অমিতাভ রেজার চলচ্চিত্র ‘নাইমার রঙ’, নায়িকা নভেরা

Send
ওয়ালিউল বিশ্বাস
প্রকাশিত : ১০:১১, মে ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৮, মে ০৩, ২০১৯

নভেরা রহমানচলছে অমিতাভ রেজা চৌধুরীর দ্বিতীয় চলচ্চিত্রের কাজ। প্রথমে এর নাম ‘রিকশা গার্ল’ রাখা হলেও সম্প্রতি পরিবর্তন করা হয়েছে। নতুন নাম ‘নাইমার রঙ’।
বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ‘আয়নাবাজি’-খ্যাত এই নির্মাতা। আর এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন দেশের অন্যতম অভিনেত্রী মোমেনা চৌধুরীর মেয়ে নভেরা রহমান।
জানা যায়, ‘রিকশা গার্ল’ নামটি ইংরেজি হওয়ায় এটি পরিবর্তন করা হয়। আর নতুন নামটি নির্ধারণ করা হয় এর মূল চরিত্র নাইমাকে কেন্দ্র করে। ‘নাইমার রঙ’ নামেই বিএফডিসিতে এটি নিবন্ধন করা হয়েছে বলে জানান নির্মাতা।
ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করছেন অমিতাভ।
এটি প্রযোজনায় আছে ‘রিকশা গার্ল দ্য মুভি বিডি’।
এদিকে জানা যায়, গত ১০ এপ্রিল থেকে রাজশাহীতে ছবিটির কাজ শুরু হয়। সপ্তাহখানেক সেখানে কাজ চলে। এরপর পুরো টিম এখন কাজ করছে ঢাকায়। যদিও বিষয়টি নিয়ে এখনই মুখ খুলতে নারাজ অমিতাভ।
তবে ছবির কেন্দ্রীয় চরিত্রে নভেরা রহমানের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।
নভেরা এর আগে বেশ কিছু চলচ্চিত্র ও তথ্যচিত্রের ক্যামেরার পেছনে ও সামনে কাজ করেছেন। অভিনয় করেছেন রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রে।
‘নাইমার রঙ’-এর গল্পে দেখা যাবে, মুখ্য চরিত্র ‘নাইমা’ তার অসহায় পরিবারকে সাহায্য করার জন্য পুরুষের ছদ্মবেশে অসুস্থ বাবার রিকশা চালাতে শুরু করেন। রিকশাটিকে তার বাবা নিজের থেকেও বেশি ভালোবাসেন। কিন্তু রাস্তায় নেমে সেই রিকশাটিকেই কিছু একটার সাথে ধাক্কা লাগিয়ে নষ্ট করে ফেলে নাইমা।
এরপর শুরু হয় দৃঢ়চেতা নাইমার এক নতুন লড়াইয়ের গল্প। এতে উঠে আসবে দেশের ঐতিহ্যবাহী রিকশা পেইন্টিংয়ের গল্পও। ছবিতে থাকবে অ্যানিমেশনের কাজও।
শাকিব খান ছবিটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করবেন বলেও জানিয়েছেন অমিতাভ রেজা। যদিও শুটিং শেষের আগে পুরো বিষয়টি নিয়ে বিস্তর আলাপে বেশ আপত্তি রয়েছে এই মেধাবী নির্মাতার।
এক অনুষ্ঠানে একসঙ্গে অমিতাভ রেজা, নভেরা ও মিতালি পারকিনস২০০৭ সালে ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের বেস্টসেলার উপন্যাস ‘রিকশা গার্ল’-এর ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে ‘নাইমার রঙ’। উপন্যাসটিকে চিত্রনাট্যে রূপান্তর করেন আলোচিত টেলিভিশন সিরিজ ‘কোয়ান্টিকো’র লেখক দলের অন্যতম সদস্য বাংলাদেশি শর্বরী জোহরা আহমেদ। সঙ্গে ছিলেন নাফিজ আমিন।
ধারণা করা হচ্ছে, ২০১৬ সালে ‘আয়নাবাজি’ আলোড়নের তিন বছর পর চলতি বছরের শেষ নাগাদ অমিতাভ রেজা আবারও আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকবেন ‘নাইমার রঙ’ দিয়ে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ