‘টেনেট’ কি ‘ইনসেপশন’ ছবির সিক্যুয়েল? (ভিডিও)

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২০:৫৭, মে ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৫, মে ২৩, ২০২০

মেমেন্টো’, ‘ইন্টারস্টেলার’, ব্যাটম্যান ট্রিলজি, ‘ডানকার্ক’ ক্রিস্টোফার নোলানকে ক্রমে নিয়ে গেছে অন্য উচ্চতায়। তবে তার সবচেয়ে আলোচিত ছবি ভাবা হয় ‘ইনসেপশন’। ব্রিটিশ-আমেরিকান এই তারকা পরিচালকের আগামী আকর্ষণ ‘টেনেট’ নাকি এর সিক্যুয়েল। ছবিটির দ্বিতীয় ট্রেলারে তেমন আভাস খুঁজে পেয়েছে ভক্তরা।




‘ইনসেপশন’ মুক্তি পেয়েছে ২০১০ সালে। ভক্তদের কয়েকটি তত্ত্বের দাবি, এর গুপ্ত সিক্যুয়েল হিসেবে তৈরি হয়েছে ‘টেনেট’।  আমেরিকান সামাজিক যোগাযোগমাধ্যম রেড্ডিটে তারা এ নিয়ে আলোচনা করেছেন এবং নিজেদের অভিমত জানিয়েছেন।

কয়েকজন দর্শক ট্রেলারের শেষ দিকের একটি দৃশ্যের কথা উল্লেখ করেছেন। এতে রবার্ট প্যাটিনসন ও জন ডেভিড ওয়াশিংটনের মধ্যকার কথোপকথনে ‘ইনসেপশন’-এর মতো শহর দেখা গেছে।

এক ভক্ত রেড্ডিটে লিখেছেন, “প্যাটিনসনকে ট্রেলারেই ভালো লেগে গেছে। তার চরিত্রটি অনেকটা ‘ইনসেপশন’-এর টম হার্ডির মতো দেখিয়েছে।”

আরেকজন সময়ের মোচড়, বৈশ্বিক গুপ্তচরবৃত্তি, প্রশিক্ষণের দৃশ্য, রাস্তার মাঝখানে দাঁড়িয়ে স্যুট পরে পরস্পরের আলাপকে আঙুল দিয়ে দেখিয়েছেন। তার মন্তব্য, “এসব যদি ‘ইনসেপশন’-এর সিক্যুয়েল না হয় তাহলে ধরে নিতে হবে নোলান নিজের পুনরাবৃত্তি ঘটিয়েছেন।”

‘টেনেট’ যদি ‘ইনসেপশন’-এর সিক্যুয়েল হয় তাহলে এই ট্রিলজির তৃতীয় পর্বের নাম কী হবে? রসিকতা করে একজন লিখেছেন, ‘ইনসেমিনেশন’।

ভক্তদের ধারণা, মাইকেল কেইন ‘ইনসেপশন’-এ যে চরিত্রে অভিনয় করেছিলেন, ‘টেনেট’ ছবিতেও তাকে একই ভূমিকায় দেখা যাবে। সবার অনুমান শেষ পর্যন্ত সত্যি হয় কিনা দেখা যাক।

আগামী ১৭ জুলাই সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ছিল ‘টেনেট’। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে তা সম্ভব হবে বলে মনে হচ্ছে না। তাই ট্রেলারে মুক্তির তারিখ উল্লেখ নেই। যদিও ছবিটি সিনেমা হলেই মুক্তি পাবে জানানো হয়েছে।

ট্রেলারে ডিম্পল কাপাডিয়া‘টেনেট’-এ একটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া। ট্রেলারে তাকেও দেখা গেছে। এর কিছু অংশের শুটিং হয়েছে মুম্বাইয়ে। 

ট্রেলার দেখে বোঝা যায়নি ছবিটির বিষয়বস্তু আসলে কী। এজন্য বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন টুইট করেছেন, ‘টেনেট আসলে কী?’ তিনি পরিচালক সুজয় ঘোষের কাছে তা জানতে চেয়েছেন। সুজয় তাকে বলে দিয়েছেন, ছবি মুক্তি না পাওয়া পর্যন্ত এটা বোঝা মুশকিল! 
/জেএইচ/এমএম/

লাইভ

টপ