X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাকিব খান

বিনোদন রিপোর্ট
২৯ এপ্রিল ২০১৭, ১৮:৫৮আপডেট : ২৯ এপ্রিল ২০১৭, ২০:১৫

শাকিব খান পরিচালক সমিতির ‘বয়কট’ বিজ্ঞপ্তির ৫ দিনের মাথায় শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় অনির্দিষ্টকালের জন্য ‘নিষিদ্ধ’ ঘোষণা করা হলো চিত্রনায়ক শাকিব খানকে। চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর যৌথ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার বিকাল ৫টায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে এই যৌথ সভা বসে। সভা শেষে সন্ধ্যার দিকে পরিচালক সমিতির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হলো।
সমিতির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘‘আজ (২৯ এপ্রিল) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট কুশলীদের সব সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে সর্ব সম্মতিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয়, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয় প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন। বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন।
চলচ্চিত্র সংশ্লিষ্ট সব কুশলী মনে করেন, তিনি (শাকিব) দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট কুশলীদের তুচ্ছজ্ঞান করেছেন। কারণ পরিচালকই হচ্ছেন ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’। তাদের ‘বেকার’ বলে অপমান করা মানে কুশলীদের অপমান করা। তাই আজ (শনিবার) থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সাথে কোনও সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।’’
প্রকাশিত ‘নিষিদ্ধ’ বিজ্ঞপ্তি বাংলাদেশ পরিচালক সমিতির প্যাডে প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে পরিচালক সমিতির সভাপতি ও মহাসচিবের স্বাক্ষর ছাড়াও চলচ্চিত্র গ্রাহক সংস্থা, চলচ্চিত্র স্থিরচিত্রগ্রাহক সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতি, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস অ্যাসোসিয়েশন, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র অঙ্গসজ্জা সমিতি, চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতি, চলচ্চিত্র লেখক সমিতির সভাপতির স্বাক্ষর রয়েছে।

এদিকে পরিচালক সমিতি থেকে গেল সপ্তাহে ‘বয়কট’ ঘোষণার পরেও সমিতির সদস্য শামীম আহমেদ রনী শাকিব খানকে নিয়ে ‘রংবাজ’ ছবির শুটিং অব্যাহত রাখেন। এই কারণে, সমিতির পক্ষ থেকে পরিচালকের সদস্যপদ বাতিল করা হয়েছে। এমনটাই জানিয়েছেন সমিতির সভাপতি বদিউল আলম খোকন। 
প্রসঙ্গত, ২৪ এপ্রিল শীর্ষ এ নায়ককে পরিচালক সমিতির পক্ষ থেকে উকিল নোটিশ পাঠানো হয়। এরপরই একই দিন সমিতির প্যাডে নতুন ঘোষণা দেওয়া হয় শাকিব খানকে বয়কটের।
সেখানে বলা হয়, ‌‘সম্প্রতি অভিনেতা শাকিব খান জাতীয় দৈনিক পত্রিকা ও মিডিয়াতে চলচ্চিত্র পরিচালকদের ‘বেকার’ বলাসহ মানহানিকর বক্তব্য দেওয়ায় সমিতির ভাবমূর্তি ও সদস্যদের সম্মান রক্ষার্থে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় উক্ত বিষয়ের সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সকল প্রকার কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সবিনয় অনুরোধ জানানো যাচ্ছে।’
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’