শান্তিনিকেতনের লকডাউনে তৈরি অর্ণবের গান (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৬, মে ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:১৩, মে ২৬, ২০২০

ভিডিওতে অর্ণবঅর্ণব ছিলেন পশ্চিমবঙ্গে, শান্তিনিকেতন। লকডাউন হওয়ায় ঢাকায় ফেরা অনিশ্চিত হয়ে গেল।

এরমধ্যে ঢাকা থেকে কবি রাজীব আশরাফ কোনও প্ল্যান ছাড়াই একটি লিরিক পাঠালেন অর্ণব বরাবর। নাম ‘চোরাকাঁটা’। এটা তাদের পুরনো রীতি। এমন অসংখ্য গান চালাচালির মধ্যেই আটকে আছে। তবে কেন যেন, এই গানটি অর্ণবের মনে গাঁথলো। লকডাউনের বিছানা থেকে উঠে বসলেন, গিটার হাতে বেঁধে নিলেন সুর।
সুর হতেই অর্ণব সেটি পাঠিয়ে দিলেন তার বন্ধুদের কাছে, যারা গানটি বাজাবেন। যার মধ্যে বুনো অন্যতম। সবাই যার যার ঘরে গানটা বাজালো সুর ধরে। বাজানোর পর আবার অর্ণবের কাছে পৌঁছালো মাস্টার; মিক্সিং হলো। তারপর সেটি চলে গেলো অর্ণবেরই আরেক বন্ধু আবরারের কাছে।
পুরনো কিছু ফুটেজ সংগ্রহ এবং নিজ নিজ ঘর থেকে অর্ণব ও তার বন্ধুরা শুট করে পাঠালো, আবরার তৈরি করে ফেললেন একটি ভিডিও।
এভাবেই আজ (২৫ মে) ঈদের দিনে আলোর মুখ দেখলো অর্ণবের শান্তিনিকেতনের গান ‘চোরাকাঁটা’। যা এক বছরে অর্ণবের গাওয়া নতুন কোনও গান। এটি প্রকাশ করেছে গানচিল মিউজিক।
গানটির গীতিকবি রাজীব আশরাফ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অর্ণব সাধারণত কথা পেলেই সুর করতে বসে যায় না। কিন্তু এবার ব্যতিক্রম ঘটলো। হয়তো গৃহবন্দি থাকায় সময় বের করতে অসুবিধা হয়নি তার। নয়তো আমার লেখাটি তার মনে ধরেছে। গানটি দ্রুত সময়ে ভাষা পেল, ভালো লাগছে।’

অর্ণবের সঙ্গে রাজীব আশরাফের সম্পর্ক দারুণ। তাদের একসঙ্গে করা বেশ কিছু জনপ্রিয় গান আছে। এ তালিকায় উল্লেখযোগ্য ‌‘হোক কলরব’. ‘নাম ছিল না’, ‘প্রকৃত জল’, ‘ঘুম’, ‘ধূসর মেঘ’, ‘রোদ বলেছে হবে’, ‘প্রতিধ্বনি’, ‘একটা মেয়ে’, ‘মন খারাপের একটা বিকেল’, ‘কে আমি’ ইত্যাদি।
এ বছর অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত রাজীব আশরাফের কাব্যগ্রন্থ ‘ধরেছি রহস্যাবৃত মহাকাল’-এর প্রচ্ছদ এঁকেছেন অর্ণব। এটাই তার আঁকা প্রথম কোনও প্রচ্ছদ।

/এমএম/

লাইভ

টপ