X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

এই সপ্তাহে ১৫ প্রেক্ষাগৃহে ‘ইতি, তোমারই ঢাকা’

বিনোদন রিপোর্ট
১৫ নভেম্বর ২০১৯, ০০:০৯আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ১৬:৫৮

১১টি ছবির একটি গোলাম কিবরিয়া ফারুকীর ‘সাউন্ডস গুড’ আজ (১৫ নভেম্বর) দেশের ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’। বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।
এ চলচ্চিত্রের মূল বিষয় বাংলাদেশের রাজধানী ঢাকা। এতে উঠে এসেছে ঢাকার নিম্নবিত্ত মানুষের জীবনযাপন, তাদের সংগ্রাম আর বেঁচে থাকার নিরন্তর যুদ্ধচিত্র। সেই সঙ্গে ঢাকার নিজস্ব সংস্কৃতিও থাকছে।
ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, নুসরাত ইমরোজ তিশা, অ্যালেন শুভ্র, অর্চিতা স্পর্শিয়া, ইরেশ যাকের, গাউসুল আলম শাওন, মনোজ প্রামাণিক, ইন্তেখাব দিনার, রওনক হাসান, শাহতাজসহ অনেকে।
‘স্বল্পদৈর্ঘ্যে দীর্ঘযাত্রা’—এমন স্লোগান নিয়ে নির্মাতা আবু শাহেদ ইমনের সমন্বয়ে ছবিটি নির্মিত হয়েছে। ভিন্ন ভিন্ন গল্পের ১১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সংযুক্ত হয়েছে এতে। এ ধরনের সংকলনকে বলা হয় অমনিবাস চলচ্চিত্র।
ছবিটির পরিচালকরা হলেন আবদুল্লাহ আল নূর, গোলাম কিবরিয়া ফারুকী, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম, মোহাম্মদ রবিউল আলম, মীর মোকাররাম হোসাইন, নুহাশ হুমায়ূন, রাহাত রাহমান, সাঈদ আহমেদ সাওকী, সাঈদ সালেহ আহমেদ সোবহান ও তানভীর আহসান।
দেশে মুক্তির আগে চলচ্চিত্রটি বিদেশে বেশ প্রশংসা কুড়িয়েছে। বিশ্বের প্রায় ২৩টি উৎসবে এরইমধ্যে অংশ নিয়েছে এটি।
এরমধ্যে ভারতের ১১তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে (বেস্ট অরিজিনাল স্ক্রিনপ্লে) পুরস্কার এবং তাতারস্থানের রাজধানী কাজানে অনুষ্ঠিত ১৫তম কাজান আন্তর্জাতিক মুসলিম চলচ্চিত্র উৎসবে ‘রাশান গিল্ড ফিল্ম ক্রিটিকস অ্যাওয়ার্ড’ জিতে নিয়েছে।

ট্রেলার:


ছবিটি প্রথম সপ্তাহে (১৫ থেকে ২১ নভেম্বর) দেখা যাবে রাজধানীর স্টার সিনেপ্লেক্স, বলাকা, মধুমিতা, শ্যামলী, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, ময়মনসিংহের পূরবী, যশোরের মণিহার, শ্রীপুরের চন্দ্রিমা, জয়দেবপুরের বর্ষা, বগুড়ার মম ইন, খুলনার শঙ্খ, রংপুরের শাপলা, পাবনার রূপকথা, দিনাজপুরের মডার্ন এবং ফরিদপুরের বনলতা প্রেক্ষাগৃহে।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া