এই কাজটি আমার কাছে আশীর্বাদের মতো: অর্ষা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১৭, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৪, ডিসেম্বর ১৪, ২০১৯

একটি দৃশ্যে অর্ষাগানটির সুরকার রুনা লায়লা, শিল্পী আশা ভোঁসলে! উপমহাদেশের দুই কিংবদন্তির এমন মেলবন্ধন, প্রকাশের আগে এভাবে ভাবেনি কেউ।
১৩ ডিসেম্বর প্রকাশ হলো, দুই কিংবদন্তির প্রথম গান ‘চলে যাওয়া ঢেউগুলো’। যার ভিডিওতে মডেল হলেন অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। শহরিয়ার পলকের নির্মাণে এতে অর্ষাকে দেখা গেছে বিষণ্ন আবহে। পুরনো ঢাকার সদরঘাট, ধোলাইখাল অঞ্চলে চিত্রায়িত এই গান-গল্পে অর্ষাকে দেখা গেছে নিখোঁজ বিজ্ঞপ্তি হাতে নিয়ে কাউকে খুঁজে ফিরতে। পাশাপাশি দেখা মিলেছে রেকর্ডিং স্টুডিওতে আশা ভোঁসলের গায়কিটাও।
কাজটি প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে বাংলা ট্রিবিউনকে অর্ষা বললেন, ‘এই কাজটি আমার জন্য আশীর্বাদের মতো। ভীষণ ভালো লাগছে এমন একটি কাজের অংশ হতে পেরে। প্রচুর শুভেচ্ছা পাচ্ছি চারপাশ থেকে। দর্শক-শ্রোতারা কাজটিকে কেমন মূল্যায়ন করেন, সেই অপেক্ষায় আছি।’  
‘চলে যাওয়া ঢেউগুলো’ স্থান পেয়েছে সিটি ব্যাংকের প্রযোজনায় রুনা লায়লা ফিচারিং ‘লেজেন্ডস ফরএভার’ অ্যালবামে। এতে রুনা লায়লার সুরে আরও গেয়েছেন হরিহরণ, রাহাত ফতেহ আলী খান ও আদনান সামি। এর বাইরে রুনা লায়লা একটি একক এবং আদনান সামির সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন।
আশা ভোসলে এর আগে অসংখ্য বাংলা গান গাইলেও রুনা লায়লার সুরে এবারই প্রথম গাইলেন।
জানা গেছে, ১৫ ডিসেম্বর প্রকাশ পাবে রুনা লায়লার গাওয়া ‘আজ এত দিন পর’, ১৭ ডিসেম্বর হরিহরণের গাওয়া ‘কে বলে নেই ভালোবাসা’, ১৮ ডিসেম্বর রুনা লায়লা ও আদনান সামির ‘থাকো যখনই তুমি চোখেরই আড়ালে’ এবং ১৯ ডিসেম্বর রাহাত ফতেহ আলী খানের গাওয়া ‘ভালোবাসা পর হয়েছে’ গানগুলোর মিউজিক ভিডিও অবমুক্ত হবে দৈনিক প্রথম আলোর ইউটিউব চ্যানেলে।
চলে যাওয়া ঢেউগুলো:

‘লেজেন্ডস ফরএভার’ প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘কখনও সুর করবো বা আমার সুরে বড় বড় শিল্পীরা গাইবেন, এমনটা ভাবনায় ছিল না। সুর করতে গিয়ে যাদের কথা ভেবে গানগুলো তৈরি করেছি, তাদের আন্তরিক সহযোগিতা আমাকে অনেক অনুপ্রাণিত করেছে।’
‘লেজেন্ডস ফরএভার’ অ্যালবামে পাঁচটি গানের দুটি লিখেছেন মনিরুজ্জামান মনির এবং তিনটি গান লিখেছেন কবির বকুল। গানগুলোর সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। আর সব কটি গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

/এমএম/

লাইভ

টপ