X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

৩০ সেপ্টেম্বর ‘আয়নাবাজি’ (ট্রেলার)

বিনোদন রিপোর্ট
১০ সেপ্টেম্বর ২০১৬, ১৩:০৩আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৩৪

‘আয়নাবাজি’র খেলুড়েশিল্পীরা অমিতাভ রেজার নাকি নাবিলা ও পার্থ বড়ুয়ার ‘আয়নাবাজি’? আবার অন্যদিকে একাই টেনে নিয়ে চলা চঞ্চল চৌধুরী বাদ যাবেন কেন?
গত মাসে ঘরোয়া এক আড্ডায় ছবিটির ট্রেলারটি যখন এর পরিচালক দেখান, তখনই প্রশ্নটা জেগেছিল। কথায় কথায় অমিতাভ এর একটা ব্যাখ্যাও দিয়েছিলেন। এই চারজনের মধ্যে চঞ্চল চৌধুরী ছাড়া তিনজনেরই প্রথম ছবি এটি। অপরদিকে চঞ্চল চৌধুরীই ছবির মূল অস্ত্র।
আর অমিতাভের ব্যাখ্যাটি ছিল এমন, ‘আমার জন্য বিশাল বড় একটা বিষয় ছবিটি মুক্তি দেওয়া। আমার ক্যারিয়ারের অনেক কিছুই এটাতে যুক্ত হয়েছে; সেটা যদি বলা যায় অভিজ্ঞতা বা অর্থ- দুটোই। অন্যদিকে অভিনয়শিল্পীদের জন্য প্রমাণের বিষয় এ বাজিতে কে জিতবেন।’
এর আগে বন্যার কারণে ছবিটি মুক্তি তারিখ পরিবর্তন করা হয়। ছবিটির ট্রেলার দেখানোর সময় পরিচালক জানিয়েছিলেন, তার ইচ্ছে ৩০ সেপ্টেম্বর এটি মুক্তি দেওয়ার। সে অনুযায়ী মুক্তি পাচ্ছে ছবিটি। আর গতকাল এর ট্রেলারটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। এর পর থেকেই মিলছে ভূয়সী প্রশংসা।
‘আয়নাবাজি’ ছবিতে মূলত তিনটি চরিত্র। তাতে আছেন- চঞ্চল চৌধুরী, নাবিলা এবং পার্থ বড়ুয়া। তবে এই তিন চরিত্রের মধ্যে ‘আয়নাবাজি’র গল্পের শুরুটা ‘আয়না’ নামের চঞ্চলকে ধরেই।

‘আয়নাবাজি’ সেই শহরের গল্প শুনাবে, যে শহরে এখনও সকালে দুধওয়ালা আসে, ফেরিওয়ালারা হাঁকডাক দেয়, বাচ্চারা দল বেঁধে নাটক শিখতে যায়। মহল্লার চা-পুরির দোকানে ঠাট্টা-মশকরা করে বেকার-বখাটেরা। ‘আয়না’ সেই শহরের একজন বাসিন্দা। যার সঙ্গে সহজাত প্রেম হয়ে যায় ‘হৃদি’ চরিত্রের নাবিলার।
একটা সময় আয়না আটকে পড়ে নষ্ট শহরের বেড়াজালে। গল্পে আসেন সাংবাদিক রূপে পার্থ বড়ুয়া।

অমিতাভের ভাষায়, ‘এ গল্পে দেখা যাবে শহরের ভেতরে আরেকটা শহর, যার গল্প এখন আমরা আর শুনি না। এটা এই শহরের প্রেম ও পলিটিক্সের ছবি। এখানে গল্প-গান, প্রেম-বিরহ, খারাপ-ভালো সবকিছুকে পাশাপাশি হাঁটানোর চেষ্টা করেছি। শেষ বিচারে বাণিজ্যের বাইরে তো কিছু নেই! অর্থহীন কিছু করার ইচ্ছা এবং অভিজ্ঞতা আমার খুবই কম।’

‘আয়নাবাজি’র চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। কনটেন্ট ম্যাটার্সের প্রযোজনায় এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, গাউসুল আলম, ইফফাত তৃষা প্রমূখ।

 

ট্রেলারটি দেখতে ক্লিক করুন:

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা