হাসি ফুটলো কাঙালিনীর মুখে

Send
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত : ১২:২৩, এপ্রিল ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪৫, এপ্রিল ২৩, ২০২০

গণমাধ্যমে খবর মিলেছে, এই করোনাকালে গৃহবন্দি হয়ে দেশের অন্যতম বাউল কাঙালিনী সুফিয়ার কণ্ঠে গান নেই, হাসি নেই মুখে। টাকা নেই খাবার কিংবা ওষুধ কেনারও!

এমন খবরের সূত্র ধরে ২১ এপ্রিল কুষ্টিয়ার এরশাদনগরে কাঙালিনীর ঘরে ছুটে গেলেন কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাবেক সাংসদ ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন। সঙ্গে নেন ২৫ কেজি চাল, ৫ কেজি ডাল, ৫ কেজি আটা, ৫ কেজি আলু, ২ লিটার তেল ও ২টি সাবান। ফেরার সময় ওষুধ কেনার জন্য নগদ ১ হাজার টাকাও দেন কাঙালিনীকে।
সোহরাব উদ্দিন বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিভিন্ন অনলাইন সূত্রে জানতে পারেন শিল্পী কাঙালিনী সুফিয়া কষ্টে আছেন। এরপর নেতার নির্দেশনা পেয়ে আমি এই শিল্পীর বাসায় গিয়ে তার কষ্টের কথা শুনি। এবং কিছু প্রয়োজনীয় পণ্য ও টাকা দিয়ে আসি।’
তিনি আরও বলেন, ‘কাঙালিনী সুফিয়ার দুঃখ-কষ্ট দেখে আশ্বস্ত করি, কোনও সমস্যা হলে তিনি যেন আমাকে জানান। আমি আমার সাধ্যমতো সহযোগিতা করবো।’
কাঙালিনী সুফিয়া ১৯৬১ সালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার রামদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন এই শিল্পী। গান রচনা করেছেন প্রায় ৫০০টি। তার বিখ্যাত গানের মধ্যে রয়েছে ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই, ‘বুড়ি হইলাম তোর কারণে’ প্রভৃতি।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ