X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সন্ধির কোয়ারেন্টিন সংগীত ‘প্লিজ বাসায় থাকো’ (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২১ মার্চ ২০২০, ০০:০৭আপডেট : ২১ মার্চ ২০২০, ১২:৪৮

সন্ধি করোনাভাইরাস প্রতিরোধে সংগীতশিল্পী সন্ধি গেল ক’দিন ধরে সেলফ কোয়ারেন্টিন আছেন, নিজ বাসা-স্টুডিওতে। স্বাভাবিক, প্রায় প্রতিদিনই বাঁধছেন কিছু সুর, লিখছেন কথা, দিচ্ছেন কণ্ঠ। কারণ, হাতে এখন তার অনেক সময়। নেই বাইরে ছোটার তাড়া।
সেই ধারাবাহিকতায় সম্প্রতি তিনি কাভার করেছেন কলকাতার ছবি ‘শাহজাহান রিজেন্সি’র জনপ্রিয় গান ‘কিচ্ছু চাইনি আমি’। এটি ফেসবুকে শেয়ার করে হ্যাশট্যাগ জুড়ে দিলেন—‘কোয়ারেন্টিন প্রজেক্ট ১’। ভালোই উৎসাহ আর প্রশংসা কুড়িয়েছেন এ দিয়ে।
সেই উৎসাহে অন্য কোনও গান কাভার করেননি এই সংগীত পরিচালক। উল্টো এবার আস্ত একটা গান লিখে, সুর বসিয়ে নিজেই কণ্ঠ দিলেন হাতে গিটার তুলে।
শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যায় ‘হ্যাশট্যাগ কোয়ারেন্টিন প্রজেক্ট ২’ লিখে শেয়ার দেওয়া এই গানটির নাম ‘প্লিজ বাসায় থাকো’। গানের শিরোনাম শুনেই অনুমান করতে পারছেন, বিষয়টি এবার সমসাময়িক ঘটনাকে ঘিরে।
হ্যাঁ, সন্ধি এবার গান তৈরি করলেন করোনা ভাইরাস সংক্রমণ সচেতনতাকে নিয়ে। গানে গানে তিনি আহ্বান জানিয়েছেন সবাইকে, প্লিজ বাসায় থাকো। কথাগুলো এমন- অনেক হয়েছে ঘোরাঘুরি/ খেয়েছো অনেক ঝালমুড়ি/ এখন বাসায় থাকো/ প্লিজ বাসায় থাকো।
গানের শেষে সন্ধির মৌখিক বার্তা এমন, ‘এই সময়টাতে খুব জরুরি কাজ না থাকলে বাসায় থাকাটাই সবচেয়ে উত্তম। এতে শুধু নিজেকে নিরাপদ করা নয়, বাসায় থাকা মুরুব্বি ও শিশুদেরও নিরাপদে রাখা যায়।’

অনেক হয়েছে ঘুরা ঘুরি খেয়েছো অনেক ঝালমুড়ি এখন বাসায় থাক প্লিজ বাসায় থাক দিয়েছ অনেক হাই ফাইব হ্যান্ড শেক আর টাইট হাগ...

Posted by Khayam Sanu Sandhi on Friday, March 20, 2020
/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’