ভাঙা হচ্ছে এফডিসি, তৈরি হচ্ছে বাণিজ্যিক ভবন!

Send
ওয়ালিউল বিশ্বাস
প্রকাশিত : ১৫:১৫, জুলাই ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৪, জুলাই ০৮, ২০২০

ভাঙা হচ্ছে এফডিসিশুরু হয়েছে রাজধানীতে অবস্থিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) একাংশের ভাঙার কাজ। সেখানে নির্মাণ করা হবে বহুতল বাণিজ্যিক ভবন। এফডিসির মূল কার্যালয়ও হবে সেটি। পাশাপাশি সেখানে থাকবে শপিং মল, সুইমিংপুল, ব্যায়ামাগার ও মাল্টিপ্লেক্স।

সেই লক্ষ্যে ৫ জুলাই থেকে এফডিসি’র ৩ ও ৪ নম্বর ফ্লোর দুটি ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে।
গত মে মাসের শেষ সপ্তাহ থেকেই এটি ভাঙার গুঞ্জন চলছিল। ৮ জুলাই সকালে বিএফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও যুগ্ম সচিব নুজহাত ইয়াসমিন বাংলা ট্রিবিউনকে দুটি ফ্লোর ভাঙার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘নতুন ভবন নির্মাণের জন্য আমরা ৩ ও ৪ নম্বর ফ্লোর ভাঙছি। সেই অংশসহ সরকারি বর্ধিত জায়গায় ভবন তৈরি করা হবে।’
জানা যায়, এফডিসির পূর্ব পাশে বিশাল জায়গাজুড়ে এটি নির্মিত হবে। আর পূর্ব পাশের চলচ্চিত্র সমিতিগুলোর অফিস, ল্যাব ও ৫টি পুরনো ফ্লোর আগের মতোই থাকবে।
বিষয়টি নিয়ে চলচ্চিত্র প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এফডিসি তার নিজের জায়গাতেই থাকবে। বলা যায়, কিছু অংশ বর্ধিত হচ্ছে। এখানে আধুনিক বাণিজ্যিক ভবন গড়ে তোলা হবে। থাকছে মাল্টিপ্লেক্স। অনেকে ভাবছেন, এফডিসি বন্ধ করে কবীরপুর ফিল্ম সিটিতে সবাই চলে যাচ্ছে, বিষয়টি আসলে তা নয়। দুটি দুই জায়গাতেই থাকবে এবং সক্রিয় থাকবে।’
বিএফডিসি কর্তৃপক্ষ জানায়, পুরনো দুটি ফ্লোর ভাঙার ফলে নতুন সংকট তৈরি হবে না। কারণ, নির্মাণাধীন ভবনেও দুটি ফ্লোর শুটিংয়ের জন্য বরাদ্দ রাখা হয়েছে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ