X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আমি ইমাম সাহেব না, রকস্টার: ‘তামাশা’ প্রসঙ্গে নোবেল

সুধাময় সরকার
০৭ জুন ২০২০, ২৩:১২আপডেট : ০৭ জুন ২০২০, ২৩:৫২

‘তামাশা’র একটি দৃশ্য অন্তর্জালে নানা সমালোচনার জন্ম দিয়ে অবশেষে প্রকাশ হলো নোবেলের প্রথম সিঙ্গেল ‘‌তামাশা’। রবিবার (৭ জুন) দুপুরে এটি উন্মুক্ত হয় নোবেল ম্যান নামের ইউটিউব চ্যানেলে।

স্বাভাবিক, যে গানের প্রচারণার অংশ হিসেবে নোবেল এক করে ফেলেছেন ভারত-বাংলাদেশকে; সেটি প্রকাশের পর রীতিমতো হামলা হবে। হচ্ছেও তাই। শুরুটা ইউটিউবে, পরে ফেসবুকে। দুটো মাধ্যমেই এখন চলছে সমান্তরাল গতিতে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ঘণ্টায় প্রায় দেড় লাখ ডিসলাইক পড়েছে। আর লাইকের সংখ্যা মাত্র ২১ হাজার!
অন্যদিকে, গানটির এই পরিস্থিতি দেখে রবিবার রাত ১০টার দিকে নোবেল তার ভক্তদের অনুযোগের সুরে বলেন, ‌‌‘কেমন লাগছে? দেখো ভাই, সত্যি কথা বলবা! আমার ওপর রাগ থাকতে পারে, বাট গানের সাথে তো রাগ নাই! আমি ইমাম সাহেব না, রকস্টার।’
অবশেষে এমন মিষ্টি অনুযোগের পরেও ‘ডিসলাইক’ দেওয়ার হিড়িকে ভাটা পড়েনি এতটুকু। এটা অবশ্য অনুমেয় ছিল। কারণ, নোবেল তো পক্ষে রাখেননি কাউকেই- ভারতের নরেন্দ্র মোদি থেকে বাংলার লিজেন্ড। তামাশার ছলে গুলিয়ে ফেলেছেন সব।
ফলে, ‘তামাশার’ যা ফলাফল, সেটুকু একেবারেই স্বাভাবিক। বলছেন, সংগীতাঙ্গনের অন্যরা।
উল্লেখযোগ্য তথ্য হচ্ছে, গানটির কথা, সুর, সংগীত, গায়কী, ভিডিও নির্মাণ, গল্প, অভিনয়—এসব নিয়ে তেমন কোনও স্পষ্ট প্রতিক্রিয়া মিলছে না। শুধু চলছে ডিসলাইক ট্রেন্ড!

নিজের পোষা একটা মিষ্টি বিড়াল আর অভিমানী প্রেমিকাকে ঘিরেই গানচিত্রটির গল্প এগিয়েছে। যেখানে নোবেল স্পষ্ট করেছেন চলমান করোনাকালটাকেও। কৌশিক যিহানের গুরুত্বপূর্ণ কথা-সুরে গানটির সুন্দর সংগীতায়োজন করেছে ‘টিম নোবেল ম্যান’। মোট মিলিয়ে, নতুন একটা স্বাদ রয়েছে গানটির অডিও ট্র্যাকে। যদিও সেটি পুরনো ঘটনার জের ধরে পরিণত হয়েছে ‘বিশ্বাসে’!



ভিডিওটি বানিয়েছেন নাযমুল হাসান। আদুরে বিড়াল আর এক অভিমানী প্রেমিকার গল্পে সাজানো হয়েছে এটি। যেখানে প্রধান চরিত্রে আছেন নোবেল নিজেই। তবে ভিডিওর ক্রেডিট লাইনে বিড়াল ও নারী মডেলের নাম-পরিচয় উল্লেখ করা হয়নি। জানা গেছে, নারী মডেল নোবেলের স্ত্রী মেহরুবা সালসাবিল।
যথারীতি, গানটি প্রকাশের পর নোবেলের সরাসরি কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি মুঠোফোনে। তবে তার ভেরিফায়েড ফেসবুকের ইনবক্সে ঢুকলে স্বয়ংক্রিয় একটি বার্তা আসে। যেখানে লেখা থাকে, ‘সম্প্রতি আমাকে নিয়ে হয়ে যাওয়া কন্ট্রোভার্সির জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আপনার দিনটি শুভ হোক। (নোবেল)।’
স্পষ্ট, ‘তামাশা’ প্রকাশের পর নোবেল অনেকটাই নতজানু হয়ে আছেন।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী