X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

লকডাউন পেরিয়ে বাপ্পার ‘লকডাউন ঢাকা’! (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০২ জুন ২০২০, ১৩:১৩আপডেট : ০২ জুন ২০২০, ১৬:২৪

লকডাউন পেরিয়ে বাপ্পার ‘লকডাউন ঢাকা’! (ভিডিও) প্রথমত ঢাকা ‘লকডাউন’ ছিল না একদিনও! তবে এর নাম ‘সীমিত আকারে লকডাউন’ বলা যেতে পারে। এদিকে প্রায় দুই মাস পর ১ জুন থেকে সেটিও খুলে দেওয়া হলো। ঢাকা থেকে পুরো বাংলা ফের ব্যস্ত হয়ে উঠলো পুরনো নিয়মে।

একই দিনে বাপ্পা মজুমদার হাজির হলেন তার ‘লকডাউন ঢাকা’ প্রজেক্ট নিয়ে। সুর-সংগীত ও গাওয়ার পাশাপাশি নিজেই লিখেছেন গানটি। যেটা তিনি সচরাচর করেন না। এবার করেছেন। কারণ, গানের কথাগুলো তিনি অনুভব করেছেন ঘরবন্দি জীবনে। জানালেন, বাপ্পা।
এদিকে সোমবার গানটি বাপ্পার ইউটিউব চ্যানেলে প্রকাশের পর থেকে এর কথা-সুর আর সংগীতায়োজন নিয়ে সোশ্যাল মিডিয়ায় উঠেছে প্রশংসার ঢেউ। গানের ভিডিও দৃশ্য নিয়েও তৈরি হলো দর্শক মুগ্ধতা। তাছাড়া লম্বা বিরতির পর বাপ্পার কণ্ঠ শোনা গেলো নতুন কোনও গানে−সেটিও এই উচ্ছ্বাসের পেছনে উল্লেখযোগ্য একটি বিষয়।
বাম্বল বি ড্রোনস-এর সহযোগিতায় গানটির ভিডিও নির্মাণ করেছে বাপ্পার নিজের প্রতিষ্ঠান বি-এমজ ওয়ার্কস্টেশন। যেখানে গানের কথার সঙ্গে তাল মিলিয়ে উঠে এসেছে থমথমে শূন্য রাজপথের নিথর একটি শহর। গানে গানে বাপ্পা তুলে ধরার চেষ্টা করেছেন অচল হয়ে পড়া রাজধানীর গল্প। জানিয়েছেন নিজের শঙ্কার কথাও।
কাজটি প্রসঙ্গে বাপ্পা বলেন, ‌‘সত্যি বলতে গানটির জন্ম হলো এই বোবা শহরটাকে দেখে। শহরের এই চেহারা আমি অন্তত কখনও ভাবিনি। যেমন ভাবিনি আমার মতো অসংখ্য শিল্পী-মিউজিশিয়ান দিনের পর দিন ঘরে পড়ে থাকবে! জানি না, সামনে আমাদের জন্য কেমন দিন অপেক্ষা করছে। প্রত্যাশা তো করি, স্বাভাবিক জীবনে দ্রুত ফেরার।’

/এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা