সিজেএফবি অ্যাওয়ার্ড ২০১৯চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৫:৫১, জুলাই ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৭, জুলাই ২২, ২০২০

কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) এবারও প্রদান করতে যাচ্ছে পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০১৯। এটি ইউরো-সিজেএফবি’র ১৯তম আসর।

সংগঠনটি প্রকাশ করলো চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তদের নাম। ২৫ জুলাই গ্লোবালটিভির কনফারেন্স সেন্টার থেকে অনুষ্ঠানের মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক, এনটিভি, গ্লোবালটিভি ও রেডিও আমার-এর অনলাইন প্ল্যাটফর্ম থেকে একযোগে পুরস্কারপ্রাপ্তদের নাম সম্প্রচার এবং নির্ধারিত সময়ে বিজয়ীদের কাছে পুরস্কার হস্তান্তর করা হবে।
আজীবন সম্মাননা পুরস্কারের জন্য এবার নির্বাচন করা হয়েছে সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদীকে। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এবার বিশেষ সম্মাননা পাচ্ছেন সীমান্ত খোকন। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন সংগঠনের সভাপতি তামিম হাসান।
এবারের আসরের জন্য চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তদের তালিকাটি হলো:
সংগীতে সেরা কণ্ঠশিল্পী (পুরুষ): আসিফ আকবর (শীতল পাটি), ইমরান মাহমুদুল (তুই কি আমার হবি রে) ও হৃদয় খান (লক্ষ্মীসোনা)। সেরা কণ্ঠশিল্পী (নারী): সানিয়া সুলতানা লিজা (এক যমুনা), দিলশাদ নাহার কণা (চুপি চুপি) ও নাজমুন মুনিরা ন্যানসি (যারে দেখে মন)। সেরা গীতিকার: আসিফ ইকবাল (যতো চাও বাঁধিতে), কবির বকুল (ভালোবাসা মরে না) এবং জুলফিকার রাসেল (শেষদিন)। সেরা সংগীত পরিচালক: হাবিব ওয়াহিদ (অবুঝপনা), সাজিদ সরকার (কতো দূরে) ও আহাম্মেদ হুমায়ূন (শীতল পাটি)।
সেরা প্রতিশ্রুতিশীল তারকা (পুরুষ): সাব্বির নাসির, সোহেল রাজ ও সৈয়দ অমি। সেরা প্রতিশ্রুতিশীল তারকা (নারী): টিনা রাসেল, পলি শারমিন ও আনিকা (জলে ভাসা ফুল)।

সেরা অডিও লেবেল: সাউন্ডটেক, সংগীতা ও ধ্রুব মিউজিক স্টেশন। চলচ্চিত্রে সেরা অভিনেতা: শাকিব খান (নোলক), আরেফিন শুভ (সাপলুডু) ও সিয়াম আহমেদ (ফাগুন হাওয়ায়)। সেরা অভিনেত্রী: নুসরাত ইমরোজ তিশা (মায়াবতী), পূজা চেরী (দহন) ও ইয়ামিন হক ববি (নোলক)। সেরা চলচ্চিত্র: ফাগুন হাওয়ায়, আব্বাস ও নোলক। সেরা পরিচালক: তানিম রহমান অংশু (ন’ডরাই), তৌকীর আহমেদ (ফাগুন হাওয়ায়) ও সাকিব সনেট (নোলক)। সেরা সংলাপ ও চিত্রনাট্যকার: ফেরারী ফরহাদ (নোলক), জসিম উদ্দিন জাকির (আব্বাস) ও শ্যামল সেনগুপ্ত (ন’ডরাই)।

সেরা অভিনেতা সমালোচক পুরস্কার: নিরব (আব্বাস), শরীফুল রাজ (ন’ডরাই) ও সিয়াম আহমেদ (ফাগুন হাওয়া)। সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার: পরীমনি (আমার প্রেম আমার প্রিয়া), বিদ্যা সিনহা মীম (সাপলুডু) ও মাহিয়া মাহি (অবতার)। সেরা নবাগত: অর্চিতা স্পর্শিয়া (আবার বসন্ত), আলমগীর কবির (আলফা) ও সুনেরাহ বিনতে কামাল (ন’ডরাই)।

২৫ জুলাই সিজেএফবি অ্যাওয়ার্ড, অনুষ্ঠিত হবে অন্তর্জালে

টেলিভিশনে সেরা অভিনেতা: জিয়াউল ফারুক অপূর্ব (বাইশে এপ্রিল), আফরান নিশো (শেষটা সুন্দর) ও চঞ্চল চৌধুরী (কিংকর্তব্যবিমূঢ়)। সেরা অভিনেত্রী: তানজিন তিশা (শিশির বিন্দু), নুসরাত ইমরোজ তিশা (লেডি কিলার) ও মেহজাবীন চৌধুরী (শেষটা সুন্দর)।

সেরা পরিচালক: মিজানুর রহমান আরিয়ান (বাইশে এপ্রিল), সাগর জাহান (হেভিওয়েট মিজান) ও কাজল আরেফিন অমি (ব্যাচেলর পয়েন্ট)। সেরা নাট্যকার: বৃন্দাবন দাস (জয়েন্ট ফ্যামিলি), মাসুম রেজা (ল্যাবরেটরি) ও পান্থ শাহরিয়ার (জলকুমারী)।

সেরা নাটক: দুর্গা ও বনজোছনার গল্প (সীমান্ত সজল), এই শহরে (আশফাক নিপুণ) ও আমাদের সমাজবিজ্ঞান (সাফায়েত মনসুর রানা)। সেরা উপস্থাপক: আনজাম মাসুদ (পরিবর্তন), শাহরিয়ার নাজিম জয় (৩০০ সেকেন্ড) ও দেবাশীষ বিশ্বাস (তোমাকে পাওয়ার জন্য)।

সেরা উপস্থাপিকা: মারিয়া নূর, শ্রাবণ্য তৌহিদা (ক্রিকেট ম্যানিয়া) ও শান্তা জাহান (ফোক স্টেশন)। সেরা উদীয়মান তারকা: তাসনিয়া ফারিন (বিকেল বেলার আলো), সারিকা সাবা (ও ডক্টর) ও তাসনুভা তিশা (টিউশনি)। সেরা অভিনেতা সমালোচক পুরস্কার- চঞ্চল চৌধুরী (বাইশে এপ্রিল), মোশাররফ করিম (তালমিশ্রি না হাওয়াই মিঠাই) ও জাহিদ হাসান (হেভিওয়েট মিজান)।

সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার: তানজিন তিশা (শিশির বিন্দু), জাকিয়া বারী মম (বাউণ্ডুলে) ও মেহজাবীন চৌধুরী (শেষটা সুন্দর)। সেরা ইভেন্ট অর্গানাইজার: স্বপন চৌধুরী (অন্তর শোবিজ), রুবাইয়াত ঠাকুর রবিন (রূপকথা ইভেন্টস এন্ড কমিউনিকেশনস) এবং রূপকথা প্রোডাকশন্স (সুজন)।

জনপ্রিয় ইউটিউব চ্যানেল: মোশনরক, ধ্রুব টিভি ও সিনেমাওয়ালা। জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম- বঙ্গ বিডি, বায়োস্কোপ ও পপকর্ন।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ