X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে জেসিয়া

জনি হক
১০ অক্টোবর ২০১৭, ১৭:৪৭আপডেট : ১১ অক্টোবর ২০১৭, ১৩:১৮

মিস ওয়াল্ডের সাইটে জেসিয়া ইসলাম। বিশ্বসুন্দরীর মুকুট জিততে লড়াইয়ে নামছেন শতাধিক সুন্দরী। তাদের মধ্যে আছেন বাংলাদেশের জেসিয়া ইসলাম। মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ওয়েবসাইটে এখন অন্যান্য প্রতিযোগীর পাশাপাশি যুক্ত হয়েছে তার ছবি।
মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ওয়েবসাইটে ‘কনটেস্টেন্টস’ অপশনে ক্লিক করে তৃতীয় সারিতে তাকালেই দেখা যাবে জেসিয়াকে। তার ছবিতে ক্লিক করে দেওয়া যাচ্ছে ভোট। ওয়েবসাইটটির হোমপেজেও প্রতিযোগীদের নাম, ছবি ও দেশের নাম রাখা হয়েছে। স্বাভাবিকভাবেই এখানেও আছেন জেসিয়া। তার ছবিটি তুলেছেন অপূর্ব।
এখন পর্যন্ত বাংলাদেশের জেসিয়াসহ ১১৭টি দেশের প্রতিযোগী চূড়ান্ত হয়েছেন প্রতিযোগিতার ৬৭তম আসরে। এ তালিকায় যুক্ত হতে পারে আরও চারটি দেশ। জানা গেছে, আগামী ২০ অক্টোবর তারা পৌঁছাবেন চীনে। সব ঠিক থাকলে ওইদিনই রওনা দেবেন জেসিয়া। এর মাধ্যমে ১৬ বছর পর এই আয়োজনে দেখা যাবে লাল-সবুজের কোনও সুন্দরীকে।
আগামী ৩১ অক্টোবর শিমেলং ওশান কিংডমে হবে এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান। এখানে মিস ওয়ার্ল্ডে অংশ নেওয়া দেশগুলোকে স্বাগত জানানো হবে। নানান রঙের পোশাকে সেজে আসা ৫০০ পারফর্মারের পরিবেশনা ও প্রতিযোগীদের প্যারেড দেখতে হাজির থাকবে ১০ হাজার দর্শক।
এদিকে বিশ্বের অন্যান্য দেশের সুন্দরীদের পাশাপাশি জেসিয়াকে মিস ওয়ার্ল্ড ফাস্ট ট্র্যাক শোতে লড়তে হবে কয়েকটি বিভাগে। এর মধ্যে থাকছে— টপ মডেল, ট্যালেন্ট, মাল্টিমিডিয়া, স্পোর্ট, বিউটি উইথ অ্যা পারপাজ এবং নতুন যুক্ত করা বিভাগ ‘হেড টু হেড চ্যালেঞ্জেস’। নতুন বিভাগটিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইন্টারঅ্যাক্টিভিটির ওপর জোর দেওয়া হবে। হেড টু হেড চ্যালেঞ্জে অংশ নেবেন শীর্ষ ৪০ প্রতিযোগী। তাদের মধ্য থেকে নির্বাচন করা হবে সেরা ২০। জেসিয়া ইসলাম। ছবি তুলেছেন অপূর্ব








মিস ওয়ার্ল্ড ফাইনাল শো ডিজাইন করছে বেইজিং রাইজ। বেইজিং অলিম্পিক গেমস ও গানের প্রতিযোগিতা ‘ইউরোভিশন’ ডিজাইনের অভিজ্ঞতা আছে এই প্রতিষ্ঠানটির। চীনের সানাইয়া সিটি এরেনায় মিস ওয়ার্ল্ড ফাইনালের মঞ্চকে ঘিরে রাখা হয়েছে কঠোর নিরাপত্তা। সেটের ছবি যেন ফাঁস না হয় সেজন্য পিঁপড়া ঢোকারও সুযোগ রাখা হয়নি!

চোখধাঁধানো সৌন্দর্য, চমৎকার ফ্যাশন ও বিশ্বসেরা পারফর্ম্যান্সের সম্মিলন দেখা যাবে মিস ওয়ার্ল্ড ফাইনালে। তাই ছোটপর্দায় বছরের সবচেয়ে ঝলমলে রাত বলা হয় এই আয়োজনকে। এবার উপস্থাপনা করবেন টিম ভিনসেন্ট, মেগান ইয়াং ও স্টিভ ডগলাস। বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন।


কে হবেন মিস ওয়ার্ল্ড ২০১৭? কার মাথায় যাবে বিশ্বসুন্দরীর মুকুট? এই ফয়সালা হবে আগামী ১৮ নভেম্বর, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১০টায়। অনুষ্ঠানটি ই! ফিনিক্স টিভির মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বের বিভিন্ন দেশে।

মিস ওয়ার্ল্ড ২০১৭ প্রতিযোগিতার প্রোমো: 

জেসিয়ার টুকিটাকি
১৮ বছর বয়সী এই তরুণী থাকেন ঢাকার মহাখালীতে। ইংলিশ মিডিয়ামে ও-লেভেল করেছেন সাউথপয়েন্ট একাডেমিতে। এখন আইন বিষয়ে পড়ছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। ফ্যাশন হাউজ এক্সটেসির মডেল হিসেবে কাজ করেছেন তিনি।
এর আগে আর কোনও প্রতিযোগিতায় অংশ নেননি তিনি। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’র আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্টের মাধ্যমে আরও কিছু গ্রুমিং করছেন তিনি। এই অভিজ্ঞতা কাজে লাগাতে চান চীনের সানাইয়া সিটি এরেনায় মূল প্রতিযোগিতায়। অন্যান্য প্রতিযোগীর সঙ্গে জেসিয়া

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশ
বাংলাদেশ থেকে সবশেষ ২০০১ সালের ১৬ নভেম্বর ৫১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তাবাসসুম ফেরদৌস শাওন। ওইবার এ আসর বসেছিল দক্ষিণ আফ্রিকার সান সিটিতে।

১৯৯৪ সালে প্রথম মিস বাংলাদেশ অংশ নেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতায়। তিনি ছিলেন আনিকা তাহের।

এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯) ও সোনিয়া গাজী (২০০০) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশর প্রতিনিধিত্ব করেছিলেন।

/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী