X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

করোনাভাইরাস নিয়ে সুজেয় শ্যামের দুই গান

বিনোদন রিপোর্ট
০৮ এপ্রিল ২০২০, ০০:১১আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ১৪:৫৭

সুজেয় শ্যাম চলমান করোনাভাইরাস মহামারি নিয়ে হরেক রকমের আয়োজন চলছে চারপাশে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে গান আর নাটকও হচ্ছে। এর সবটুকুই জনসচেতনতামূলক।

এবার সেই তালিকায় যুক্ত হলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংগীত পরিচালক, কণ্ঠযোদ্ধা এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী সুজেয় শ্যাম। সোশ্যাল মিডিয়ার জন্য নয়, তিনি একসঙ্গে দুটি গানের সুর করেছেন বাংলাদেশ টেলিভিশনের জন্য।
‌‘হাঁপিয়ে উঠেছো ঘরে থেকে’ এবং ‘ফেসবুক টুইটার ম্যাসেঞ্জারে সবকিছু সঠিক নয়’—এমন বাস্তবভিত্তিক কথার গান দুটি লিখেছেন বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী। সুজেয় শ্যামের সুরে গান দুটির সংগীত পরিচালনায় ছিলেন আলাউদ্দিন তাহের।
কণ্ঠ দিয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা সুজিত রায়। সহশিল্পী হিসেবে আরও আছেন আলাউদ্দিন তাহের, সাইফুদ্দীন মাহমুদ খান, রনি গুহ, সুতপা চৌধুরী মুমু, প্রিয়া চক্রবর্তী, শারমিন হোসেন ও প্রিয়া ভৌমিক।
বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্যের সার্বিক তত্ত্বাবধানে তৈরি গান দুটি প্রযোজনা করেছেন বৈদ্যনাথ অধিকারী।
সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী গীতিকার সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘বিটিভি হচ্ছে দেশের প্রধান সম্প্রচার মাধ্যম। ফলে এই সময়ে আমাদের হাত গুটিয়ে থাকলে চলবে না। করোনাভাইরাস প্রতিরোধের জন্য মানুষকে সচেতন করতে হবে। সেই ভাবনা থেকেই আমরা গান দুটি তৈরি করি। এরমধ্যে ভিডিও তৈরি শেষ। দুই একদিনের মধ্যে প্রচারে যাবো।’
পন্নী জানান, গান দুটি মূলত বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র থেকে প্রচার শুরু হবে। দ্রুত সময়ের মধ্যে ঢাকার প্রধান কেন্দ্র থেকেও সম্প্রচার হওয়ার কথা রয়েছে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়