X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

ফার্স্ট লুকে চমক, ঈদে আসছে ‘মনা’

বিনোদন রিপোর্ট
১৮ মে ২০২৩, ১৩:৪৮আপডেট : ২২ মে ২০২৩, ১২:৫৩

নয় বছরের বিরতি নিয়ে ফের পর্দায় ফিরছেন টিভি নাটকের রাজপুত্র এবং সিনেমায় সুনাম কুড়ানো নায়ক মাহফুজ আহমেদ। খবরটি তার ভক্তরা গত বছরই জেনেছেন। তবে সবার অপেক্ষা ছিল ঠিক কবে বড় পর্দায় প্রত্যাবর্তন করছেন এই তারকা। সেই প্রশ্নের উত্তর মিললো বুধবার (১৭ মে) রাতে। এ দিন মাহফুজ আহমেদ অভিনীত নতুন সিনেমা ‘প্রহেলিকা’র ফার্স্ট লুক পোস্টার প্রকাশ করে নির্মাতা চয়নিকা চৌধুরী জানিয়ে দিলেন আর বেশি দেরি নয়, আসছে ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন মাহফুজ।

এই সিনেমায় মাহফুজের চরিত্রের নাম মনা। ফার্স্ট লুকে উল্টো অবস্থায় আক্রোশে-আর্তনাদে ফেটে পড়া রহস্যময় এক অবতারে দেখা যাচ্ছে তাকে। দুই পাশ থেকে তার দুটি হাত চেপে ধরে আছে কেউ। মনে হচ্ছে মৃত্যুর মুখ থেকে বাঁচার আকুতি জানাচ্ছে সে। গায়ে কালো পোশাক, মাঝারি দাঁড়ি গোফ আর মাথার টুপি। তবে সব কিছুকে ছাপিয়ে গেছে তার দাঁতখোলা প্রতিবাদী হাসি। প্রকাশিত পোস্টারের একেবারে নিচে লাল বর্ণে লেখা ‘ভালোবাসার দ্রোহ’- দুটি শব্দের এই বাক্যই বুঝিয়ে দিচ্ছে সিনেমার গল্পে কতটা রোমান্স আর হাহাকার থাকবে। প্রেক্ষাগৃহেই মনার এই রূপের আসল কারণ উম্মোচিত হবে।

‘মেঘের নৌকা’ গানের দৃশ্যে মাহফুজ আহমেদ ও শবনম বুবলী, ছবি: সংগৃহীত

সিনেমা নিয়ে কাজ করা একটি ফেসবুক গ্রুপে ফার্স্ট লুকটি শেয়ার করে লেখা হয়েছে, “ওয়াও ওয়াও! এবার ঈদে মুক্তিপ্রাপ্ত ছবির তালিকায় অফিশিয়ালি সামিল হলো ‘প্রহেলিকা’! এর আগে রিলিজ পেয়েছিল প্রহেলিকার রোমান্টিক গান ‘মেঘের নৌকা’। সেখানে আমরা মাহফুজকে দেখেছি চিরচেনা রোমান্টিক অবতারে। এরপর ক্যারেক্টার পোস্টারে এমন ১৮০ ডিগ্রি ইউটার্ন, আক্রোশে-আর্তনাদে ফেটে পড়া ‘মনা’কে দেখে আগ্রহ জাগছে ‘প্রহেলিকা’ নিয়ে।”

এর আগে ‘আমাদের নুরুলহুদা’ বা ‘চৈতা পাগল’ নাটকেও এমন চরিত্রে দেখা গেছে মাহফুজকে। যে দুটি চরিত্র দর্শক আজও গেঁথে রেখেছেন হৃদয়ে। তবে বড় পর্দায় এই চরিত্রে তিনি কীভাবে হাজির হন সেটি নিয়ে কৌতূহল দর্শকের। এই সিনেমায় মাহফুজ আহমেদের সঙ্গে জুটি বেঁধেছেন শবনম বুবলী। এবারই প্রথম একসঙ্গে কোনও কাজ করেছেন বৃহত্তর নোয়াখালীর এই দুই তারকা। সিনেমায় দুজনের রসায়ন কেমন জমেছে সেটি দেখতে হলে অপেক্ষা করতে হবে ঈদ পর্যন্ত।

মাহফুজ ও বুবলীর সঙ্গে শুটিংয়ে নির্মাতা চয়নিকা চৌধুরী, ছবি: সংগৃহীত

তবে প্রথম পরীক্ষায় এরইমধ্যে এ প্লাস নিয়ে পাস করে গেছেন নতুন এই জুটি। সিনেমার প্রকাশিত গান ‘মেঘের নৌকা’য় তাদের পারফরমেন্স মুগ্ধ করেছে দর্শকদের। গানটির সঙ্গে মাহফুজ-বুবলীর নাচ, ঠোঁট মেলানো কিংবা রোমান্টিক দৃশ্য এরইমধ্যে সিনেপাড়ায় আলোচনায়। সবাই এখন পুরো ‘প্রহেলিকা’ দেখার অপেক্ষায়।

উল্লেখ্য, রঙ্গন মিউজিক প্রযোজিত ‘প্রহেলিকা’ চয়নিকা চৌধুরীর দ্বিতীয় সিনেমা। এটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার। এতে আরও অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামান প্রমুখ।

/আরআইজে/
সম্পর্কিত
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা