ক্রিস হেমসওর্থের ছবির পরামর্শক বাংলাদেশি ওয়াহিদ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৭, মার্চ ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২৬, মার্চ ৩১, ২০২০

ছবিটির পোস্টার ও পাশে ওয়াহিদ ইবনে রেজামুম্বাইয়ের এক গ্যাংস্টারের ছেলেকে অপহরণ করে বাংলাদেশের ঢাকায় আটকে রাখে এখানকার আরেক গ্যাংস্টার। সেই ছেলেকে ঢাকা থেকে উদ্ধার করতে আনা হয় একজন মার্সেনারিকে। তিনি হলেন মার্ভেল সুপার হিরো থরখ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থ। চলে একের পর এক জীবন-মরণ অভিযান।

হলিউডের একটি ছবির গল্পটা এমনই। ২০১৮ সাল থেকেই এটি নিয়ে বেশ হুল্লোড়। কারণটা চলচ্চিত্রটির নাম ও প্রেক্ষাপট যে ছিল ‘ঢাকা’। তবে সর্বশেষ এটি নাম রাখা হয়েছে ‘এক্সট্র্যাকশন’।

চলচ্চিত্রটি নিয়ে এবার বাংলাদেশিদের জন্য আরও আমুদে খবর এলো। কারণ, এতে পরামর্শক হিসেবে যুক্ত আছেন প্রশংসিত অ্যানিমেটর কর্মী বাংলাদেশি ওয়াহিদ ইবনে রেজা।

আজ (৩১ মার্চ) এর পোস্টার উন্মোচনও হয়েছে। এতে যুক্ত থাকার প্রসঙ্গে ওয়াহিদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কিছু দিন আগে আপনাদের জানিয়েছিলাম, নেটফ্লিক্সের একটি মুভিতে কনসালটেন্ট হিসেবে কাজ করেছি। এটিই সেটি। যেহেতু আজ পোস্টার এলো, তাই ভাবলাম এখনই বিষয়টি শেয়ার করি’।

ছবিতে ভিএফএক্স নাকি বাণিজ্যিক পরামর্শক হিসেবে যুক্ত আছেন জানতে চাইলে ওয়াহিদ বলেন, ‘পুরো বিষয়টি এখনই বিস্তারিত বলা যাচ্ছে না। আর একটু সময় দরকার। আগামী ৭ এপ্রিল ছবিটির ট্রেলার আসবে। আগে দেখি দর্শক কেমন সাড়া দেন! তবে এটা ঠিক, এ ছবিটির কাজটি আমার জন্য দারুণ এক মজার অভিজ্ঞতা।’

নেটফ্লিক্সের জন্য নির্মিত সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবির পরিচালক জো রুশো ও অ্যান্থনি রুশো ভ্রাতৃদ্বয়। এর প্রযোজক তারাই। নাম ভূমিকায় থাকছেন ক্রিস হেমসওর্থ।
ছবিটির নাম প্রথমে ছিল ‘ঢাকা’। পরে তা পাল্টে করা হয় ‘আউট অব দ্য ফায়ার’। সর্বশেষ এটি করা হয়েছে ‘এক্সট্র্যাকশন’। আগামী ২৪ এপ্রিল নেটফ্লিক্সে মুক্তি পাবে ছবিটি।
এদিকে, হলিউডের সুপার হিরোদের পেছনের কারিগর (ভিজ্যুয়াল ইফেক্টস) বলা হয় ওয়াহিদ ইবনে রেজাকে।
ওয়াহিদ পড়াশোনা শেষ করে বেশ কিছু দিন ধরে এই ইন্ডাস্ট্রির প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করেছেন। সর্বশেষ তিনি কাজ করেন হলিউডের বিখ্যাত ছবি ‌‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’র ভিজ্যুয়াল ইফেক্টস টিমে। ওয়াহিদ ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমে কাজ করেছেন তিনি। এইচবিও চ্যানেলের সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’ ও ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও ছিলেন তিনি। এই বাংলাদেশি যুবক হলিউডের সনি পিকচার্স ইমেজওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি প্রোডাকশন ম্যানেজার হিসেবে আছেন অ্যাটোমিক কার্টুনিক ইনকরপোরেটেডে।

/এম/এমওএফ/

লাইভ

টপ