X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

২ যুগে এটিএন বাংলা, হচ্ছে না আনুষ্ঠানিকতা

বিনোদন রিপোর্ট
১৫ জুলাই ২০২০, ০০:০১আপডেট : ১৫ জুলাই ২০২০, ০০:০১

২ যুগে এটিএন বাংলা, হচ্ছে না আনুষ্ঠানিকতা সম্প্রচারের ২৩ বছর পূর্ণ করে ২৪ বছরে পদার্পণ করলো দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। 
ড. মাহফুজুর রহমানের উদ্যোগে ‘অবিরাম বাংলার মুখ’ স্লোগান নিয়ে ১৯৯৭ সালের এই দিনে (১৫ জুলাই) যাত্রা করে চ্যানেলটি। যার মাধ্যমে বিশ্বব্যাপী প্রথম বাংলা ভাষার কোনও টিভি চ্যানেলের সম্প্রচার হয়। এই চ্যানেলের মাধ্যমে বাংলা ভাষা, সংস্কৃতি ও সংবাদ সারা বিশ্বে পৌঁছে যায়।
দুই যুগের এই পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালে ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কার খ্যাত এমি অ্যাওয়ার্ড অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়।
এদিকে ড. মাহফুজুর রহমান জানান, চলমান মহামারির কারণে গেল ২৩ বছরে এবারই প্রথম জন্মদিনকে ঘিরে কেক কাটা ও ফুলেল শুভেচ্ছা গ্রহণ করা হবে না। তবে এটিএন বাংলার পর্দায় দর্শকদের জন্য বেশ কিছু বিশেষ অনুষ্ঠান থাকছে। যেগুলো নেওয়া হচ্ছে চ্যানেলটির আর্কাইভ থেকে।
মিউজিক ভিডিওর একটি দৃশ্যে চ্যানেলটির প্রতিষ্ঠাতা মাহফুজুর রহমান পাশাপাশি ইভা রহমান ও ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠানও প্রচার হবে। এছাড়াও রাজনীতিবিদ, দেশের বিশিষ্ট নাগরিক এবং গণমাধ্যম ও সাংস্কৃতিক কর্মীদের অনলাইনে প্রেরিত শুভেচ্ছা প্রচার করা হবে দিনজুড়ে।

 

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য