X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

করোনায় দুর্দশা পীড়িতদের নিয়ে তাদের কণ্ঠে কবিতা (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২৬ এপ্রিল ২০২০, ১৪:৩৫আপডেট : ২৬ এপ্রিল ২০২০, ২৩:০১

লুৎফর হাসান, পুতুল, শাওন গানওয়ালা ও আর.জে ত্রয়ী করোনার আক্রমণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। বিস্ময় ও আতঙ্কে থমকে গেছে এই পৃথিবী। প্রেম-প্রীতিহীন হয়ে অসহায়-মানবেতর জীবনযাপন করছে মানবজাতি। পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পড়েছে এর প্রভাব।

এসব কিছু নিয়েই এবার একটি বিশেষ কবিতা লিখেছেন ‘ঘুড়ি’-খ্যাত কণ্ঠশিল্পী লুৎফর হাসান। ‘এসো হে মানুষ’ নামের এই কবিতাটি আবৃত্তি করেছেন পুতুল, শাওন গানওয়ালা, আর. জে ত্রয়ী ও লুৎফর হাসান। পুরো কবিতাজুড়ে সংগীতের আবহ দিয়েছেন ও কণ্ঠ ধারণ সমন্বয় করেছেন আমজাদ হোসেন।
প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর ফেসবুক পেইজে ভিডিও আকারে কবিতাটি প্রকাশ হয়েছে ২৫ এপ্রিল। ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।
অন্তর্জাল-কবিতাটি প্রসঙ্গে লুৎফর হাসান বলেন, ‘ধ্রুব দাদা আমাকে বললেন বিশ্বের এই দুর্দশাপীড়িত মানুষের কথা কবিতায় তুলে আনতে। আমি কয়েকদিন সময় নিয়ে পুরোটা লিখলাম। যতটুকু সম্ভব সামগ্রিক অবস্থা একটা কবিতায় নিয়ে আসার চেষ্টা করেছি। এ ধরনের কবিতা এটাই প্রথম। আগামীতেও আমরা নানান বিষয় কবিতার মাধ্যমে অন্তর্জালে তুলে ধরার চেষ্টা করবো।’
করোনার এই মহামারি মোকাবিলায় মানবিক হতে হবে সবাইকে। কবি তার পঙক্তিমালার একভাগে বলেছেন, প্রথমে মানুষ এবং তাহার মনুষ্যত্ব আগে/ তারপর তুমি রাখো বাকি সব, তোমার জীবন ভাগে।


পুরো কবিতাটি:

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া