X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

শিশু অতিথিদের নিয়ে ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনা

বিনোদন রিপোর্ট
১২ আগস্ট ২০২০, ১৭:২৭আপডেট : ১২ আগস্ট ২০২০, ২১:১৪

শিশু অতিথিদের নিয়ে নুজহাত চৌধুরী যাচ্ছেন বঙ্গবন্ধু জাদুঘরে আসছে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ দিবস ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে শিশুদের একমাত্র টিভি চ্যানেল দুরন্ত আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান সম্প্রচারের।
এরইমধ্যে ধারণ হওয়া বিশেষ এই অনুষ্ঠানগুলোর অন্যতম চমক হিসেবে থাকছে ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনা। বিশেষ এই অনুষ্ঠানটির নাম ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দুই পর্বের এই অনুষ্ঠানে নুজহাতের অতিথি হিসেবে অংশ নিয়েছে একঝাঁক শিশু। নামগুলো হলো, মাশরুর মাহতাব সূর্য, মনফুল চন্দ্রাবতী, অহনা অনুপমা চৌধুরী, আর্য মেঘদূত, মাহী রহমান ধ্রুব ও সাবাব বিন মাহদী স্পন্দন।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা অনুষ্ঠানটি পরিচালনা করেছেন সুমনা সিদ্দিকী। প্রচার হবে ১৪ ও ১৫ আগস্ট, বিকাল ৫টায়। পরিচালকের ভাষ্যে, ‘ডা. নুজহাত চৌধুরী সাধারণত টিভি অনুষ্ঠানে অতিথি হয়েই হাজির হন। তবে এবার তিনি আসছেন সঞ্চালক হয়ে। শিশুদের সঙ্গে তিনি গল্পে মেতেছেন বঙ্গবন্ধুকে ঘিরে।’
একাত্তরের শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরী এবং শিক্ষাবিদ ও ঘাতক দালাল নির্মূল কমিটির অন্যতম সদস্য শ্যামলী নাসরিন চৌধুরী দম্পতির কন্যা নুজহাত চৌধুরী।
নুজহাত চৌধুরী বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।
অনুষ্ঠানটি সম্পর্কে দুরন্ত টিভি জানায়, শিশুদের জন্য বঙ্গবন্ধুর ছিল গভীর মমতা। ছোটদের ভালোবাসতেন, স্নেহ করতেন। শিশুদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করতেন। শিশুদের সবকিছুকে সহজে বুঝতে পারতেন। ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’ অনুষ্ঠানে ডা. নুজহাত চৌধুরী অংশগ্রহণকারী শিশুদের নিয়ে ঘুরে বেড়াবেন বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। আলোচনা করবেন বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন বিষয় নিয়ে। ঘুরতে ঘুরতে গল্পে গল্পে শোনাবেন বঙ্গবন্ধুর ছেলেবেলা থেকে শুরু করে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস এবং ১৫ আগস্টের কালরাতের ইতিহাস।
আমাদের বঙ্গবন্ধু এই অনুষ্ঠান ছাড়াও দুরন্ত টিভিতে প্রচার হবে শিশুদের নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘আমাদের বঙ্গবন্ধু’। বঙ্গবন্ধুর জীবনের নানান ঘটনা নিয়ে শিশুদের সঙ্গে এই আলোচনা অনুষ্ঠানটির সঞ্চালনা করেছেন তানভীর হায়দার চৌধুরী। এখানে অংশগ্রহণ করেছে রাইমা হক, মেহরীন ইসলাম মুগ্ধ, ত্রিদিব সরকার ও লিন্ডা বোম।
অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তোফায়েল সরকার। এটি প্রচার হবে ১৬ আগস্ট বিকাল ৫টায়।
অন্য একটি বিশেষ অনুষ্ঠানের মধ্যে রয়েছে ‘খোকা থেকে বঙ্গবন্ধু’। ১৪ ও ১৫ আগস্ট দুপুর ২টায় প্রচার হবে এটি। এই অনুষ্ঠানে শিশুরা বঙ্গবন্ধুর শৈশব থেকে শেষ জীবন পর্যন্ত নানান মজার গল্প, মানবিক ও সংগ্রামী ঘটনার ইতিহাস জানতে পারবে। আলোচনার ফাঁকে শিশুরা আবৃত্তি পরিবেশন করবে এবং ছবি আঁকবে। এছাড়া বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে দর্শক বন্ধুদের পাঠানো চিঠি পড়ে শোনানো হবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেছে রাইমা হক ও সৈয়দ আরবিন আয়ান। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তোফায়েল সরকার। খোকা থেকে বঙ্গবন্ধু

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!