এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস-এ ‘ন ডরাই’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৪৭, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৮, জুন ০৬, ২০২০

‘ন ডরাই’-এর অফিসিয়াল পোস্টার‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র ‘ন ডরাই’। যার ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’।

১৪তম এই আয়োজনের প্রতিযোগিতায় ‘ফিকশন ফিল্ম’ বিভাগে মনোনয়নের জন্য আমন্ত্রিত হয়েছে ছবিটি। অক্টোবরে চূড়ান্ত মনোনয়নের তালিকা প্রকাশ করবে উৎসব কর্তৃপক্ষ।
এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৭০টি দেশের চলচ্চিত্রের মধ্যে সেরা ছবিগুলোকে এই প্রতিযোগিতায় পুরস্কৃত হয়। ২৬ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে এবারের আসরের পুরস্কার প্রদান করা হবে।
তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ হলো স্টার সিনেপ্লেক্স প্রযোজিত প্রথম সিনেমা। প্রযোজক মাহবুব রহমান রুহেলের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ‘এ ধরনের একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ছবিটির আমন্ত্রণ পাওয়া নিঃসন্দেহে আমাদের জন্য সুখকর। অনেক চ্যালেঞ্জ নিয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে। মুক্তির পরেও অনেক চ্যালেঞ্জ এসেছে। তবু দর্শক-সমালোচকদের কাছে দারুণ সাড়া পেয়েছি। ছবিটি একটা সম্মানজনক জায়গায় গেলে দেশ ও দেশের দর্শকেরা গৌরবের অংশীদার হবেন।’
চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত সার্ফিং নিয়ে দেশের প্রথম চলচ্চিত্র ‘ন ডরাই’। ছবিটির মূল চরিত্রের নাম আয়শা। যিনি শত প্রতিকূলতা অতিক্রম করে সার্ফিং করেন। এতে আয়শা চরিত্রে অভিনয় করেন সুনেরাহ্ বিনতে কামাল। তার বিপরীতে ছিলেন শরিফুল রাজ।
আলোচিত এ ছবিটি গত বছর ২৯ নভেম্বর মুক্তি পায়।
ছবিটির গল্প প্রসঙ্গে নির্মাতা অংশু আগেই বলেছেন, ‘একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এ ছবির জন্ম। গল্পটি গড়ে উঠেছে সত্য ঘটনা অবলম্বনে।’

/এমএম/এমওএফ/

লাইভ

টপ