X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

৪৭ প্রেক্ষাগৃহে ‘দহন’, দুটিতে ‘পাঠশালা’

বিনোদন রিপোর্ট
৩০ নভেম্বর ২০১৮, ০০:০৬আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ২০:৪৩

৪৭ প্রেক্ষাগৃহে ‘দহন’, দুটিতে ‘পাঠশালা’ আজ, ৩০ নভেম্বর মুক্তি পাচ্ছে দুটি সিনেমা—‘দহন’ ও ‘পাঠশালা’। একটি রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত অন্যটি শিশুতোষ।
এরমধ্যে রায়হান রাফীর পরিচালনায় ‘দহন’ মুক্তি পাচ্ছে ৪৭টি প্রেক্ষাগৃহে। অন্যদিকে ফয়সাল রদ্দি ও আসিফ ইসলামের যৌথ পরিচালনায় ‘পাঠশালা’ মুক্তি পাচ্ছে মাত্র দুটিতে, রাজধানীর স্টার সিনেপ্লেক্স আর ব্লকবাস্টার সিনেমাসে।
জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘দহন’ ছবিতে অভিনয় করেছেন সিয়াম, পূজা, জাকিয়া বারী মম, ফজলুর রহমান বাবু, তারিক আনাম খান, শিমুল খান প্রমুখ।
‘দহন’ ছবিতে সিয়াম একজন নেশাগ্রস্ত যুবকের চরিত্রে অভিনয় করছেন। আর পূজা অভিনয় করছেন গার্মেন্ট কন্যার চরিত্রে। সাংবাদিক হিসেবে আছেন জাকিয়া বারী মম। সন্ত্রাস ও মাদকবিরোধী কাহিনি নিয়ে ছবিটির গল্প।

এদিকে শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’য় দেখা যাবে ১০ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের এক অদম্য গল্প। দেশে মুক্তির আগে জার্মানি, কানাডা ও ভারতের বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়ে ছবিটি পেয়েছে ভূয়সী প্রশংসা। ছবিটির স্লোগান, ‘সব মানিকের জন্য স্কুল চাই।’
রেডমার্ক প্রোডাকশনসের প্রযোজনায় ‘পাঠশালা’র প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন হাবিব আরিন্দা ও ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম প্রমুখ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র