন্য সংগঠনটি থেকে বহিষ্কার করা হয়েছে অভিনেতা শিবা শানু ও সুশান্তকে।

তবে জয় চৌধুরীর প্রসঙ্গে সন্তোষজনক সিদ্ধান্ত পায়নি সাংবাদিকেরা। সবার সামনে ক্ষমা চাইতে বলায় পুনরায় বাগবিতণ্ডায় জড়ান এই তরুণ। এ সময়ও তার আচরণে ঔদ্ধত্য প্রকাশ পায় বলে দাবি সাংবাদিকদের। তাই হামলায় নেতৃত্ব দেওয়া ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের জন্য তাকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা দিয়েছেন তারা। শুধু তাই নয়, জয়কে নিয়ে কেউ সিনেমা বানালে সেই ছবির খবরও প্রকাশ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন সংবাদকর্মীরা। এছাড়া প্রতি বছর ২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ হিসেবে পালন করবেন বলেও জানান তারা। 

সহকর্মীদের পক্ষ থেকে সামগ্রিক বিষয় নিয়ে কথা বলেন প্রতিদিনের বাংলাদেশ-এর সাংবাদিক লিমন আহমেদ। তিনি বলেছেন, ‘শিল্পী সমিতি যদি জয়কে কোনও কার্যক্রমে রাখে, আমরা শিল্পী সমিতিকেও বয়কট করবো। জয় চৌধুরীকে নিয়ে কোনও পরিচালক-প্রযোজক যদি সিনেমা বানান, সেটার প্রচার পাবেন না; এটা আমরা ঘোষণা দিলাম। চলচ্চিত্রে এত মানুষ থাকা সত্ত্বেও জয় চৌধুরীকে থামাতে পারলেন না, তার মানে তারা ব্যর্থ। এ কারণে প্রতিবছর ২৩ এপ্রিল চলচ্চিত্রের কালো দিবস পালন করা হবে। আমরা এটা প্রত্যেক বছর পালন করবোই। এমনকি ওই দিন কোনও সিনেমার মুক্তির দিন থাকলেও আমরা প্রচার করবো না।’

এই ফাঁকে বলা দরকার, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে জয়ী হয়েছেন জয়। পদ অনুসারে তাকে ছাড়া সমিতি পরিচালনা প্রায় অসম্ভব। সেক্ষেত্রে নতুন কোনও সিদ্ধান্ত সংগঠনটি নেবে কিনা, তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৩ এপ্রিল) ছিল শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ। সেই পর্ব শেষে চিত্রনায়িকা ময়ূরীর কন্যার সাক্ষাৎকার নেওয়ার চেষ্টা করেন খবরের কাগজ-এর সংবাদকর্মী মিঠুন আল মামুন। এ সময় তাকে বাধা দেন খলঅভিনেতা শিবা শানু, যা মুহূর্তের মধ্যে মারামারিতে রূপ নেয়। 

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!