করোনা যুদ্ধের ‘চিঠি’তে টনি ডায়েস ও তার মা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:২০, এপ্রিল ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:১২, এপ্রিল ১৪, ২০২০

ম্যারি ও টনি ডায়েসকানাডার ভেনকুভারে ছেলে পড়াশোনা করছেন। আর বাবা-মা আছেন বাংলাদেশে। নাড়ির টান যেন মানে না। মা আকুল হয়ে আছেন ছেলের জন্য। আর ছেলে তাদের জন্য।
অন্য সবার মতোই মৃত্যু ছেলেকে আতঙ্কিত করছে। একা একা প্রবাসে লড়ে যাচ্ছেন। আর মা চোখের জল লুকিয়ে ছেলের সঙ্গে ফোনে কথা বলছেন। মেসেজ আদান প্রদান করছেন।
ছেলের মেসেঞ্জারে কথোপকথনের অংশ ও অনুভূতি নিয়েই তৈরি হয়েছে একটি চিঠি। নাম দেওয়া হয়েছে ‘মাকে লেখা প্রবাসী সন্তানের চিঠি’। কবিতার আদলে যা আবৃত্তি করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিনেতা টনি ডায়েস। আর ভিডিওচিত্রে মায়ের ভূমিকায় অংশ নিয়েছেন এই তারকার মা ম্যারি ডায়েস নিজেই। যার ফলে প্রথমবারের মতো মাকে নিয়ে পর্দায় হাজির হলেন টনি।

জানা যায়, ভিডিওটির পরিচালনায় আছেন টনি নিজে। আর ক্যামেরায় ছিলেন তার স্ত্রী নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস। ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সংক্রমিত হয়েছে। প্রশংসা পাচ্ছেন তারা।

টনি বলেন, ‘মার কাছে ছেলের চিঠির বিষয়টি প্রবাসী নাজনিন নাহার আমাদের সঙ্গে শেয়ার করেন। পরে তিনি এটি অনুবাদ ও ডেকোরেশনেও কাজ করেছেন। কিছু ফুটেজ আগেই নেওয়া ছিল। এর মাধ্যমে আমার মা জীবনে প্রথম অভিনয় করলেন, প্রথম ক্যামেরার সামনে দাঁড়ালেন। সব মিলিয়ে এটা অন্যরকম অনুভূতি আমাদের জন্য।’
ভিডিওটি টনির ইউটিউব চ্যানেল ‘ডায়েস ইবিজ’-এ আপলোড হয়েছে।

এই অভিনেতা দীর্ঘদিন ধরেই আমেরিকায় বসবাস করছেন। এখন আছেন নিউ ইয়র্কে। অবসরে গত কয়েক বছর ধরে ভিডিও নির্মাণ করছেন। যা দেখা যায় টনির এ চ্যানেলটিতে। সেই ধারাবাহিকতায় করোনার ভয়াল থাবা নিয়ে বাস্তব একটি ঘটনা তুলে এনেছেন ‘মাকে লেখা প্রবাসী সন্তানের চিঠি’ ভিডিওতে।

ভিডিও:

/এম/এমওএফ/

লাইভ

টপ