কাইলি-কেনডাল জেনারের পোশাক যায় বাংলাদেশ থেকে!

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৫:০৭, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৩, জুলাই ০৪, ২০২০

কাইলি ও কেনডাল জেনারআমেরিকান মডেল ও সোশ্যাল মিডিয়া সেলেব্রিটি কাইলি ও তার বোন কেনডাল জেনার পোশাক ব্যবসার সঙ্গেও যুক্ত। এ কারণে পেয়েছেন খেতাব ও সম্মান।
জানা যায়, তাদের প্রতিষ্ঠানের ক্রেতাদের হাতে তুলে দেন ‘মেইড ইন বাংলাদেশ’ লেখা পোশাক। কারণ বাংলাদেশে থেকে তারা ব্যাপক পরিসরে তৈরি পোশাক সংগ্রহ করে থাকেন।
সম্প্রতি বাংলাদেশে শ্রমিকদের বেতন ইস্যুতে অভিযুক্ত বিদেশি প্রতিষ্ঠানের তালিকায় তাদের নাম আসে! সেখানেই বিষয়টি স্পষ্ট হয়। তবে অভিযোগ অস্বীকার করে এই তারকারা জানান, বাংলাদেশে অভিযুক্ত বায়িং প্রতিষ্ঠানের সঙ্গে তাদের দুই বোনের গড়া কেনডাল+কাইলি ব্র্যান্ডের সম্পর্ক বহু আগেই ছিন্ন হয়েছে।
সম্প্রতি ফ্যাশন ওয়াচডগ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডায়েট প্রাডা ও ফ্যাশনবিষয়ক খ্যাতনামা ওয়েবসাইট রিমেক-এ অভিযোগ আসে, ফ্যাশন কোম্পানির সংগঠন গ্লোবাল ব্র্যান্ডস গ্রুপ (জিবিজি) করোনা মহামারিতে বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোর পাওনা টাকা পরিশোধ করছে না। ফলে সেখানকার শ্রমিকরা বেতন পাচ্ছে না!
কাইলি ও কেনডালের দেওয়া তথ্য মতে, জিবিজি-এর সঙ্গে আগে কাজ করলেও তাদের সঙ্গে এখন কোনও সম্পর্ক নেই। তারা এখন কানাডা ইনকের সঙ্গে যুক্ত। তাই জিবিজি যদি টাকা পরিশোধ না করে থাকে তার দায় তাদের নয়।
তারা বলেন, ‘আমরা বিশ্বের বহু দেশ থেকে পোশাক তৈরি করে থাকি। কোনও দেশে আমাদের প্রতিষ্ঠানের বায়াররা এটা করেনি (টাকা অপরিশোধ রাখা)।’
কাইলি জেনার আলোচিত মডেল কিম কার্দাশিয়ানের সৎ বোন। তিনি মডেল ও ব্যবসায়ী হিসেবে স্বীকৃত।
২০১৯ সালের মার্চে বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনে বিলিয়নিয়ারদের তালিকায় উঠে আসে কাইলি জেনারের নাম। মাত্র ২১ বছর বয়সেই আত্মনির্ভরশীল নারী হিসেবে তিনি এই তালিকায় স্থান পান। অপরদিকে সুপার মডেল কেনডাল জেনার। বোনের সঙ্গে ব্যবসা করে চলেছেন তিনিও।
সূত্র: পিপল, এলে

/এম/এমএম/

লাইভ

টপ