‘কাঁটা লাগা’ মিউজিক ভিডিওর জন্য ৭ হাজার রুপি পেয়েছেন শেফালি

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২০:১০, মে ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৫, মে ১৯, ২০২০

শেফালি জরিওয়ালাভারতীয় মিউজিক ভিডিও ‘কাঁটা লাগা’ মুক্তি পায় ২০০২ সালে। দেড় যুগ পরও সেই ভিডিওর মডেল শেফালি জরিওয়ালাকে ভোলেনি দর্শক। তখন বিশ্ববিদ্যালয়ে পড়তেন তিনি। মিউজিক ভিডিওটির সুবাদে ঘরে ঘরে ছড়িয়ে পড়ে তার নাম। এরপরই শোবিজে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন তিনি।

মুম্বাইয়ের সরদার প্যাটেল ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ২০০৫ সালে তথ্যপ্রযুক্তিতে স্নাতক ও ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেছেন শেফালি। ইঞ্জিনিয়ারিং পড়ার সময় একদিন বিশ্ববিদ্যালয়ের বাইরে পরিচালকদ্বয় রাধিকা রাও ও বিনয় সাপ্রুর নজরে পড়েন তিনি। তখনই তাকে ‘কাঁটা লাগা’য় মডেল হওয়ার প্রস্তাব দেওয়া হয়।
মিউজিক ভিডিওটিতে কীভাবে কাজ করার সুযোগ পেলেন তা এভাবেই জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই তারকা। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘তখন বিশ্ববিদ্যালয়ে পড়ছিলাম। আমার পরিবারের বেশিরভাগ সদস্যই শিক্ষক। এ কারণে আমি শোবিজে যুক্ত হই তা চাননি বাবা। মা-বাবা আমাকে মন দিয়ে পড়াশোনা চালিয়ে যেতে বলেছিলেন। কিন্তু আমি কাজটি করতে চেয়েছি, কারণ এজন্য পারিশ্রমিক নিয়েছিলাম। গানটি থেকে সাত হাজার রুপি পেয়েছি। তাছাড়া নিজেকে টিভি পর্দায় দেখার ইচ্ছে ছিল আমার।’
শেফালি কাজটি করতে আগ্রহী হলেও বাবা সতীশ জরিওয়ালা পক্ষে ছিলেন না। এ কারণে প্রথমে মা সুনিতা জরিওয়ালাকে বুঝিয়েছেন শেফালি। এরপর মা-মেয়ে একসঙ্গে মিলে বাবাকে রাজি করান। তিনি বলেন, ‘বাবা আমার শোবিজে যুক্ত হওয়ার বিরুদ্ধে ছিলেন পুরোপুরি। তাই প্রথমে আমার মাকে বোঝাতে হয়েছে। তারপর আমরা বাবাকে রাজি করিয়েছিলাম। গানটি এমন হিট হলো যে আমার কাছে তা ছিল রূপকথার মতো। এমন অভাবনীয় সাফল্য আমার জীবনকে পুরোপুরি বদলে দিয়েছে।’
‘কাঁটা লাগা’ মুক্তির পর আরও কয়েকটি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন শেফালি। ২০০৪ সালে ‘মুঝসে শাদি কারোগি’ ছবিতে ‘কাঁটা লাগা’ গানের তালে অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে নেচেছেন তিনি। ২০০৮ সালে সনি টিভির ‘বুগি ওগি’তে দেখা গেছে তাকে।

প্রেমিক পরাগ ত্যাগীর সঙ্গে স্টার প্লাসের নাচের রিয়েলিটি শো ‘নাচ বালিয়ে’র পঞ্চম মৌসুমে অংশ নেন শেফালি। ২০১৪ সালে পরাগের সঙ্গে ঘর বাঁধেন তিনি। এরপর ‘নাচ বালিয়ে’র সপ্তম আসরে নেচেছেন তারা। ২০০৪ সালে সংগীতশিল্পী হারমিত সিংকে বিয়ে করেছিলেন শেফালি। পাঁচ বছর পর তাদের বিচ্ছেদ ঘটে।
২০১১ সালে কন্নড় ভাষায় নির্মিত ‘হুদুগরু’ ছবির ‘পানকাজা’ গানে নেচেছেন শেফালি। ২০১৮ সালে এএলটি বালাজির ‘বেবি কাম না’র মাধ্যমে ওয়েব সিরিজে নাম লেখান তিনি। একতা কাপুরের প্রযোজনায় এটি পরিচালনা করেন ফারহাদ সামজি। সবশেষ গত বছর সালমান খানের সঞ্চালনায় ‘বিগ বস ১৩’-এ তাকে দেখা গেছে।

‘কাঁটা লাগা’ গানটির মূল শিরোনাম ‘বাংলে কি পিছে’। এটি গেয়েছেন লতা মঙ্গেশকর। সুর ও সংগীত পরিচালনায় রাহুল দেব বর্মণ। ১৯৭২ সালে ‘সমাধি’ ছবিতে গানটির সঙ্গে অভিনয় করেন আশা পারেখ।
তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

/জেএইচ/এমএম/

লাইভ

টপ