X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

দীপিকার আলমারি পরিষ্কার ও হাতধোয়ার চ্যালেঞ্জ

বিনোদন ডেস্ক
১৮ মার্চ ২০২০, ১৯:৪৯আপডেট : ১৮ মার্চ ২০২০, ২০:২৫

দীপিকার আলমারি পরিষ্কার ও হাতধোয়ার চ্যালেঞ্জ বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন সাধারণত প্রচুর ব্যস্ত থাকেন। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কে সেলফ-কোয়ারেন্টিনে আছেন তিনি। ঘরে শুয়েবসে তার দিন কাটছে তা কিন্তু নয়। ঘরের আলমারি পরিষ্কার করেছেন। ত্বকের যত্ন নিতেও ভুল করছেন না!
সামাজিক যোগাযোগমাধ্যমে এসব ছবি শেয়ার দিয়েছেন।

এদিকে করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে সেফ হ্যান্ডস হ্যাশট্যাগ চ্যালেঞ্জ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. টেড্রোস আধানম গেব্রিয়াসুস ইনস্টাগ্রামে এক পোস্টে সঠিকভাবে হাত ধোয়ার কৌশল দেখিয়েছেন। একইসঙ্গে চ্যালেঞ্জটির জন্য দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়াসহ কয়েকজন তারকাকে মনোনীত করেছেন তিনি।

এজন্য টেড্রোসকে ধন্যবাদ জানিয়েছেন দীপিকা। হাত ধোয়ার একটি ভিডিও শেয়ার করে ৩৪ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, ‘কোভিড-১৯ অবশ্যই স্বাস্থ্য ও জননিরাপত্তার জন্য বড় ঝুঁকি। তবে আমরা সবাই একসঙ্গে এর বিরুদ্ধে লড়ছি।’

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি, ফুটবরার ক্রিশ্চিয়ানো রোনালদো ও টেনিস তারকা রজার ফেদেরারকে চ্যালেঞ্জটি নেওয়ার জন্য মনোনীত করেছেন দীপিকা। বিরাটের স্ত্রী অভিনেত্রী আনুশকা শর্মা সবাইকে নিরাপদে থাকতে সঠিক স্বাস্থ্যবিধি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। সেফ হ্যান্ডস হ্যাশট্যাগ চ্যালেঞ্জ নিয়ে মঙ্গলবার (১৭ মার্চ) ইনস্টাগ্রামের স্টোরিসে হাতধোয়ার একটি ভিডিও পোস্ট করেন তিনি। যত্ন নিয়ে হাতের তালু ধোয়া ও পানির অপচয় না করার পরামর্শ দেন ৩১ বছর বয়সী এই তারকা।
সেফ হ্যান্ডস হ্যাশট্যাগ চ্যালেঞ্জ নিয়ে রণবীর কাপুরের বোন রিধিমা কাপুর ইনস্টাগ্রামে এক ভিডিওতে সাবান ব্যবহারের সময় পানির কল বন্ধ রাখার অনুরোধ করেছেন।

এদিকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে বেশ কয়েকটি পোস্ট করেছেন ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া। এর মধ্যে একটিতে হাত মেলানোর পরিবর্তে ‘নমস্তে’র মাধ্যমে শুভেচ্ছা বিনিময়ের আহ্বান জানান তিনি। পোষা প্রাণীর সঙ্গে তোলা একটি ছবির ক্যাপশনে ৩৬ বছর বয়সী এই অভিনেত্রী লিখেছেন, ‘এ সময় বাড়িতে থাকা সবচেয়ে নিরাপদ কাজ।’

বলিউড তারকারা সামাজিক যোগাযোগমাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য ভাগাভাগি করছেন। পাশাপাশি সংক্রমণ এড়াতে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বনের আহ্বান জানান তারা। পরিণীতি চোপড়া চিকিৎসক ও মেডিক্যাল স্টাফকে ধন্যবাদ দিয়েছেন ইনস্টাগ্রামে। তিনি মনে করেন, রণাঙ্গনে সৈন্যদের মতো জীবনবাজি রাখছেন স্বাস্থ্যকর্মীরা।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া, বলিউড হাঙ্গামা, হিন্দুস্তান টাইমস

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া