X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

করোনা যুদ্ধের ‘চিঠি’তে টনি ডায়েস ও তার মা

বিনোদন রিপোর্ট
১৩ এপ্রিল ২০২০, ১৩:২০আপডেট : ১৪ এপ্রিল ২০২০, ০০:১২

ম্যারি ও টনি ডায়েস কানাডার ভেনকুভারে ছেলে পড়াশোনা করছেন। আর বাবা-মা আছেন বাংলাদেশে। নাড়ির টান যেন মানে না। মা আকুল হয়ে আছেন ছেলের জন্য। আর ছেলে তাদের জন্য।
অন্য সবার মতোই মৃত্যু ছেলেকে আতঙ্কিত করছে। একা একা প্রবাসে লড়ে যাচ্ছেন। আর মা চোখের জল লুকিয়ে ছেলের সঙ্গে ফোনে কথা বলছেন। মেসেজ আদান প্রদান করছেন।
ছেলের মেসেঞ্জারে কথোপকথনের অংশ ও অনুভূতি নিয়েই তৈরি হয়েছে একটি চিঠি। নাম দেওয়া হয়েছে ‘মাকে লেখা প্রবাসী সন্তানের চিঠি’। কবিতার আদলে যা আবৃত্তি করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিনেতা টনি ডায়েস। আর ভিডিওচিত্রে মায়ের ভূমিকায় অংশ নিয়েছেন এই তারকার মা ম্যারি ডায়েস নিজেই। যার ফলে প্রথমবারের মতো মাকে নিয়ে পর্দায় হাজির হলেন টনি।

জানা যায়, ভিডিওটির পরিচালনায় আছেন টনি নিজে। আর ক্যামেরায় ছিলেন তার স্ত্রী নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস। ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সংক্রমিত হয়েছে। প্রশংসা পাচ্ছেন তারা।

টনি বলেন, ‘মার কাছে ছেলের চিঠির বিষয়টি প্রবাসী নাজনিন নাহার আমাদের সঙ্গে শেয়ার করেন। পরে তিনি এটি অনুবাদ ও ডেকোরেশনেও কাজ করেছেন। কিছু ফুটেজ আগেই নেওয়া ছিল। এর মাধ্যমে আমার মা জীবনে প্রথম অভিনয় করলেন, প্রথম ক্যামেরার সামনে দাঁড়ালেন। সব মিলিয়ে এটা অন্যরকম অনুভূতি আমাদের জন্য।’
ভিডিওটি টনির ইউটিউব চ্যানেল ‘ডায়েস ইবিজ’-এ আপলোড হয়েছে।

এই অভিনেতা দীর্ঘদিন ধরেই আমেরিকায় বসবাস করছেন। এখন আছেন নিউ ইয়র্কে। অবসরে গত কয়েক বছর ধরে ভিডিও নির্মাণ করছেন। যা দেখা যায় টনির এ চ্যানেলটিতে। সেই ধারাবাহিকতায় করোনার ভয়াল থাবা নিয়ে বাস্তব একটি ঘটনা তুলে এনেছেন ‘মাকে লেখা প্রবাসী সন্তানের চিঠি’ ভিডিওতে।

ভিডিও:

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!